• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাহাড়ে শুরু পরিবর্তন যাত্রা, কয়েকবছর আগেকার স্মৃতি উসকে দার্জিলিং-এ বিক্ষোভের মুখে দিলীপ ঘোষ

  • |

দার্জিলিং-এ (darjeeling) বিক্ষোভের মুখে বিজেপির (bjp) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh)। পরিবর্তন যাত্রায় অংশ নিতে তিনি এদিন সকালে তিনি পাহাড়ের উদ্দেশে রওনা দেন। সঙ্গে ছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং (arjun singh)। সূত্রের খবর অনুযায়ী, ঘুম স্টেশনের কাছে পৌঁছতেই, তাঁকে উদ্দেশ্য করে কালো পতাকা দেখানো হয়। গুরুং অনুগামীরাই এই কাজ করেছেন বলে অভিযোগ।

পাহাড়ে বিক্ষোভের মুখে দিলীপ ঘোষ

পাহাড়ে বিক্ষোভের মুখে দিলীপ ঘোষ

এদিন পাহাড়ে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ঘুম স্টেশনের কাছে কালো পতাকা দেখানো হয়। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, দিলীপ ঘোষ বলেছেন, বিজেপিকে বিরক্ত করতে পিছনে বিমল গুরুংকে লাগিয়ে দেওয়া হয়েছে। তিনি দাবি করেছেন, তৃণমূল এবং বিমল গুরুং-এর পিছনে সাধারণ মানুষ নেই। পাহাড়ের বেশিরভাগ মানুষ বিজেপির সঙ্গে যুক্ত হতে চাইছে। পাশাপাশি পাহাড়ের অনেক ছোট ছোট দল বিজেপির সঙ্গে যুক্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।

বিজেপি কোনও প্রতিশ্রুতি দেয়নি

বিজেপি কোনও প্রতিশ্রুতি দেয়নি

এদিন দিলীপ ঘোষ দাবি করেছেন বিজেপি পাহাড়ের মানুষকে কোনও প্রতিশ্রুতি দেয়নি। প্রসঙ্গত বিমল গুরুং অভিযোগ করেছিলেন বিজেপি বছরের পর বছর ধরে পাহাড়ে আলাদা রাজ্যের প্রতিশ্রুতি দিয়েছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের জন্য যে যে প্রতিশ্রুতি দিয়েছেন, তাই তাই করেছেন। এব্যাপারে দিলীপ ঘোষ পাল্টা বলেন, বিজেপি পাহাড়ের সমস্যা সমাধানের চেষ্টা করছে। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোনও সহযোগিতা না করায় ফল আসেনি।

 ২০১৭-র স্মতি টাটকা

২০১৭-র স্মতি টাটকা

২০১৭-তে পাহাড়ে গিয়ে নিগৃহীত হতে হয়েছিল দিলীপ ঘোষকে। সেই বছরের ৪ অক্টোবর লাঞ্ছিত হওয়ার পরে ৫ অক্টোবর তাঁর ওপরে হামলা করা হয়েছিল। তাঁর সঙ্গে থাকা বিজেপি নেতাদের মারধর পর্যন্ত করা হয়েছি। সেইসব নেতাদের হাসপাতালে ভর্তি করাতে হয়েছিল। সেই সময় দিলীপ ঘোষের পাশে ছিলেন বিমল গুরুং। হামলার অভিযোগ উঠেছিল বিনয় তামাং গোষ্ঠীর বিরুদ্ধে। এদিন পাহাড়ে রওনা হওয়ার আগে সেই ঘটনার স্মৃতিচারণও করেন দিলীপ ঘোষ। তিনি বলেন, আবার পাহাড়ে যাচ্ছি। এবার পরিবর্তনের কথা বলতে যাচ্ছেন তিনি। একমাত্র রাজনৈতিক নেতা হিসেবে তিনি সেই সময় পাহাড়ে গিয়েছিলেন বলে উল্লেখ করেন। মানুষের অভিযোগ শুনতে বেরিয়ে বেশ কয়েকজনকে তৃণমূল তাঁর বিরুদ্ধে লেলিয়ে দিয়েছিল বলে অভিযোগ করেছেন দিলীপ ঘোষ।

পরিবর্তন যাত্রায় অংশ নেওয়ার পাশাপাশি সভা করবেন দিলীপ ঘোষ

পরিবর্তন যাত্রায় অংশ নেওয়ার পাশাপাশি সভা করবেন দিলীপ ঘোষ

এদিন পাহাড় থেকে পরিবর্তন যাত্রায় অংশ নেওয়ার পাশাপাশি একটি জনসভাও করবেন তিনি। পাহাড়ের পরিবর্তন যাত্রা দার্জিলিং, কালিম্পং, কার্শিয়ার এই তিনটি বিধানসভা পরিক্রমা করে শিলিগুড়িতে যাবে।

মমতার 'মা কিচেন' এর ডিম-ভাতের পাল্টা বিজেপির 'মাছ -ভাত'! একুশের আগে 'ভোজ' রাজনীতি তুঙ্গে

English summary
West bengal election 2021: Bimal Gurung loyalists protest before Dilip Ghosh in Darjeeling
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X