• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সকালে সওয়ারি, বিকেলে চালক! কলকাতার রাজপথে জ্বালানির মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদে মমতা

অপটু হাত। চালাতে গিয়ে কিছুটা সমস্যা হচ্ছিল। মাঝে থেমে গিয়েছিলেন। খানিকটা হেলে গিয়ে হাত থেকে মোবাইলও পড়ে গিয়েছে। তবে মমতা বন্দ্যোপাধ্যায় ইলেকট্রিক স্কুটারের ক্লাচ থেকে হাত সরাননি। হ্যান্ডেলে বরাবর হাত রেখেই পথ চলতি মানুষকে অভিবাদনএ জানিয়েছেন। এভাবেই এদিন জ্বালানির দাম বৃদ্ধির বিরুদ্ধে কলকাতার রাস্তায় প্রতিবাদে নামলেন মমতা।

নবান্ন থেকে স্কুটিতে করে বাড়ির পথে মুখ্যমন্ত্রী, নিজেই চালালেন খানিকটা পথ
চালকের আসনে মমতা

চালকের আসনে মমতা

আক্ষরিক অর্থে আজ চালকের আসনে মমতা বন্দ্যোপাধ্যায়! এদিন কলকাতার রাজপথে নবান্ন থেকে ফেরার সময় নিজে ই- স্কুটার চালিয়ে রাস্তায় নামেন মমতা বন্দ্যোপাধ্যায়। এযাবৎকালে কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীকে এমন ছবিতে দেখা গিয়েছে কীনা সন্দেহ রয়েছে।

 সকালে সওয়ারে , বিকেলে চালক!

সকালে সওয়ারে , বিকেলে চালক!

সকালে এদিন নবান্নযাত্রাকালে ফিরহাদ হাকিমের সঙ্গে স্কুটারে সওয়ার হতে দেখা গিয়েছিল মমতাকে। তিনি আগেই জানিয়েছিলেন যে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ হেনে তিনি এদিন পেট্রোল ও ডিজেলের দামের বৃদ্ধিক প্রতিবাদ করে নিজে ই স্কুটারে নবান্ন যাবেন। সেই মতো দেখাও গেল তিনি স্কুটারের পিছনে বসে নবান্ন যাচ্ছেন। তবে বিকেল হতেই অন্য ছবি।

হাত কেঁপে গেল, পড়ে গেল ফোন!

হাত কেঁপে গেল, পড়ে গেল ফোন!

নবান্ন থেকে কালীঘাট যাওয়ার রাস্তায় নিজে স্কুটির হ্যান্ডেল শক্ত করে ধরে রইলেন তিনি। আর তাঁর সঙ্গে থাকা কয়েকজন গাড়ি চালাতে অপটু মমতাকে সাহায্য করছিলেন স্কুটি চালিয়ে নিয়ে যেতে। অপটু হাতে ফ্লাইওভারে উঠে কার্যত তাক লাগিয়ে দিলেন মমতা। তবে খানিকটা এগিয়ে যেতেই অকবার হেলে গিয়েছে তাঁর স্কুটি। একটু খানিও ঘাবড়ে যাননি দিদি। সেই সময় পড়ে গিয়েছিল তাঁর ফোন। তবে তার পরও স্কুটারের হ্যান্ডেলে হাত পোক্ত করে ধরে রেখেছিলেন তিনি।

নিরাপত্তা ও মমতা

নিরাপত্তা ও মমতা

শহরেরর রাজপথে কোনও মন্ত্রীকে এভাবে স্কুটি চালাতে আগে বাংলা দেখেছে কি না জানা নেই, তবে এদিন মমতাকে এভাবে দেখে পথ চলতি ববু মানুষ ছবি তুলতে থাকেন। রাস্তায় দাঁড়িয়ে যায় যান বাহন। মমতা একটা সময় স্কুটি থেকেই হাত তুলে অভিবাদন জানান তাঁদের। এদিকে, কলকাতার আকাশে তখন ড্রোনে মুখ্য়মন্ত্রীর নিরাপত্তায় নজর রাখা হচ্ছে। আর তার মাঝখান দিয়েই চেনা কনভয়ের গাড়ি না নিয়ে , স্কুটিতে নবান্ন থেকে ফিরলেন জননেত্রী। বাংলা দেখল জ্বালানির দামের বৃদ্ধির বিরুদ্ধে এক অভিনব প্রতিবাদ।

অনভ্যস্ত হাতে দ্বিতীয়বার হ্যান্ডেলে হাত

অনভ্যস্ত হাতে দ্বিতীয়বার হ্যান্ডেলে হাত

এদিন নবান্ন থেকে বেরিয়ে খানিকটা চালানোর পর স্কুটার ফিরহাদ হাকিমের জিম্মায় দেন। তখন আবার সওয়ারি হয়ে মমতা এগিয়ে যেতে থাকেন। এরপর ফের একবার এআরএসএর কাছে এসে মমতা হ্যান্ডেলে হাত রাখেন। ততক্ষণে রাস্তায় প্রবল ভিড়।

চোরকে চুরি করতে বলে ভাগ নিচ্ছেন, মমতার ই-স্কুটারে চড়া নিয়ে বিস্ফোরক আব্দুল মান্নান

English summary
West Bengal Assembly Election 2021, Mamat runs Electric scooty in Kolkata road to protest Petrol price rise
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X