• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভা অধিবেশনেও থাকছে না প্রশ্নোত্তর পর্ব-জিরো আওয়ার, বিরোধীদের চিঠি

সংসদের বাদল অধিবেনে বাতিল হয়েছিল প্রশ্নোত্তর পর্ব। করোনা আবহে বঙ্গ বিধানসভাতেও বাদল অধিবেশনে বাদ দেওয়া হল প্রশ্নোত্তরপর্ব। জিরো আওয়ারও বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় কংগ্রেস ও বামেরা জানিয়েছে, সরকার বিরোধীদের কণ্ঠরোধ করতে চাইছে। শুক্রবার তিন সপ্তাহের বিধানসভার অধিবেশন দাবি করে শুক্রবার চিঠি দেয় তারা।

বিধানসভা অধিবেশনেও থাকছে না প্রশ্নোত্তর পর্ব-জিরো আওয়ার

বাম-কংগ্রেসের দাবি, মাত্র দুদিনে মানুষের সমস্যার কথা নিয়ে আলোচনা করা যাবে না। তাই অন্তত সাতদিনের অধিবেশন চাই। এছাড়া প্রশ্নোত্তর পর্ব ও জিরো আওয়ারকে বিশেষভাবে গুরুত্ব দিতে হবে। কিন্তু সেই দাবি খারিজ করে ৯ ও ১০ সেপ্টেোম্বর শুধু বাদ অধিবেশন চলবে বলে জানিয়ে দেওয়া হল।

বৃহস্পতিবার সর্বদল বৈঠক করে অদ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় করোনা সংক্রান্ত সমস্ত বিধিনিষেধ জারি করে দেওয়া হয়। অধিবেনের দিনআরও বাড়ানোর দাবি জানায় বিরোধীরা। শুক্রবার তা খারিজ করে জানিয়ে দেওয়া হয় এবার করোনার জন্য সংক্ষিপ্ত অধিবেশন। কোনও প্রশ্নোত্তর পর্ব বা জিরো আওয়ার রাখা হচ্ছে না।

বাম ও কংগ্রেসের পক্ষে দাবি জানানো হয়, ছ-মাস পরে অধিবেশন বসছে, অথচ মানুষের সমস্যার কথা কিছুই আলাপ-আলোচনা হবে না। এই পরিস্থিতিতে মানুষ খুবই কষ্টে আছেন, তাঁদের কথা আলোচনা করা জরুরি ছিল। তাঁদের সমস্যার কথা তুলে না ধরলে, কী করে সমাধান হবে? মুখ্যমন্ত্রী স্বয়ং এই বিষয়গুলি চিন্তা করে কোনও পদক্ষেপ করবেন বলে আশাবাদী বিরোধীরা।

English summary
West Bengal Assembly’s monsoon session wouldn’t have been any question hour.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X