• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাম-কংগ্রেসের 'বিরোধ' কি এবার পোস্টারে! অধীর গড়ে চাঞ্চল্য

  • |

এবার প্রদেশ কংগ্রেস (congress) সভাপতি অধীর চৌধুরীর (adhir chowdhury) গড় বলে পরিচিত মুর্শিদাবাদেই বিতর্কিত পোস্টার ঘিরে চাঞ্চল্য। এদিন সকালে সামসেরগঞ্জে এই পোস্টার চোখে পড়ে। যা নিয়ে এলাকার বাম ও কংগ্রেস একে অপরের দিকে আঙুল তুলেছে। তবে এই পোস্টার কে দিয়েছে এখনও পর্যন্ত তা পরিষ্কার নয়।

মুর্শিদাবাদ: হাতের উপর বিজেপি প্রতীকি পদ্ম ফুল ছেপে পোস্টার সামসেরগঞ্জে
 মুর্শিদাবাদের সামসেরগঞ্জে বিতর্কিত পোস্টার

মুর্শিদাবাদের সামসেরগঞ্জে বিতর্কিত পোস্টার

এদিন সকালে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানা এলাকায় অধীর চৌধুরীকে নিয়ে পোস্টার সকলের নজরে পড়ে। কিছুক্ষণের মধ্যে তা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। সেই পোস্টারে লেখা রয়েছে খবর এটাই তলে তলে, অধীর এখন পদ্মের দলে। ওই পোস্টারে হাত চিহ্নের ওপরেই দেওয়া হয়েছে পদ্মকে। পোস্টারে এটাই বুঝিয়ে দেওয়া হয়েছে কংগ্রেসে থাকলেও অধীর চৌধুরীও তলে তলে বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। তিনিও দলবদলের পথে হাঁটতে পারেন, কার্যত সেই প্রশ্ন তুলে দেওয়া হয়েছে ওই পোস্টারে।

বাম-কংগ্রেসের মধ্যে অশান্তি

বাম-কংগ্রেসের মধ্যে অশান্তি

স্থানীয় মানুষজনের প্রশ্ন, তাহলে কি এবার অধীর চৌধুরীও পদ্মের দলে? এই পোস্টার নিয়ে বাম ও কংগ্রেসের মধ্যে অশান্তি শুরু হয়েছে। তবে এব্যাপারে প্রকাশ্যে কেউই কোনও মন্তব্য জানাননি। মন্তব্য পাওয়া যায়নি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীরও।

 আসন নিয়ে বাম-কংগ্রেসে টানাপোড়েন

আসন নিয়ে বাম-কংগ্রেসে টানাপোড়েন

রাজ্যের ২৯৪ টি আসনের মধ্যে ১৯৩ টি আসনে সমঝোতা সম্পূর্ণ হয়ে গিয়েছে। অন্তত বাম-কংগ্রেস সাংবাদিক সম্মেলন করে এটাই ঘোষণা করেছে। যেসব জেলা নিয়ে এখনও পুরোপুরি সমঝোতা হয়নি তার মধ্যে রয়েছে মালদহ, মুর্শিদাবাদ। মুর্শিদাবাদের ২২ টি আসনের মধ্যে এখনও পর্যন্ত ১৪ টিতে কংগ্রেস এবং ৪ টিতে বামেরা লড়াই করবে বলে ঠিক হয়েছে। অধীর চৌধুরী বাকি চারটি আসন বামেদের ছাড়তে রাজি নন বলে জানা গিয়েছে। অন্যদিকে বাম শরিকরাও ওই চারটি আসন নিয়ে অনড়। এর মধ্যে আবার যুক্ত হয়েছে আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট।

 হেভিওয়েটরা বিজেপির পথে

হেভিওয়েটরা বিজেপির পথে

রাজ্যে এখন চলছে দলবদলের পালা। প্রতিদিনই সংবাদ মাধ্যমে দলত্যাগীদের ছবি। ডিসেম্বর ও জানুয়ারির পরপর দুইমাসে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছেন দুই হেভিওয়েট শুভেন্দু অধিকারী এবং রাজীব বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে টলিউডে একাধিপত্য কায়েম করতে চায় তৃণমূল কংগ্রেস। তৃণমূলে থাকাকালীন দলহীন সভা করলেও শুভেন্দু অধিকারীকে দলের বিরুদ্ধে সেরকম কিছু বলতে শোনা যায়নি। কিন্তু রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রবীর ঘোষালরা সেরকমটা করেননি। সেই পরিস্থিতিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নাম কেন, তা নিয়ে প্রশ্ন তুলছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

English summary
West bengal election 2021: Poster against adhir Chowdhury in Samsergunge in Murshidabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X