• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি সরকার এলেই আসল পরিবর্তন! প্রথম মন্ত্রিসভার বৈঠকে কীকী বিষয়ে সিদ্ধান্ত, বললেন মোদী

  • |

রাজ্য ভোটের প্রচার শুরু করে দিলেন প্রধানমন্ত্রী মোদী (narendra modi)। এদিন হলদিয়ায় (haldia) প্রচার সভায় মোদী ভাষণ শুরু করেন বাংলায়। তিনি বলেন, গত ১০ বছরে বাংলায় (west bengal) কোনও পরিবর্তনই হয়নি। বিজেপি ক্ষমতায় এলেই আসন পরিবর্তন হবে বলে দাবি করেন তিনি।

বিজেপি সরকার এলেই আসল পরিবর্তন

বিজেপি সরকার এলেই আসল পরিবর্তন

২০১১-তে রাজ্যে পরিবর্তনের ডাকে তৃণমূলের পাশাপাশি সামিল হয়েছিল বিজেপিও। তৃণমূল দাবি করে রাজ্যে যা পরিবর্তন হয়েছে, আগেকার কোনও সরকার তা করে উঠতে পারেনি। যদিও বিরোধী কংগ্রেস এবং বামেরা এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। তাঁদের কটাক্ষ শুধুমাত্র নীল-সাদা রঙ করেই চালিয়ে দিয়েছে এই সরকার। মুখ্যমন্ত্রী চাকরি দেওয়ার কথা বললেও, বছরের পর বছর ধরে পিএসসি, স্কুল সার্ভিস কমিশনের কোনও পরীক্ষা হয়নি। তৃণমূল থেকে বেরিয়ে এসে একই কথা বলছেন শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যারা। তাঁরা আরও একধাপ এগিয়ে বলছেন, রাজ্যের সাড়ে পাঁচলক্ষ সরকারি পদ বিলুপ্ত করে অস্থায়ী পদে তৃণমূলের লোকেদের চাকরি দেওয়া হয়েছে। এদিন প্রধানমন্ত্রী কার্যত সেই অভিযোগেই সিলমোহর দিলেন। তিনি বলেন, গত ১০ বছরে সেরকম কোনও পরিবর্তন হয়নি। রাজ্যে বিজেপি সরকারে এলেই আসল পরিবর্তন হবে। প্রধানমন্ত্রী বলেছেন, হিংসা আর দুর্নীতি বাম সরকারের মতোই মমতার সরকারও চালিয়ে গিয়েছে।

কেন্দ্রীয় প্রকল্প থেকে রাজ্য বঞ্চিত

কেন্দ্রীয় প্রকল্প থেকে রাজ্য বঞ্চিত

রাজ্যের বিজেপি নেতাদের সুরেই এদিন প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প থেকে রাজ্যের মানুষ বঞ্চিত। এর মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য হল পিএম কিষাণ প্রকল্প ও আয়ুষ্মাণ ভারত প্রকল্প। সম্প্রতি রাজ্য সরকার পিএম কিষাণ প্রকল্পে অনুমোদন দিলেও, কেন্দ্রকে কৃষকদের তালিকা না পাঠানোয় বিষয়টি একরমক আটকেই রয়েছে। অন্যদিকে রাজ্যের চালু হওয়া সকলের জন্য স্বাস্থ্যসাথী প্রকল্পকে ভাঁওতা বলে উল্লেখ করে বিজেপির তরফে বলা হয়েছে, বিজেপি সরকার এলে কেন্দ্রের আয়ুষ্মাণ ভারত প্রকল্প রাজ্যে চালু করা হবে। প্রধানমন্ত্রী এই দুই প্রকল্পের কথাই এদিন বিশেষ করে মনে করিয়ে দিয়েছেন।

প্রথম মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত

প্রথম মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত

শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়রা বিজেপিতে যোগ দিয়েই ডাবল ইঞ্জিন সরকারের ডাক দিয়েছেন। বলেছেন, বিধানসভা নির্বাচনে জিতে, তা প্রধানমন্ত্রীর হাতে তুলে দিতে হবে। এদিন প্রধানমন্ত্রী বলেন, বিজেপি রাজ্যে ক্ষমতায় এলেই প্রথম মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের মানুষ যেসব প্রকল্প থেকে বঞ্চিত, সেই সব প্রকল্পের ব্যাপারে রাজ্য মানুষকে সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে। এব্যাপারে পিএম কিষাণ প্রকল্পের কথা বিশেষ ভাবে উল্লেখ করেছেন। আগেকার দুবছরের টাকাও রাজ্যের কৃষকদের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

মেটানো হবে বকেয়া

মেটানো হবে বকেয়া

তৃণমূলের তরফে দাবি করা হয়েছে বিভিন্ন খাতে রাজ্যে বকেয়া রয়েছে প্রায় ৫৫ হাজার কোটি টাকা। বিভিন্ন খাতে এই বকেয়া রয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী দাবি করে থাকেন, সরকারি ও আধা সরকারিকর্মীদের বেতন দেওয়া হয় মাসের এক তারিখে। কিন্তু এদিন প্রধানমন্ত্রী বলেছেন, তাঁকে বলা হয়েছে, এখানকার সরকার সময়ে কর্মীদের মাইনে দিতে পারে না। সেই বিষয়টিও দেখা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বাংলায় সরকার গড়বে বিজেপিই, একুশের ভোটে আসল পরিবর্তনের ডাক মোদীর বাংলায় সরকার গড়বে বিজেপিই, একুশের ভোটে আসল পরিবর্তনের ডাক মোদীর

English summary
West bengal election 2021: PM Modi says Decisions of BJP's first cabinet meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X