• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোরকে চুরি করতে বলে ভাগ নিচ্ছেন, মমতার ই-স্কুটারে চড়া নিয়ে বিস্ফোরক আব্দুল মান্নান

  • |

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra modi) মতোই অবস্থা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee)। জ্বালানির (petrol and diesel price hike) মূল্যবৃদ্ধি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের ই-স্কুটারের চড়া নিয়ে এমনটাই কটাক্ষ কংগ্রেস নেতা আব্দুল মান্নানের (abdul mannan)। কংগ্রেস নেতা বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় চোরকে বলছেন চুরি করতে কিন্তু তাঁর কাছ থেকেই ভাগ নিচ্ছেন।

মমতার অভিনব প্রতিবাদ প্রসঙ্গে প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস নেতা আব্দুল মান্নানের
 ই-স্কুটারে নবান্নে মমতা

ই-স্কুটারে নবান্নে মমতা

প্রতিদিনই বাড়ছে পেট্রোল ও ডিজেলের দাম। আর একমাসের কম সময়ে রান্নার গ্যাসের দাম সিলিন্ডার পিছু বেড়েছে ১০০ টাকা। এর বিরুদ্ধেই প্রতিবাদ। এদিন সকালে এগারোটার কিছু পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ই-স্কুটারে নবান্নের উদ্দেশে যাত্রার শুরু করেন। চালকের আসনে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, মুখ্যমন্ত্রীর কাছে ববি। আধঘন্টা সময় লাগে নবান্ন পৌঁছতে। সেখানে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করেন সেখানে। নিশানা করেন কেন্দ্রকে। জানান, একইভাবেই তিনি বিকেলেই নবান্ন থেকে বাড়িতে ফিরবেন।

ভোটের মুখে মোদী-মমতা একই

ভোটের মুখে মোদী-মমতা একই

এদিন মুখ্যমন্ত্রীর স্কুটার যাত্রাকে কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। সাংবাদিক সম্মেলনের শুরুতেই তিনি বলেন ভোট বড় বালাই। এখন অনেক নাটক দেখতে হবে। মোদী সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতে অন্যদিকে দৃষ্টি ঘুরিয়ে দিচ্ছে, একই কাজ করছে এই রাজ্য সরকারও অভিযোগ করেছেন আব্দুল মান্নান। তিনি বলেছেন, ক্ষমতায় আসার আগে মোদী বলেছিলেন পেট্রোল-ডিজেলের দাম ৩০-৩৫ টাকা লিটার হয়ে যাবে। তিনি উল্লেখ করেন সেই সময়কার বিজেপি নেত্রী বর্তমানে মন্ত্রী মনমোহন সিংকে চুড়ি পরাতে গিয়েছিলেন। কিন্তু সেই সময়ের থেকে ব্যারেল পিছু পেট্রোল ও ডিজেলের দাম কম বলেই দাবি করেছেন বিরোধী দলনেতা।

 বিধানসভায় প্রস্তাব আনতে বাধা

বিধানসভায় প্রস্তাব আনতে বাধা

আব্দুল মান্নানের অভিযোগ বিধানসভায় এব্যাপারে সর্বসম্মত প্রস্তাব আনতে চেয়েছিল বাম-কংগ্রেস। কিন্তু তাতে বাধা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিযোগ করেছেন তিনি। সেই প্রস্তাব যেমন বিধানসভায় আনতে দেননি, আবার বাম-কংগ্রেসের সঙ্গে প্রতিবাদেও রাজি হননি মমতা বন্দ্যোপাধ্যায়।

নাটক করছেন মমতা

নাটক করছেন মমতা

এব্যাপারে মুখ্যমন্ত্রীর বৃহস্পতিবারের পদক্ষেপকে নাটক বলে উল্লেখ করেছেন। আব্দুল মান্নান বলেছেন, হঠাৎ মানব দলদী হয়ে একটাকা করে সেস কমিয়েছেন তিনি (মমতা)। কিন্তু একবছরে দিনের পর দিন মূল্যবৃদ্ধিতে কত টাকা বাড়তি সেস রাজ্য সরকার আদায় করেছে, সেই প্রশ্ন করেছেন মান্নান। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আবেদন করে মান্নান বলেন, কেন্দ্র অতিরিক্ত কর আদায় করছে, কিন্তু তিনি (মমতা) নেবেন না, ঘোষণা করুন।

চোরকে চুরি করতে বলে ভাগ নিচ্ছেন

চোরকে চুরি করতে বলে ভাগ নিচ্ছেন

এব্যাপারে চুরির দায় কেন্দ্রের ঘাড়ে চাপিয়ে, বলছেন তিনি (মান্নান) তো চুরি করেননি। কটাক্ষ করে আব্দুল মান্নান বলেছে, চোর বলছে চুরি করে আনো, আর তার থেকে ভাগ নিচ্ছেন মমতা। যদি মমতার আন্তরিকতা থাকতো তাহলে রাজ্য সরকার বাড়তি সেস নিত না, বলেছেন কংগ্রেস নেতা। এব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় দ্বিচারিতা করছেন। তিনি বলেন ছবি তুলতেই রাস্তায় নেমেছেন তৃণমূল নেত্রী। একই নাটক সাধারণ মানুষ অভ্যস্থ হয়ে গিয়েছে, তাই এবার অন্যরকম, কটাক্ষে বলেছেন আব্দুল মান্নান।

বিজেপি বাংলাদেশের স্লোগান ধরেছে, 'সোনার বাংলা' কারা বলেন? ঠাকুর নগরের সভা থেকে নিশানা অভিষেকের

English summary
West bengal election 2021: Abdul Mannan criticises Mamata Banerjee on her protest against petrol price hike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X