• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তালিকা নিয়ে ক্ষোভ গেরুয়া শিবিরেও, 'সমন্বয় মঞ্চ' তৈরি করে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা একের পর এক আসনে

  • |

এবার প্রার্থী তালিকা নিয়ে ক্ষোভ বিজেপির (bjp) অন্দরমহলেও। শনিবার বিজেপির তরফে রাজ্যে প্রথম দুদফার জন্য তিনটি আসন বাদ রেখে প্রার্থীদের (candidate) নাম ঘোষণা করা হয়েছে। সেই তালিকা নিয়েই ক্ষোভ তৈরি হয়েছে। পরিস্থিতি এমনই যে চারটি আসনে পশ্চিম মেদিনীপুরের (west midnapur) গেরুয়া শিবিরের স্থানীয় নেতারা আলাদা করে প্রার্থী দেওয়ার কথা জানিয়েছেন।

এবার কি বিজেপির পথে প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতির পরিবার, জল্পনা তুঙ্গে

বিজেপির প্রার্থী তালিকায় কাঁটা চার

বিজেপির প্রার্থী তালিকায় কাঁটা চার

শনিবার বিজেপির তরফে ৫৭ জনের যে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে, সেই তালিকায় পশ্চিম মেদিনীপুরের শালবনি, গড়বেতা, খড়গপুর গ্রামীন এবং মেদিনীপুর টাউনে প্রার্থী করা হয়েছে যথাক্রমে রাজীব কুণ্ডু, মদন রুইদাশ, তপন ভুঁইয়া, শমিত দাসকে। এই চারটি আসনের প্রার্থীদের নিয়েই মূলত অভিযোগ উঠেছে। বিক্ষুব্ধ নেতাদের অভিযোগ, এইসব প্রার্থীদের সঙ্গে সাধারণ মানুষের কোনও জনসংযোগ নেই।

অভিযুক্ত জেলা সভাপতি

অভিযুক্ত জেলা সভাপতি

পশ্চিম মেদিনীপুর বিজেপির জেলা সভাপতির বিরুদ্ধেই মূল অভিযোগ উঠেছে। তিনি নিজে প্রার্থী হাওয়া ছাড়াও আরও তিনটি কেন্দ্রে পছন্দের লোকেদের টিকিট পাইছে দিয়েছেন বলে অভিযোগ করেছে স্থানীয় বিজেপি নেতৃত্বের একটা অংশ। যদি তা নিয়ে বিজেপির জেলা সভাপতি সব অভিযোগ অস্বীকার করেছেন।

বৈঠক করে আলাদা প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত

বৈঠক করে আলাদা প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত

সূত্রের খবর অনুযায়ী, যে সময় নরেন্দ্র মোদী ব্রিগেডে ভাষণ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলোধনা করছেন, সেই সময়ই শালবনিতে বসেছিল বিক্ষুব্ধ বিজেপির নেতাদের সভা। সেই বৈঠকেই বিক্ষুব্ধরা বিজেপি ত্যাগের সিদ্ধান্ত নেন বলে জানা গিয়েছে। এই তালিকায় রয়েছেন বিজেপির প্রাক্তন জেলা-সহসভাপতি প্রদীপ লোধা, হিন্দু জাগরণ মঞ্চের ঋজু কারক-সহ অন্যরা। বৈঠকে চারটি আসনে আলাদা করে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এজন্য সমন্বয় মঞ্চ তৈরি করা হয়েছে।

আশাবাদী তৃণমূল

আশাবাদী তৃণমূল

যদিও প্রার্থী তালিকা ঘোষণা আগে বিজেপির তরফে তাদের সাংগঠনিক জেলা সভাপতি থেকে মণ্ডল কমিটির নেতাদের সঙ্গে আলোচনা করেছিল রাজ্য নেতৃত্ব। তারপরেও প্রার্থী তালিকা নিয়ে প্রশ্ন ওঠায় খানিকটা বিপাকে এলাকার গেরুয়া শিবির। অন্যদিকে বিজেপির অন্দরমহলের এই দ্বন্দ্বে খানিকটা হলেও আশাবাদী ঘাসফুল শিবির। দিন যত এগোবে বিজেপিতে এইধরনের বিরোধ আরও বাড়বে বলেও মনে করছে জেলা তৃণমূল নেতৃত্ব।

English summary
Local BJP leadership of West Midnapur decides to give candidate from their own
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X