• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রার্থী তালিকা ঘোষণা নিয়ে তৎপরতা গেরুয়া শিবিরে, অমিত শাহের দূতের উপস্থিতিতে আসন ধরে ধরে আলোচনা

  • |

মঙ্গলবার থেকেই মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ শুরু হয়ে যাচ্ছে। তার আগে এদিন শহরের এক পাঁচতারা হোটেলে বৈঠকে বসেছে বিজেপি (bjp) নেতৃত্ব। বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি, বিভিন্ন জোনের পর্যবেক্ষকরা ছাড়াও এদিনের বৈঠকে হাজির অমিত শাহের (amit shah) দূত ভূপেন্দ্র যাদব।

জাতপাতের রাজনীতির খাতায় আরও নাম যুক্ত হল, সিপিএম-কংগ্রেসকে নিশানা সুব্রতর

প্রার্থী তালিকা নির্ধারণে কলকাতায় বৈঠক

প্রার্থী তালিকা নির্ধারণে কলকাতায় বৈঠক

এদিন দুপুরে কলকাতার এক পাঁচতারা হোটেলে বিজেপির প্রার্থী তালিকা নির্ধারণে বৈঠকে বসেন কৈলাশ বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, শিবপ্রকাশরা। জানা গিয়েছে এদিনের বৈঠকে অমিত শাহের দূত হিসেবে হাজির দলের কেন্দ্রীয় নেতা ভূপেন্দ্র যাদব। জেলা এবং জোনের পর্যবেক্ষকরা ছাড়াও এদিনের বৈঠকে হাজির মথুরাপুর, ডায়মন্ডহারবার, ঝাড়গ্রাম, তমলুক, কাঁথি, ঘাটাল, মেদিনীপুর, বাঁকুড়া, বিষ্ণুপুর এবং পুরুলিয়া জেলার সভাপতিরা। এদিন দশটি সাংগঠনিক জেলার ৬০ আসন নিয়ে আলোচনার সম্ভাবনা। আসন ধরে ধরে এদিন আলোচনা চলছে বলে জানা গিয়েছে। এদিনের বৈঠকে প্রথম দুদফার প্রার্থী তালিকা স্থির করা হবে বলে সূত্রের খবর।

নামের তালিকা আগেই গিয়েছে দিল্লিতে

নামের তালিকা আগেই গিয়েছে দিল্লিতে

সূত্রের খবর অনুযায়ী, রাজ্য বিজেপির তরফে একটি আসনে একাধিক দাবিদার সম্বলিত প্রার্থী তালিকা দিল্লিতে পাঠানো হয়েছে আগেই। একটি আসনে একাধিক দাবিদার থাকা স্বাভাবিক বলেই মনে করছে রাজনৈতিক মহল। পাশাপাশি অমিত শাহের টিমও সন্তর্পণে সমীক্ষা চালিয়ে আসন পিছু প্রার্থীদের নাম জোগার করেছে বলে সূত্রের খবর। সেই দুই তালিকা মিলিয়ে নেওয়া সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার কিংবা বুধবার প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা

মঙ্গলবার কিংবা বুধবার প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা

এদিন জোটের পথ মসৃন করতে আলোচনায় বসে বাম-কংগ্রেস নেতৃত্ব। অন্যদিকে আলোচনায় বসেছিল তৃণমূলের নির্বাচনী কমিটি। সূত্রের খবর অনুযায়ী ৩ মার্চের কিংবা তারপরে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা। অন্যদিকে বিজেপি সূত্রে খবর মঙ্গলবার কিংবা বুধবার তাদের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হতে পারে।

বিবাদ রুখতেও ব্যবস্থা

বিবাদ রুখতেও ব্যবস্থা

বিজেপির প্রার্থী তালিকায় যে বড় চমক থাকবে তা ছোট থেকে বড় সব নেতাই জানেন। একাধিক তারকাকে প্রার্থী করা হতে পারে। তবে প্রার্থী তালিকা ঘোষণার পরে, যাতে কোনও বিবাদ তৈরি না হয়, তা জন্য আগে থেকেই নজর রাখা হচ্ছে। সূত্রের খবর অনুযায়ী, এদিনের বৈঠকে একটি আসনে আসা একাধিক নাম নিয়ে আলোচনা হয়। আর বাড়তি কোনও নাম উঠে আসছে কিনা তা নিয়েও আলোচনা করা হয়। পাশাপাশি এদিন সুষ্ঠু নির্বাচনের দাবিতে পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করেন বিজেপি নেতা স্বপন দাশগুপ্ত এবং সব্যসাচী দত্তরা। মূলত পোস্টার ব্

যালট চুরির আশঙ্ক করে স্মারকলিপি জমা দেন তাঁরা। পরে সাংবাদিক বৈঠক করেন স্বপন দাশগুপ্ত।

English summary
BJP leadership meets to choose candidate list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X