• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের দিন ঘোষণার আগেই নবান্নে খুলে গেল ইলেকশন সেল, কীভাবে কাজ করবে এটি জেনে নিন

ভোটের দিন ঘোষণার আগেই তৎপর হল নবান্ন। খোলা হল ইলেকশন সেল। নির্বাচন কমিশনের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে এই ইলেকশন সেল। ভোটের আগে অথবা ভোটের সময় বা ভোটের পরে কোথায় কত পুলিশ কর্মী লাগবে তার তথ্য নির্বাচন কমিশন এই ইলেকশন সেলকে জানাবে। সেই মতো বাহিনীপ বন্দ্যোবস্ত করবে রাজ্য সরকার। এমনকী কোথায় কত পুলিশ মোতায়েন করা হবে সেই তথ্যও নির্বাচন কমিশন জানাবে এই ইলেকশন সেলকে।

নবান্নে ইলেকশন সেন

নবান্নে ইলেকশন সেন

এই প্রথম বিধানসভা িনর্বাচনে নবান্নে খোলা হল ইলেকশন সেল। নির্বাচন কমিশনের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে এই ইলেকশন সেল। ভোেটর আগে কোথায় কত পুলিশ কর্মী লাগবে। কোথায় মোতায়েন করা হবে সব তথ্য নির্বাতন কমিশন এই ইলেকশন সেলে জানাবে। ভোটের সময় এবং ভোটের পরেও কোথা কত পুলিশকর্মী নিয়োগ করা হবে সবই এই ইলেকশন সেলে জানাবে নির্বাচন কমিশন।সেই অনুযায়ী কমিশনকে পুলিশ সরবরাহ করা হবে।

ভোটের দিন ঘোষণা

ভোটের দিন ঘোষণা

আজই ভোটের দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন। বিকেল সাড়ে চারটে নাগাদ ভোটের নির্ঘণ্ট সাংবাদিক বৈঠক করে ঘোষণা করা হবে। পশ্চিমবঙ্গ সহ ৫ রাজ্যের ভোটের দিন ঘোষণা করা হবে। তালিকায় পশ্চিমবঙ্গ ছাড়াও রয়েছে কেরল, পণ্ডিচেরী, তামিলনাড়ু এবং অসম। পশ্চিমবঙ্গে ২৯৪ আসনে ভোট। কেরলে ১৪০ আসন,তামিলনাড়ুতে ২৩৪ আসন এবং অসমে ১২৬ বিধানসভা আসনে ভোট হবে। এছাড়াও কেন্দ্রশাসিত পণ্ডিচেরীতে ৩০ আসনে ভোটগ্রহণ হবে।

কেন্দ্রীয় বাহিনী নিয়ে তৎপর

কেন্দ্রীয় বাহিনী নিয়ে তৎপর

রাজ্যে ভোট অবাস ও সুষ্ঠু ভাবে পরিচালনা করতে ৭-৯ দফায় ভোট গ্রহণের সম্ভাবনা রয়েছে। করোনা পরিস্থিতিতে বুথের সংখ্যাও এবার অনেকটাই বেড়েছে।তারসঙ্গে কেন্দ্রীয় বাহিনী নিয়েও যথেষ্ট তৎপর কমিশন। ১০০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এবার মোতায়েন করা হবে ভোটে। তারমধ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ২৮ ফেব্রুয়ারির মধ্যে রাজ্যে চলে আসবে। ইতিমধ্যেই ১২ কোম্পানি আধা সেনা চলে এসেছে রাজ্যে। প্রতিদিনই আসছে কেন্দ্রীয় বাহিনী। একাধিক জেলায় তাঁরা রুটমার্চও শুরু করেছে।

নিরপেক্ষ থাকুক কমিশন

নিরপেক্ষ থাকুক কমিশন

ভোটের দিন ঘোষণার খবর প্রকাশ্যে আসতেই পশ্চিমবঙ্গে রাজনৈতিক উত্তাপ চড়তে শুরু করেছে। নির্বাচন কমিশন যেন নিরপেক্ষ ভাবে কাজ করেন এমনই দাবি জানিয়েছেন বাম-কংগ্রেস-তৃণমূল। শুধুমাত্র বিজেপির কথা শুনে যেন ভোটের দিন ঘোষণা না করেন সেই দাবি জানিয়েছেন তাঁরা। যদিও রাজ্যে বেশি দফায় ভোট করানোর জন্য আগে থেকেই নির্বাচন কমিশনে দরবার করে আসছে বিজেপি। দিলীপ ঘোষরা ১০ দফায় রাজ্যে ভোট চেয়েছেন।

ফের রাজ্যে আসছেন অমিত শাহ, এবার টার্গেট কলকাতা, রাজপথের প্রচারে নয়া রণকৌশল বিজেপির

English summary
West Bengal election 2021: Election cell open at Nabanna before Election date announce
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X