India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জয়েন্টের অ্যাডমিট কার্ড দেখালেই ওঠা যাবে স্পেশাল ট্রেনে! কন্ট্রোল রুম খোলার ঘোষণা ব্রাত্যের

Google Oneindia Bengali News

অ্যাডমিট কার্ড দেখালেই উঠতে পারা যাবে স্পেশাল ট্রেনে। এমনটাই রেলের তরফে জানানো হয়েছে। আগামীকাল শনিবার জয়েন্টের পরীক্ষা রয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছে।

জয়েন্টের অ্যাডমিট কার্ড দেখালেই ওঠা যাবে স্পেশাল ট্রেনে!
আজ থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে শুরু হল মেট্রো পরিষেবা |oneindia Bengali

কিন্তু করোনার পরিস্থিতিতে সবকিছু মেনে পরীক্ষার ঘোষণা করা হয়েছে জয়েন্টের তরফে। আর তা আগামীকাল শনিবার রয়েছে। প্রায় ৯৩ হাজার পরীক্ষার্থী রাজ্যজুড়ে এই বৈঠকে বসবে। আর তাঁর আগে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিবের নেতৃত্বে এক বৈঠক করা হয়েছে।

সেখানে পরীক্ষা সুষ্ঠ ভাবে করার ক্ষেত্রে একগুচ্ছ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশের ডিজিকে নিরাপত্তার ব্যবস্থাকে আঁটসাঁট করার কথা বলা হয়েছে। তবে রাজ্যে এখনও কড়া বিধি নিষেধ জারি রয়েছে। সংক্রমনের আশঙ্কাতে বন্ধ লোকাল ট্রেনও।

এই অবস্থায় কীভাবে পরীক্ষা কেন্দ্রে পৌঁছানো সম্ভব তা নিয়ে উদ্বেগ ছিল পরীক্ষার্থী থেকে অভিভাবকদের মধ্যে। কার্যত পরীক্ষার্থীদের কথা ভেবে পূর্ব রেল এবং দক্ষিণ পূর্ব রেলকে চিঠি দেওয়া হয় নবান্নের তরফে। সেই চিঠি পাওয়ার পরে কার্যত নড়েচড়ে বসে রেল।

রেলের তরফে আজ শুক্রবার একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়। যেখানে জানানো হয় যে, জেলা কিংবা কলকাতার কোনও পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোর জন্যে স্পেশাল ট্রেনে উঠতে পারে পরীক্ষার্থীরা। এক্ষেত্রে পরীক্ষার অ্যাডমিট কার্ড দেখাতে হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

আর তা দেখালে পরীক্ষার্থী এবং তাঁর সঙে থাকা অভিভাবককেও ট্রেনে ঊঠতে দেওয়া হবে। এমনটাই রেলের তরফে জানানো হয়েছে। অন্যদিকে জয়েন্টের পরীক্ষা নিয়ে সতর্ক শিক্ষা দফতর। আজ শুক্রবার এই প্রসঙ্গে ব্রাত্য বসু বলেন, পরীক্ষার্থীদের কথা ভেবে দুটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

যে নম্বরে ফোন করলে সবরকম ভাবে সাহায্য করা হবে। এছাড়াও রাস্তায় যাতে গণপরিবহণ সচল থাকে সেদিকে তাকিয়ে বাড়তি ব্যবস্থা করা হচ্ছে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। অন্যদিকে, ব্রাত্য বসু আরও জানিয়েছেন, সুষ্ঠ ভাবে পরীক্ষা করতে এবার আরও বেশি কেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে। প্রায় ২৭৯টি কেন্দ্রে এবার পরীক্ষা নেওয়া হয়েছে।

শুধু তাই নয়, জেলা প্রশাসনের সঙ্গেও বৈঠক হয়েছে বলে জানা যাচ্ছে।

English summary
west bengal education minister bratya basu reaction on joint entrance examination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X