• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় লকডাউন বাড়ল আরও ৩১ দিন! সম্পূর্ণ লকডাউন কবে কবে, জানালেন মমতা

বাংলায় লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা ভাইরাসের প্রকোপ বাড়ছে বাংলায়। মুখ্যমন্ত্রী বলেন, বংলায় টেস্ট বাড়ানো হচ্ছে, তাই আক্রান্তও বাড়ছে। তবে ভয় পাওয়ার কিছু নেই। সম্পূর্ণটাই আমাদের নিয়ন্ত্রণে আছে। লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সচেতন থাকতে হবে মানুষকে।

 লকডাউন বাড়িয়ে ৩১ আগস্ট পর্যন্ত

লকডাউন বাড়িয়ে ৩১ আগস্ট পর্যন্ত

মঙ্গলবার নবান্নে বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে লকডাউন বাড়িয়ে ৩১ আগস্ট পর্যন্ত করা হল। এর আগে লকডাউন ছিল ৩১ জুলাই পর্যন্ত। অর্থাৎ আরও এক মাস বাড়ানো হল করোনা লকডাউন। তিনি জানান, এটা সম্পূর্ণ লকডাউন নয়। সপ্তাহে দুদিন সম্পূর্ণ লকডাউন চলবে। অগাস্ট মাস ভর কবে সম্পূর্ণ লকডাউন হবে, তাও জানান মমতা।

কবে কবে সম্পূর্ণ লকডাউন

কবে কবে সম্পূর্ণ লকডাউন

তবে এই সপ্তাহে মাত্র একটি লকডাউন চলবে। সেটি হবে বুধবার। শনিবার ইদুজ্জোহার জন্য লকডাউন হচ্ছে না। পরের সপ্তাহে রাখিবন্ধনের জন্য ২ ও ৫ অগাস্ট লকডাউন হবে। তারপর ৮ ও ৯ অগাস্ট শনিবার ও রবিবার লকডাউন হবে। স্বাধীনতা দিবস শনিবার পড়ায় ওই সপ্তাহে ১৬ ও ১৭ অগাস্ট অর্থাৎ রবি ও সোমবার লকডাউন হবে। পরের সপ্তাহে ২৩ ও ২৪ অগাস্ট রবি ও সোমবার সম্পূর্ণ লকডাউন হবে। আর সম্পূর্ণ লকডাউন হবে ৩১ অগাস্ট সোমবার। অর্থাৎ ২, ৫, ৮, ৯, ১৬, ১৭, ২৩, ২৪, ৩১ অগাস্ট মোট ৯ দিন সম্পূর্ণ লকডাউন হবে রাজ্যে। পরে স্বরাষ্ট্র দফতর টুইট করে জানায়, ২ ও ৯ সম্পূর্ণ লকডাউন হবে না। উৎসবের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৩১ অগাস্ট পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না

৩১ অগাস্ট পর্যন্ত স্কুল-কলেজ খুলছে না

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, স্কুল-কলেজ এখনই খুলছে না। ৩১ অগাস্ট পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রিত হলে বিকল্প চিন্তা-ভাবনা করা হবে। আমাদের একটা টার্গেট আছে ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস। ডা. সর্বপল্লি রাধাকৃষ্ণাণের জন্মদিন থেকে শিক্ষাব্যবস্থা চালু করা। যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়, তবেই সম্ভব। তিনি জানান, দীর্ঘ একমাস ব্যাপী সম্পূর্ণ লকডাউন করা যাবে না। কেননা কাজকর্ম চালু রাখতে হবে। সেইজন্যই সপ্তাহে দুদিন করে কমপ্লিট লকডাউন মানা হবে, বাকি দিনগুলিতে লকডাউন চলবে কিন্তু কাজও চালু থাকবে সামাজিক দুরত্ব মেনে।

নবান্নে বৈঠকের পর মমতার ঘোষণা

নবান্নে বৈঠকের পর মমতার ঘোষণা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বিকেল ৪টে নাগাদ নবান্নে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে একটি জরুরি বৈঠক করেন। সেখানে লকডাউন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। তারপরই অগাস্টে কবে কবে লকডাউন হবে, তা জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে ৩১ অগাস্ট পর্যন্ত সাধারণ লকডাউন চলবে বলেও তিনি জানান।

বিজেপি থেকে বহিষ্কৃত দুই সম্পাদক! একুশে যুদ্ধের আগেই 'জোর কা ঝটকা’ অনুব্রত-গড়ে

কৃষি-শিল্পের জোড়া উন্নতিতে বেকারত্বকে হারিয়ে দিয়েছে রাজ্য, দাবি মুখ্যমন্ত্রীর

English summary
West Bengal CM Mamata Banerjee said that the state will continue lockdown till August 31
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X