• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির ডিএনএ-তে বাংলা, ব্রিগেডের সভা বহিরাগত প্রশ্নে মমতাকে জবাব মোদীর

  • |

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) এদিন তৃণমূলের (trinamool congress) বহিরাগত প্রশ্নের কড়া জবাব দেন। তিনি নিজের বক্তব্যের শেষের দিকে বলেন, বিজেপর (bjp) ডিএনএ-তে (dna) রয়েছে বাংলা। একইসঙ্গে তিনি কংগ্রেস এবং বামেদের উৎপত্তি বিদেশের মাটিতে বলেও মন্তব্য করেন। তৃণমূলকে আক্রমণ করে তিনি বলেন, তাদের জন্ম হয়েছে কংগ্রেসের থেকে।

দিদির স্কুটি আটকে যাবে নন্দীগ্রামে, মমতাকে ব্রিগেড থেকে চ্যালেঞ্চ মোদীর

কংগ্রেসের জন্ম দিয়েছেন যাঁরা, তাঁরা কারা

কংগ্রেসের জন্ম দিয়েছেন যাঁরা, তাঁরা কারা

প্রধানমন্ত্রী এদিন বলেন, বিজেপিকে বহিরাগত বলেন যাঁরা, তাঁদের জিজ্ঞাসা করুন কংগ্রেসের জন্ম দিয়েছেন যাঁরা, তাঁরা কারা। প্রসঙ্গত উল্লেখ্য দেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেসের সূচনা হয়েছিল ১৮৮৫ সালে। ওই বছরে থিওজোফিক্যাল সোসাইটির কিছু সদস্য কংগ্রেসের প্রতিষ্ঠা করেছিলেন। এঁদের মধ্যে ছিলেন, অ্যালান অক্টাভিয়ান হিউম, দাদাভাই নৌরজি, নিদুলজি ওয়াচা, উমেশচন্দ্র বন্দ্যোপাধ্যায়ের মতো ব্যক্তিরা।

 বামপন্থী ভাবনা বহিরাগত

বামপন্থী ভাবনা বহিরাগত

প্রধানমন্ত্রী এদিন বলেন, দেশে বামপন্থী ভাবনা বহিরাগত। এব্যাপারে তিনি বলেন, এই রাজ্যে যারা ৩৪ বছর শাসন করে গিয়েছে, তাঁরা ভাবনা এসেছেন বাইরের দেশ থেকে। লেনিন, স্ট্যালিন, মাও কোথাকার প্রশ্ন করেন তিনি।

তৃণমূলের জন্ম কংগ্রসের থেকে

তৃণমূলের জন্ম কংগ্রসের থেকে

এযাবৎকালে বিজেপিকে বহিরাগত প্রশ্নে সব থেকে বেশি আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। বাইরের রাজ্য থেকে এই রাজ্যে আসা বিজেপি নেতাদের বহিরাগত বলে আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে বিজেপি বলছে, সংগঠনের কাজে সাহায্য করতেই তাঁরা আসছেন কিংবা এসেছেন। এদিন মোদী তৃণমূলকে আক্রমণ করতে গিয়ে বলেন, তৃণমূলের জন্ম তো কংগ্রেস থেকে। আর কংগ্রেসের জন্ম যাঁরা দিয়েছে, তাঁরা কারা, সেই প্রশ্নও করেছেন মোদী।

বিজেপির ভিত্তি শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

বিজেপির ভিত্তি শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

তৃণমূল বহিরাগত প্রশ্নে বিজেপিকে আক্রমণ করার পর থেকেই বিজেপি বারবারই বলার চেষ্টা করছে, বিজেপির পূর্বসূরি হল জনসংঘ। যাঁর প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম হলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। গেরুয়া শিবিরের আরও দাবি, এই শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় না থাকলে বাংলার এই অংশও ভারতের সঙ্গে যুক্ত হত না। এদিন মাদী বলেছেন, বিজেপি হল সেই দল, যার প্রতি বাংলার ঋণ অনেক। যা মেটানো সম্ভব নয়। তিনি বলেছেন, পদ্ম ফুলে বাংলার গন্ধ লেগে রয়েছে।

English summary
Bengali is in BJP's DNA says Narendra Modi in Brigade
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X