• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মনোনয়ন জমা দেওয়ার আগে নন্দীগ্রামে পা মুখ্যমন্ত্রীর, 'বিতর্কিত' পোস্টারে চড়ছে পারদ

  • |

মনোনয়ন জমা দেওয়ার আগে এদিন নন্দীগ্রামে (nandigram) পা রাখতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। দুপুরে তাঁর সেখানে পৌঁছনোর কথা। তার আগে পোস্টার আর ব্যানারে ছেয়ে গিয়েছে নন্দীগ্রাম। সেখানে বলা হয়েছে নন্দীগ্রাম মেদিনীপুরের ভূমিপুত্রকে চায়, কোনও বহিরাগতকে (outsider) নয়।

দেশব্যাপী করোনায় আরও কমল সুস্থতার হার, সংক্রমণের শীর্ষে মহারাষ্ট্র

মঙ্গলবার নন্দীগ্রামে যাচ্ছেন মমতা

মঙ্গলবার নন্দীগ্রামে যাচ্ছেন মমতা

এদিন দুপুরে হেলিকপ্টারে নন্দীগ্রামে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেই কারণে বটতলায় হেলিপ্যাড তৈরি করা হয়েছে। পরবর্তী সময়ে নির্বাচনী প্রচারে এই হেলিপ্যাডই ব্যবহার করবেন মুখ্যমন্ত্রী। এদিন নন্দীগ্রামে পৌঁছে দলীয় কর্মিসভায় যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর নানা দলীয় কর্মসূচি রয়েছে রাত পর্যন্ত। নন্দীগ্রামের একাংশের মানুষের মনে মুখ্যমন্ত্রীকে নিয়ে উচ্ছ্বাস রয়েছে। কেননা একটা সময়ে নন্দীগ্রামে জমিরক্ষার আন্দোলনে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেছিলেন এখানকার মানুষেরা। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে দেওয়ার লেখার কাজও প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে।

বুধবার মনোনয়ন জমা

বুধবার মনোনয়ন জমা

বুধবার মনোনয়ন পত্র জমা দেওয়ার কথা এবারের নির্বাচনের তৃণমূলের নন্দীগ্রামের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। হলদিয়ায় গিয়ে মহকুমাশাসকের দফতরে সেই মনোনয়ন জমা দেবেন তিনি।

নন্দীগ্রাম জুড়ে বিতর্কিত পোস্টার

নন্দীগ্রাম জুড়ে বিতর্কিত পোস্টার

এদিকে মুখ্যমন্ত্রী নন্দীগ্রাম যাওয়ার আগে, বিতর্কিত পোস্টার পড়েছে নন্দীগ্রাম জুড়ে। সেই পোস্টারে বলা হয়েছে, নন্দীগ্রাম মেদিনীপুরের ভূমিপুত্রকে চায়, কোনও বহিরাগতকে নয়। জনবহুল এলাকাগুলিতে এই পোস্টার দেওয়া হয়েছে। প্রসঙ্গত শুভেন্দু অধিকারী এই মুহুর্তে নন্দীগ্রামের ভোটার। তিনি এবার নন্দীগ্রাম থেকে বিজেপির প্রার্থী। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুরের ভোটার। নন্দীগ্রামে নিজের সমাবেশ থেকে শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়কে বহিরাগত বলে আক্রমণ করেছিলেন। সাধারণ মানুষ এর জবাব দেবেন, বলা হয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্বের তরফে।

বহিরাগত প্রশ্নে জেরবার তৃণমূল

বহিরাগত প্রশ্নে জেরবার তৃণমূল

দেশে ক্ষমতায় থেকে রাজ্যগুলি থেকে বিজেপির সংগঠনের সঙ্গে যুক্ত নেতারা রাজ্যে বিজেপির সংগঠনকে শক্তিশালী করতে হাত লাগিয়েছেন বেশ কয়েকমাস আগে থেকেই। তৃণমূলে তরফ থেকে বিজেপির এইসব নেতাদেরই বহিরাগত বলে আক্রমণ করা হয়েছে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বহিরাগত বলে বলে আক্রমণ শানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি ডেপি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে লক্ষ্য করে। কিন্তু প্রার্থী তালিকা প্রকাশের পরে সেই বহিরাগত প্রশ্নেই জেরবার হয়েছে ঘাসফুল শিবির। রাজ্যে বহু আসনেই তৃণমূলের তরফে স্থানীয় প্রার্থী দেওয়া সম্ভব হয়নি। এরমধ্যে যেমন উল্লেখযোগ্য শিলিগুড়ি আসন। এই আসনে প্রার্থী করা হয়েছে ওমপ্রকাশ মিশ্রকে। ফলে বহিরাগত তকমা দিয়ে তৃণমূল ছেড়েছেন এই কেন্দ্রের দায়িত্বে থাকা তৃণমূল নেতা নান্টু পাল। বহিরাগত পোস্টার পড়েছে রায়গঞ্জ, ইটাহার, চাকুলিয়াতেও।

English summary
Poster against Mamata Banerjee before his reaching Nandigram on Tuesday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X