• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় লকডাউন: মধ্যরাতের পর কী কী নিয়ম পালনীয়! দেখুন একনজরে

লকডাউন নিয়ে ফের দিন বদল হয়েছে কয়েকদিন আগে। রাজ্যের নয়া সম্পূর্ণ লকডাউন বিধিতে একাধিক বিষয় যোগ হয়েছে। পরিবর্তিত হয়েছে বেশ কয়েকটি দিনও । ৫ অগাস্টের পর এমাসে এরপর রয়েছে আরও বেশ কয়েকটি দিনের সম্পূর্ণ লকডাউন। তবে বিশেষ ক্ষেত্রেই এই লকডাউন সম্পন্ন হবে। একনজরে দেখে নেওয়া যাক লকডাউন ঘিরে কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

 নজরে নদীয়া

নজরে নদীয়া

শুক্রবার মধ্যরাত থেকেই রাজ্যের বেশ কিছু এলাকায় সম্পূর্ণ লকডাউন থাকবে। তারমধ্যে এবার নদীয়ারও বেশ কিছু এলাকা রয়েছে। জানা গিয়েছে, তেহাট্ট, কৃষ্ণনগর সদরের কিছু অংশ, কল্যাণী, রানাঘাটে লাগু থাকবে এই লকডাউন। ১৪ তারিখ পর্যন্ত গোটা জেলায় লকডাউন থাকবে বলে জানিয়েছেন জেলাশাসক।

নবান্ন কী জানিয়েছে?

নবান্ন কী জানিয়েছে?

নবান্নের বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, অগাস্টে মোট সাতদিন লকডাউন হবে। সেই সাতদিন হল- ৫, ৮, ২০, ২১, ২৭, ২৮ ও ৩১ অগাস্ট। ইদুজ্জোহা থেকে শুরু করে রাখিবন্ধন এবং স্বাধীনতা দিবসকে প্রাধান্য দিয়ে এই লকডাউন পরিবর্তন করা হয়েছে। তবে অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো উপলক্ষে কেন বাংলায় লকডাউনের দিন পরিবর্তন হবে না বলে আগেই জানিয়েছে নবান্ন।

 কোন নিয়ম পালনীয়?

কোন নিয়ম পালনীয়?

সম্পূর্ণ লকডাউনের মধ্যে বিবাহ ও শ্রাদ্ধ বাসর সংক্রান্ত ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। তবে পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশিত বিধি মেনে এই সমস্ত অনুষ্ঠানে জমায়েত করতে হবে। একথা জানানো হয়েছে প্রশাসনের তরফে।

 কী কী বন্ধ?

কী কী বন্ধ?

শুক্রবার মধ্যরাত পোহালেই বহু এলাকার বাজার বন্ধ থাকবে। এছাড়াও রাস্তায় যাতে গাড়ি ঘোড়া বেশ কিছু এলাকায় প্রয়োজন ছাড়া না চলে তার বন্দোবস্ত করছে পুলিশ প্রশাসন। তবে বহুদূরের যাত্রার ক্ষেত্রে প্রশাসন ছাড় দিয়েছে।

সোনার দাম কমেছে নাকি বেড়েছে আজ! কলকাতায় বহুমূল্য ধাতুর দাম একনজরে

English summary
West Bengal Complete lockdown on 8 August, few informations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X