• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর অভিযোগ 'মানলেন' মমতা, বিধানসভায় দিলেন জবাব

  • |

রবিবার হলদিয়ার সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (mamata banerjee) নিশানা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi), বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (suvendu adhikari)। এদিন বিধানসভায় বাজেট নিয়ে বলতে গিয়ে মুখ্যমন্ত্রী তাঁদের তোলা অভিযোগের জবাব দিয়েছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী মোদীকে মিথ্যাবাদী বলে আক্রমণও করেছেন।

হলদিয়া থেকে প্রধানমন্ত্রীর অভিযোগ

হলদিয়া থেকে প্রধানমন্ত্রীর অভিযোগ

২০২১-এর বিধানসভা নির্বাচনের লক্ষ্যে রাজ্যে করা প্রথম জনসভায় প্রধানমন্ত্রী মোদী রবিবার হলদিয়ায় অভিযোগ করেন, রাজ্য সরকার পিএম কিষাণ প্রকল্প বাস্তবায়িত না করলেও প্রায় ২৫ লক্ষ কৃষক অনলাইনে আবেদন করেছেন। আর তাতেই চাপে পড়ে গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এখন তারা প্রকল্পটি শুরু করতে রাজি হয়েছে। তবে ২৫ লক্ষের মধ্যে মাত্র ৬ হাজার কৃষকের নামের তালিকা তৈরি করতে পেরেছে। তবে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে বিস্তারিত না জানাতে পারায় অ্যাকাউন্টে টাকা দেওয়া যাচ্ছে না।

বিধানসভায় জবাব মুখ্যমন্ত্রীর

বিধানসভায় জবাব মুখ্যমন্ত্রীর

এদিন বিধানসভায় ভোট-অন-অ্যাকাউন্ট নিয়ে বলতে উঠে, মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, মিথ্যা কথা বলা অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছে প্রধানমন্ত্রীর। মোদী অভিযোগ উড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফভে ২.৫ লক্ষ কৃষকের তথ্য যাচাই করে পাঠিয়ে দেওয়া হয়েছে, এই সংক্রান্ত আলাদা পোর্টালে।

কেন্দ্রের প্রকল্পের সঙ্গে রাজ্যের প্রকল্পের তুলনা

কেন্দ্রের প্রকল্পের সঙ্গে রাজ্যের প্রকল্পের তুলনা

মুখ্যমন্ত্রী এদিন কেন্দ্রের পিএম কিষাণ প্রকল্পের সঙ্গে রাজ্যের প্রকল্পের তুলনা করতে গিয়ে বলেন, কেন্দ্রীয় প্রকল্পে যাঁদের ২ একর জমি আছে, তাঁদের সুবিধা দেওয়া হচ্ছে। কিন্তু রাজ্যের কৃষক বন্ধু প্রকল্পে যাঁদের এক কাঠা জমি আছে, তাঁরাও সুবিধা পান। তিনি বলেন, রাজ্য সরকার চায় ভাগচাষী থেকে শুরু করে ক্ষেত মজুররাও রাজ্যের কৃষক নিধির পাক।

হলদিয়া থেকে শুভেন্দু অধিকারীর নিশানা

হলদিয়া থেকে শুভেন্দু অধিকারীর নিশানা

রবিবার হলদিয়া থেকে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলেছিলেন, রাজ্যে যে ভোট অন অ্যাকাউন্ট পেশ করা হয়েছে, তা আমেরিকাকেও ছাপিয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী ভোট অন অ্যাকাউন্ট পেশ করতে গিয়ে একদিকে যেমন হলদিয়া-নন্দীগ্রাম সেতুর কথা বলেছিলেন, ঠিক তেমনই কলকাতায় একাধিক উড়াল পথ তৈরির কথাও বলেছিলেন। এছাড়াও বিভিন্ন বিভাগের শূন্যপদে নিয়োগের প্রতিশ্রুতিও দিয়েছিলেন। যা নিয়ে শুভেন্দু অধিকারী বলেছিলেন মুখ্যমন্ত্রীর বাজেট প্রস্তাবে মানুষ রাস্তায় হাসাহাসি করছে। যা নিয়ে তিনি তৃণমূল কংগ্রেসকে কটাক্ষও করেছিলেন।

মুখ্যমন্ত্রীর জবাব

মুখ্যমন্ত্রীর জবাব

এব্যাপারেও এদিন বিধানসভায় জবাব দিয়েছেন মুখ্যমন্ত্রী। নাম না করে তিনি বলেছেন, কেউ কেউ বাজেট নিয়ে রাজনীতির অভিযোগ তুলছেন। ভোট অন অ্যাটাউন্টকে ভোটের ইস্তেহার বলে অভিযোগ করছেন। তিনি বলেন, যদি এটা ভোটের ইস্তেহারই হয়, তাহলে অসুবিধা কোথায়। তিনি বলেন, সবই করা হচ্ছে মানুষের জন্য। জবাব দিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেউ কেউ বলছেন, আর কয়েকদিন রয়েছি। বিধানসভায় মুখ্যমন্ত্রী বলেন, জেনে রাখুন, তৃণমূলই থাকবে। বিপুল জয় নিয়ে তারাই ফিরে আসবেন বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদীর পাল্টা বিধানসভায় তোপ দাগলেন মমতা, মিথ্যে বলছেন মোদী অভিযোগ মুখ্যমন্ত্রীর

গেরুয়া পতাকা হাতে 'খেলা হবে' স্লোগান, মমতার সফরের আগে বিজেপির বাইক মিছিলেন তোলপাড় বর্ধমানগেরুয়া পতাকা হাতে 'খেলা হবে' স্লোগান, মমতার সফরের আগে বিজেপির বাইক মিছিলেন তোলপাড় বর্ধমান

English summary
West bengal election 2021: CM Mamata Banerjee accepts Suvendu Adhikari's claim, gives reply
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X