• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কপ্টারে চড়ার আগে মৌসম, কৃষ্ণেন্দুকে একান্তে ডেকে দিদির পরামর্শ! কোন সমীকরণ স্থির করে দিলেন মমতা

  • |

'মালদায় কি একটাও আসন পাব না?' খানিকটা নরম সুরে এমনই কথা উঠে এসেছিল মমতা বন্দ্যোপাধ্য়ায়ের কণ্ঠে। মালদার সভা থেকে এই বক্তব্য় ছিল খোদ দলনেত্রীর। এদিকে, শুভেন্দু পরবর্তী তৃণমূল জামানায় রাজ্যের বিভিন্ন জায়গায় ফাঁক ফোঁকড় শুরু হতেই ফাটল নিবারণে খোদ ময়দানে নেমেছেন মুখ্যমন্ত্রী। মালদার সভার পর কী ঘটে গিয়েছে দেখা যাক।

মালদায় তৃণমূলের ভোট ফলাফল ও কোন্দল

মালদায় তৃণমূলের ভোট ফলাফল ও কোন্দল

মূলত ২০১৬ সালে মালদায় বিধানসভা ভোটে ১২ আসনের মধ্যে তৃণমূল পেয়েছে ৮ টিতে জয়। সেবারও ১ টি আসন বিজেপি দখলে রাখে। ২ টি বামেরা ছিনিয়ে নেয়, একটিতে নির্দল জয়লাভ করে। এরপর ২০১৯ সালে লোকসভা ভোটে মালদায়র দুটি আসনে একটিও তৃণমূল পায়নি। একটি কংগ্রেস , অন্যটি বিজেপি দখল করে নেয়। এই জায়গা থেকে মালদায় তৃণমূলের গোষ্ঠী কোন্দলকে দায়ী করেছেন অনেকেই। দলীয় বিভাজনেই বিরোধীরা মালদায় জায়গা করে নিচ্ছে বলে দাবি রাজনৈতিক মহলের। আর সেই বিভাজনের ক্ষততে শুধু মলম নয়, তা সারিয়ে ফের লড়াইয়ের জন্য বার্তা দেন দিদি।

মালদা নিয়ে তৃণমূলের থিঙ্কট্যাঙ্ক সপ্রতিভ

মালদা নিয়ে তৃণমূলের থিঙ্কট্যাঙ্ক সপ্রতিভ

এদিকে মালদার বুকে তৃণমূলের দলীয় কোন্দলকে সামাল দেওয়া অন্যদিকে শুভেন্দু চলে যাওয়ার পর দলের একাংশে ভাঙন ধরবে কি না, তা নিয়ে জল্পনার মাঝেই মালদায় মৌসম নূর পর পর একাধিক সফল সভা করেছেন বলে খবর। সেই সাফল্যের জায়গাকে আরও পোক্ত করে মালদার পায়ের তলার মাটি শক্ত করার বার্তা দিয়েছেন মমতা। প্রসঙ্গত, মালদহের জনসভায় লোকসংখ্যা দেখেও অভিভূত তৃণমূল সুপ্রিমো। এমনই দাবি সূত্রের।

মৌসম , কৃষ্ণেন্দুর সঙ্গে কথা

মৌসম , কৃষ্ণেন্দুর সঙ্গে কথা

প্রসঙ্গত সদ্য সমাপ্ত মালদার জনসভা সেরে ইংরেজবাজারের ক্রীড়া ময়দান থেকে কপ্টারে চড়েন মমতা। সেখানে তাঁকে 'সি অফ' করতে আসেন কৃষ্ণেন্দু ও মৌসম। 'আনন্দবাজার ডিজিটাল' এর খবর বলছে, তখনই কপ্টারে চড়ার আগের মুহূর্তে মালদার দুই নেতা নেত্রীকে আলাদা করে ডেকে একান্তে ভোট সমীকরণ আলোচনা করেন মমতা। দিদি দিয়েছেন কিছু নির্দেশও।

মমতার নির্দেশ ও মৌসমের বার্তা

মমতার নির্দেশ ও মৌসমের বার্তা

মমতা বন্দ্যোপাধ্যায় মালদার সভা শেষে কোন নির্দেশ দিয়েছেন? এই প্রশ্ন অনেকের মধ্যেই রয়েছে। সেই নিয়ে মৌসম জানান, বিধানসভা ভোটে মালদহের নেতা কর্মীদের সংঘবদ্ধভাবে লড়াই করার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন জায়গায় সরকারি প্রকল্পের প্রচার ও জনসংযোগ বাড়ানোর কথাও মমতা বলেছেন বলে জানিয়েছেন মৌসম নুর।

English summary
West Bengal Assembly Election 2021, why Mamata Banerjee meets Mausam noor and Krishnendu chowdhury in malda
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X