• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে ফের সংঘাত! এবার কোন কমিটির দ্বন্দ্ব ঘিরে জল্পনা

  • |

২০২১ সালের বিধানসভা ভোটের রণাঙ্গন প্রায় প্রস্তুত। বিজেপি , তৃণমূল দুই যুযুধান শিবিরের লড়াইতে কার্যত ভোট ময়দানের পারদ তুঙ্গে। এমন এক পরিস্থিতিতে নিজের ঘর গোছাতে গিয়ে হিমশিম খাচ্ছে বিজেপি শিবির। রাজ্য নেতৃত্বের দ্বন্দ্বে যখন জেরবার বাংলার গেরুয়া শিবির তখন যুব মোর্চা বনাম রাজ্য নেতৃত্ব নিয়েও একাধিক জল্পনা বাড়ছে।

বিবাদ চরমে!

বিবাদ চরমে!

রাজ্যের নেতৃত্বের সঙ্গে যুব মোর্চার বিবাদ ক্রমাগত বাড়তে শুরু করেছে। এর আগে যুব মোর্চার ২৯ জনে জেলা সভাপতির তালিকা বাতিল হয়েছিল বিজেপি শিবিরের দলীয় কোন্দলের জেরে। এবার যুব মোর্চার রাজ্য কমিটি নিয়ে ফের সংঘাতের গন্ধ পেতে শুরু করেছে ওয়াকিবহাল মহল।

 সৌমিত্রর টুইট ঘিরে জল্পনা

সৌমিত্রর টুইট ঘিরে জল্পনা

গত রবিবার রাজ্যের যুব মোর্চার সভাপতি সৌমিত্র খান নতুন রাজ্য কমিটি ঘোষণা করেন। এরপর আগামী রবিবার তথা ৬ সেপ্টেম্বর সেই কমিটির বৈঠক ডাকা হয়। এরপরই সৌমিত্র খান একটি টুইট করে তা ডিলিট করেন। যে টুইট ডিলিট করেন তিনি, তাতে লেখা ছিল, ' নতুন কোনও মিটিং এখন হেব না।'

 কেন বৈঠক হচ্ছে না?

কেন বৈঠক হচ্ছে না?

এক প্রথম সারির সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে সৌমিত্র খান জানিয়েছেন, রাজ্য কমিটিতে কিছু নাম সংযোজিত হতে চলেছে। তারপরই বৈঠক আয়োজিত হবে। এদিকে, সূত্রের খবর বিজেপি অন্দরে যুব মোর্চার রাজ্য কমিটিতে দিলীপ ঘনিষ্ঠ ও মুকুল ঘনিষ্ঠদের নিয়েই যাবতীয় দ্বন্দ্বের সূত্রপাত।

 যে নামগুলি উঠে আসছে

যে নামগুলি উঠে আসছে

উল্লেখ্য, জানা গিয়েছে, দিলীপ ঘোষের পছন্দ অনুযায়ী, যুব মোর্চার রাজ্য কমিটির অন্দরে সাধারণ সম্পাদকের পদটি প্রকাশ দাসকে দিতে চেয়েছিলেন। এই প্রকাশ দাস দিলীপ ঘনিষ্ঠ বলে খবর। অন্যদিকে, এই পদের জন্য কৈলাস বিজয়বর্গীয়র পছন্দ ছিল মুকুল ঘনিষ্ঠ শঙ্কুদেব পণ্ডা ও অনুপম হাজরা। উল্লেখ্য, অনুপমকে সহসভাপতি করা হলেও, শঙ্কর দেব পণ্ডার নামই কমিটিতে নেই। এই প্রেক্ষাপটে, সৌমিত্র খান ক্যাম্পের সঙ্গে দিলীপ ঘোষ শিবিরের দ্বন্দ্ব বাঁধে বলে খবর। এরপর সৌমিত্রর বক্তব্যে 'নাম সংযোজন' এর বিষয়টি ঘিরে আরও প্রাসঙ্গিকতা দেখা দিয়েছে।

তালিকা ঘিরে ভিন্ন মত

তালিকা ঘিরে ভিন্ন মত

এদিকে, শেষ মুহূর্তে কমিটিতে শঙ্কুদেব পণ্ডাকে রাখা হবে বলে দিল্লি সূত্রের খবর। এদিকে, দিলীপ ঘোষ শিবির বিষয়টি মানতে নারাজ। দিলীপ ঘোষ নিজেই জানিয়েছেন , কারো নাম সংযোজিত হবে কি না তা তিনি জানেন না।

২৯ জনের নাম নিয়েও মতান্তর!

২৯ জনের নাম নিয়েও মতান্তর!

এর আগে , বিজেপির রাজ্য যুব মোর্চার ২৯ জন জেলা সভাপতির নামের তালিকা হোয়াটস্যাপ গ্রুপে সৌমিত্র খান পোস্ট করে তুলে নেন বলে দাবি সূত্রের। পরবর্তীকালে সৌমিত্র ক্যাম্প দাবি করে ওই তালিকাই চূড়ান্ত। দিলীপ ঘোষ শিবির অন্যদিকে, দাবি করতে থাকে , এই তালিকা চূড়ান্ত কিনা তা তাদের জানা নেই। তবে পদ্ধতিগত ভুলের জন্য হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে ওই পোস্ট তোলা হয় বলে জানানো হয়।

গণতন্ত্র বাঁচাও,বাংলা বাঁচাও কর্মসূচিতে দিলীপ ঘোষ

বাংলায় কোটি টাকার করোনা সরঞ্জাম দুর্নীতি নিয়ে ফের ফুঁসে উঠলেন রাজ্যপাল! পত্র-বোমার নিশানায় মমতা

English summary
West Bengal BJP sees conflict in state youth front and bjp leadership
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X