• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গভীর রাতে রাজ্য কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের জীবনাবসান

  • |

বুধবার গভীর রাতে কংগ্রেস হারাল দলের প্রিয় 'ছোড়দা' কে। বুধবার রাতে শহরের এক নামী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

 গভীর রাতে কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের জীবনাবসান

অসুস্থতার জেরে গত ২১ জুলাই থেকে কলকাতার বেলভিউ নার্সিংহোমে ভর্তি ছিলেন রাজ্য কংগ্রেসের সভাপতি সোমেন মিত্র। অসুস্থতার ৯ দিনের মাথাতেই তাঁর এই প্রয়ান। সোমেন মিত্রর জীবনাবসানে গভীর শোকের ছায়া বাংলার রাজনৈতিক মহলে। তাঁর জীবনাবসানের সঙ্গে সঙ্গেই বাংলার রাজনীতিতে আরও এক যুগের অবসান হল।

বহুদিন ধরেই শ্বাসকষ্টজনিক সমস্যা ছিল সোমেন মিত্রর। এরপর করোনা টেস্ট হলেও তাতে নেগেটিভ দেখা যায় কংগ্রেস নেতাকে। উল্লেখ্য, হৃদরোগের সমস্যা বহু দিন ধরেই ছিল এই বর্ষীয়ান নেতার। সাধরাণত তাংর চিকিৎসা দিল্লি এইমস এ হয়। তবে , এবারই বেলভিউতে ভর্তি করা হয়েছিল তাঁকে।

কংগ্রেসের বহু নেতাই তাঁকে 'ছোড়দা' বলে ডাকতেন। ১৯৮১ সালে সোমেন্দ্রাথ মিত্রের জন্ম। যদিও রাজনীতির আঙিনায় তিনি সোমেন মিত্র নামেই পরিচিত ছিলেন। শিয়ালদহ বিধানসভা কেন্দ্র যেন ছিল তাঁর নখদর্পনে। ১৯৭২ থেকে ২০০৬ পর্যন্ত কলকাতায় এই কেন্দ্রে তিনি জিতে এসেছেন.২০০৮ সালে প্রগতীশীল ইন্দিরা কংগ্রেস ২০০৯ এ মমতার ডাকে তৃণমূল কংগ্রেসের হাত ধরে পথ চললেও, কংগ্রেসের সোমেন বাবু ফের ২০১৪ সালে কংগ্রেসে ফিরে আসেন।২০১৮ সালে তিনি দ্বিতীয়বার প্রদেশ কংগ্রেস সভাপতি নির্বাচিত হন।

রাহুল সিনহাকে কটাক্ষ করলেন অনুব্রত মন্ডল

English summary
west bengal congress leader Somen Mitra passed away
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X