• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদ, ই-স্কুটারে নবান্নের পথে মমতা

  • |

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। এদিন তাঁর প্রতিবাদ অভিনব। হাজরা থেকে তিনি ব্যাটারি চালিত স্কুটিতে (battery scooty) রওনা দেন নবান্নের (nabanna) উদ্দেশে। চালক মন্ত্রিসভায় খুব কাছে বলেই পরিচিত ফিরহাদ হাকিম।

বিচ্ছিন্ন বৃষ্টির সঙ্গে তুষারপাতেরও পূর্বাভাস, উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্ট একনজরে

স্কুটারে নবান্নে মুখ্যমন্ত্রী

স্কুটারে নবান্নে মুখ্যমন্ত্রী

এদিন কালীঘাটের বাড়ি থেকে নির্দিষ্ট সময় বেলা এগারোটার কিছু পরে স্কুটারে নবান্নের উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্কুটার চালাচ্ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। কালীঘাট থেকে নবান্নে পৌঁছতে আধঘন্টার বেশি সময় লেগে যায়। কেননা ফিরহাদ হামিক স্কুটার চালিয়েছেন খুব আস্তে। পিছনে বসা মমতা বন্দ্যোপাধ্যায়ের গলা ঝুলছিল পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাখা ফেস্টুন।

ছিল কড়া নিরাপত্তা

ছিল কড়া নিরাপত্তা

এদিন এই স্কুটার সফরে কড়া নিরাপত্তার বন্দোবস্ত ছিল। আশপাশে স্কুটারেই ছিলেন পুলিশ আধিকারিকরা। অনেক পিছনে ছিল পুলিশের নিরাপত্তা সম্বলিত গাড়ি। তবে এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচিতে কোনও দলীয় কর্মী ছিলেন না। রাস্তার ধারে অনেকেই স্কুটিতে মুখ্যমন্ত্রীকে দেখে দাঁড়িয়ে পড়েন। মুখ্যমন্ত্রীকেও তাঁদের উদ্দেশে হাত নাড়তে দেখা যায়।

নাটক করছেন মুখ্যমন্ত্রী

নাটক করছেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রীর এই প্রতিবাদকে নাটক বলে কটাক্ষ করেছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন, ইতিমধ্যেই পেট্রোলিয়ামমন্ত্রী ঘোষণা করেছেন পেট্রোপণ্য জিএসটির আওতায় আসলে লিটার পিছু দাম কমবে ১০ থেকে ১৫ টাকা। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় পেট্রোপণ্যকে কেন জিএসটির আওতায় আনার দাবি করছেন না। যার জন্য জিএসটি কাউন্সিলের বৈঠক ডাকলেই হয়ে যায়।য তা না করে তিনি নাটক করছেন বলেই অভিযোগ করেছে বিজেপি।

পুরনো স্মৃতি উসকে দিলেন তৃণমূল নেত্রী

পুরনো স্মৃতি উসকে দিলেন তৃণমূল নেত্রী

মানুষকে বিভ্রান্ত করতে, নাটক করতে সিদ্ধ হস্ত। মন্তব্য করলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। কেন তিনি নিজেদের পক্ষের কর কমাচ্ছেন না, প্রশ্ন তুলেছেন তিনি। ব্যর্থতা ঢাকতে তিনি নাটক করেন তিনি। নিজের ভাগ নিয়ে বলছেন, চুরি করছে চুরি করছে। এতদিন ধরে পেট্রোল ও ডিজেল থেকে যে কর রাজ্য সরকার নিয়েছে, তা কি উনি ফেরত দেবেন প্রশ্ন তুলেছেন মান্নান। আব্দুল মান্নান বলেন, ডানলপ খুলতে নিজের দায়িত্ব এড়িয়েছে রাজ্য সরকার। কিন্তু তিনি তা কেন্দ্রে ঘাড়ে চাপিয়েছেন। অন্যদিকে বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী বলেন, পুরনো স্মৃতি উসকে দিলেন তৃণমূল নেত্রী। শেষবার তিনি ছত্রধর মাহাতোর বাইতে উঠেছিলেন বলে মন্তব্য করেছেন সুজন চক্রবর্তী। তারপরে জেলে কাটিয়ে সেই ছত্রধর এখন তৃণমূল নেতা।

English summary
Mamata Banerjee has started her journey to Nabanna with Battery Scooter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X