• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্য সরকার রাজি নয়, নিজেরাই ভাড়া বাড়িয়ে দিলেন বাস মালিকরা, ভিন্ন ভাড়ায় বিভ্রান্ত যাত্রীরা

করোনা সংক্রমণের পর বাসভাড়া বৃদ্ধি নিয়ে বাস সংগঠনগুলির সঙ্গে দফায় দফায় আলোচনা হয়েছে। কিন্তু কিছুতেই বাসভাড়া বৃদ্ধির অনুমতি দেয়নি পরিবহণ দফতর। শেষে নিজেরাই লোকসান ঢাকতে ভাড়া বাড়িয়ে দিলেন বাস মালিকরা। শহরের প্রায় ১৩টি রুটে চালু হয়েছে নতুন ভাড়া। এই ১৩টি রুটে এখন বাসে উঠলেই দিতে হবে ১০ টাকা।

লোকসান বাসমালিকদের

লোকসান বাসমালিকদের

করোনা পরিস্থিতিতে বেসরকারি বাসের যাত্রী সংখ্যা নির্দিষ্ট করে দিয়েছে রাজ্য সরকার। যতগুলি আসন তত সংখ্যক যাত্রী নিয়েই চালানো যাবে বাস। দাঁড়িয়ে যাওয়ার অনুমতি নেই। এর জেরে যাত্রী সংখ্যা অনেকটাই কমে গিয়েছে বাসগুলিতে। তারফলে লোকসান গুনতে হচ্ছে বাসমালিকদের।

ভাড়া বাড়াল ১৩টি রুটে

ভাড়া বাড়াল ১৩টি রুটে

এই সংকটের মধ্যেও রাজ্য সরকার যেহেতু বাসভাড়া বাড়াচ্ছে না তাই নিজেরাই পদক্ষেপ করলেন বাস মালিকরা। শহরের ১৩টি রুটে ভাড়া বৃদ্ধি করলেন বাসমালিকরা। ২২১, ২২৩, ২১৯/১, কেবি-২১, ৯৩, ডিএন-৮, ৩০বি, ৩০বি/১, ৪৫এ এবং ৪৫বি। এই কটি বাসের রুটে ভাড়া বাড়িয়ে ১০ টাকা করা হয়েেছ। অর্থাৎ এই নম্বরের বাসগুলিতে চড়লেই দিতে হবে ১০ টাকা ভাড়া। আর প্রতি স্টেজে পাঁচ টাকা করে বাড়বে ভাড়া।

বাসভাড়া নিয়ে বিবাদ

বাসভাড়া নিয়ে বিবাদ

বাস ভাড়া বাড়ানোর দাবি করে রাজ্য সরকারের কাছে একাধিকবার দরবার করেছেন বাস মালিকরা। প্রথমে ২০ টাকা করে বাসভাড়া বাড়ানোর কথা বলেছিলেন তাঁরা। কিন্তু রাজ্য সরকার তাতে রাজি হননি। পুরনো ভাড়ােতই বাস চালাতে হবে বলে জানিয়েছিল রাজ্য সরকার।

পেট্রোল, ডিজেলের দাম বৃদ্ধি

পেট্রোল, ডিজেলের দাম বৃদ্ধি

এদিকে টানা ১৮ দিন ধরে বেড়ে চলেছে পেট্রোল ডিজেলের দাম। আজ প্রথম দেশে পেট্রোলের তুলনায় ডিজেলের দাম বেড়েছে। যার কারণে সংকট বাড়ছে বাস মালিকদের। তাই তাঁরা অভিযোগ করেছেন যাত্রী সংখ্যা কম নিয়ে বাস চালাতে হলে ভাড়া বাড়ানো ছাড়া পথ নেই তাঁদের কাছে।

৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা মুখ্যমন্ত্রীর

বিজেপির হিংসা করতে হাত কাঁপবে না! ফের 'বদলা’র স্লোগানে বিতর্কে দিলীপ ঘোষ

English summary
West Bengal Bus woners raise fare witout permitted by Mamata Government,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X