• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কবে প্রকাশ হবে প্রার্থী তালিকা, তৃণমূলের সম্ভাব্য টলিউডি 'চমক' কারা, জল্পনা তুঙ্গে

  • |

নির্বাচন কমিশন (election commission) ভোটের দিন ঘোষণার ২৪ ঘন্টা পরেও, এখনও কোনও দলই প্রার্থী তালিকা প্রকাশ করতে পারেনি। তবে সবদলই যে তালিকার খসড়া তৈরি করেছে, তা বলে দেওয়া যায়। সূত্রের খবর অনুযায়ী, তৃণমূলের (trinamool congress) তালিকাও চূড়ান্ত হয়ে গিয়েছে। দু-একদিনেই মধ্যেই তা প্রকাশ করবেন সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) । সেই তালিকায় টলিউড স্টারদের (tollywood artist) সংখ্যা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

কয়লা কাণ্ডে টাকার 'রুট' জানতে চায় সিবিআই, 'লালা ঘনিষ্ঠ' ব্যবসায়ীর হাজিরা নিজাম প্যালেসে

লোকসভা নির্বাচনেও আগে প্রার্থী তালিকায় প্রকাশ করেছিল তৃণমূল

লোকসভা নির্বাচনেও আগে প্রার্থী তালিকায় প্রকাশ করেছিল তৃণমূল

২০১৯-এর লোকসভা নির্বাচনে সবার আগে প্রার্থী তালিকা প্রকাশ করেছিল তৃণমূল কংগ্রেস। সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বলেছিলেন ৪২-এ ৪২টি আসনই পাবে তৃণমূল কংগ্রেস। যদিও ওই নির্বাচনেই বিজেপি কিংবা মুকুল রায়ের কৌশলের কাছে হার মানতে হয় তৃণমূলকে। ২ টি আসন থেকে বিজেপি পৌঁছে যায় ১৮তে। আর একেবারে শেষে মনোনয়ন দাখিল করেও বর্ধমান-দুর্গাপুর আসন থেকে জয়ী হন এসএস আলুওয়ালিয়ার মতো প্রার্থীও।

ট্রাডিশন ভেঙেছেন মমতা

ট্রাডিশন ভেঙেছেন মমতা

শুক্রবার সকালে যখন জানা যায় এদিনই রাজ্যে নির্বাচনের দিন ঘোষণা করতে চলেছে তৃণমূলস কংগ্রেস, তার কিছু পরেই জানা যায় কালীঘাট থেকে সাংবাদিক সম্মেলন করবেন মমতা বন্দ্যোরপাধ্যায়। তৃণমূল নেতা-কর্মীর সঙ্গে অনেকেই ধরে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে প্রার্থী তালিকা ঘোষণা করবেন। যদিও তিনি তা করেননি। আট দফায় নির্বাচন করা নিয়ে কেন্দ্র এবং নির্বাচন কমিশনের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন।

১২ জনের কমিটির বৈঠক

১২ জনের কমিটির বৈঠক

২০১৯-এ প্রশান্ত কিশোরকে দলের নির্বাচনী কৌশলী নিযুক্ত করার পর থেকে তার টিম আইপ্যাক এলাকায় এলাকায় স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী খোঁজার কাজ শুরু করে। এতে অনেক বিধায়ক ক্ষুব্ধ হন। অনেকেই দল ছাড়েন। সূত্রের খবর অনুযায়ী, প্রশান্ত কিশোরের দেওয়া তালিকার বাইরেও মমতা বন্দ্যোপাধ্যায় ১২ জনের নির্বাচনী কমিটি তৈরি করে দিয়েছেন। চূড়ান্ত তালিকা প্রকাশের আগে তাঁদের সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। অবশ্যই চূড়ান্ত সিদ্ধান্ত তিনিই নেবেন।

দু-এক দিনের মধ্যেই প্রার্থী তালিকা প্রকাশ

দু-এক দিনের মধ্যেই প্রার্থী তালিকা প্রকাশ

সূত্রের খবর অনুযায়ী, দু-এক দিনের মধ্যেই তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ হতে চলেছে। ২৮ ফেব্রুয়ারি বাম-কংগ্রেসের ব্রিগেডের সন্ধেয় তা প্রকাশ হতে পারে বলে শোনা যাচ্ছে। অপর একটি সূত্র বলছে, পরের দিনও তা হতে পারে। তবে যাই হোক না কেন, তা ৩ মার্চের মধ্যেই প্রকাশ করে দিতে বদ্ধ পরিকর তৃণমূল সুপ্রিমো। আর প্রার্থী তালিকা প্রকাশের অনুষ্ঠানের তিনি নিজেই উপস্থিতি থাকবেন।

তালিকায় একাধিক টলিউডি স্টার

তালিকায় একাধিক টলিউডি স্টার

এবার তৃণমূলের প্রার্থী তালিকায় একাধিক টলিউড়ি স্টার থাকতে চলেছেন বলেই সূত্রের খবর। যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহাগঞ্জের ময়দানে তৃণমূলে যোগ দিয়েছিলেন, তাঁরাই এব্যাপারে এগিয়ে রয়েছেন বলে জানা গিয়েছে। এঁদের মধ্যে যেমন রয়েছেন, সায়নী ঘোষ, সুদেষ্ণা রায়, বাহা (রণিতা) তেমনই রয়েছেন আগেই তৃণমূলের প্রার্থী হওয়া সোহম চক্রবর্তী। এছাড়াও তৃণমূলের সঙ্গে দীর্ঘদিন সম্পর্ক রেখে সরকারিভাবে দলে যোগ দেওয়া রাজ চক্রবর্তী এবং জুন মালিয়াও তালিকায় থাকতে পারেন বলে জানা গিয়েছে। তালিকায় কমবসয়ীদের মধ্যে থাকতে পারেন দেবাশু ভট্টাচার্যও।

English summary
Mamata Banerjee may keeps several tollywood artists in TMC's candidate list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X