• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষিত হচ্ছে শুক্রবার, মমতার মাস্টারস্ট্রোক নিয়ে 'চর্চা' শুরু

  • |

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার কাউন্টডাউন শুরু হয়ে গেল। আগামী পরশু অর্থাৎ শুক্রবার ৫ মার্চ মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করতে চলেছেন এই তালিকা। তাঁর এই প্রার্থী তালিকায় কী কী চমক থাকবে তা নিয়ে জল্পনা এই মুহূর্তে তুঙ্গে। একাধিক তথ্য এই প্রসঙ্গে ইতিমধ্যেই আসতে শুরু করেছে।

দিদির মাস্টারস্ট্রোক ঘোষণা নিয়ে

দিদির মাস্টারস্ট্রোক ঘোষণা নিয়ে

দফাওয়াড়ি নয় , একসঙ্গেই মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার ২৯৪ টি আসনে তাঁর দলের প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছেন। এর আগে জানা গিয়েছিল দফা অনুযায়ী মমতার দল তৃণমূল প্রার্থীপদ ঘোষণা করবে। তবে শেষ বেলায় মাস্টারস্ট্রোক খেলে মমতা একসঙ্গেই সমস্ত প্রার্থীদের নাম ঘোষণা করতে চলেছেন বলে খবর।

 ইস্তেহার কবে প্রকাশ?

ইস্তেহার কবে প্রকাশ?

এখনও পর্যন্ত যা খবর, তাতে জানা গিয়েছে আগামী ৯ তারিখ তৃণমূলের তরফে ইস্তেহার ঘোষিত হবে। এবারে তৃণমূলের প্রার্থী তালিকায় যে তরুণদের সুযোগ দেওয়া হবে সেটা বহু আলোচিত। সেক্ষেত্রে দেবাংশু, তৃণাঙ্কুরদের নাম বারবার উঠছে।

 মমতা ও নন্দীগ্রাম, ভবানীপুর কেন্দ্র

মমতা ও নন্দীগ্রাম, ভবানীপুর কেন্দ্র

এই নির্বাচনে লাখ টাকার প্রশ্ন এটাই যে, শুধুই কি নন্দীগ্রাম থেকে লড়বেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়? এখন পর্যন্ত সূত্রের দাবি, তিনি বিজেপির চ্যালেঞ্জ সঙ্গে নিয়েই নন্দীগ্রাম থেকে লড়তে পারেন। তবে ভবানীপুর কেন্দ্র হয়তো মমতা ঘনিষ্ঠ কাউকে ছেড়ে দেবেন। এই কেন্দ্রে লোকসভা নির্বাচনে ভালো ফল করেছে বিজেপি। ফলে ভবানীপুর ২০২১ সালের ভোটে ফোকাস কাড়বে।

শোভন বনাম রত্না ও সব্যসাচী বনাম সুজিত, পার্থ বনাম শ্রাবন্তী লড়াই কি দেখা যাবে?

শোভন বনাম রত্না ও সব্যসাচী বনাম সুজিত, পার্থ বনাম শ্রাবন্তী লড়াই কি দেখা যাবে?

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় এবারের ভোটের জন্য যে ঘুঁটি সাজিয়েছেন তাতে সম্ভবত প্রবীণ নেতারা প্রার্থীপদের বাইরে থাকছেন। এমনকি বেশ কিছু হেভিওয়েটের জায়গা বদল হতে পারে। তবে আলোচনা থেকেই যাচ্ছে যে তাহলে কি বেহালার বুকে বিজেপির শোভনের বিরুদ্ধে রত্না চট্টোপাধ্যায় থাকছেন? শোনা যাচ্ছে পার্থ চট্টোপাধ্যায়েরের কেন্দ্রে বিজেপি শ্রাবন্তীকে দাঁড় করাতে পারে। সেদিক থেকে বেহালা নিয়ে সমীকরণ জমজমাট রাজ্যে। এদিকে, সব্যসাচী বনাম সুজিত বসুকে ঘিরে বিধানসনগরে জল্পনা তুঙ্গে। ফলে সুজিত, পার্থ, চন্দ্রিমা, পূর্ণেন্দু,রত্না, শোভনদেবদের নিয়ে একরাশ জল্পনা রয়েছে।

 তিন মন্ত্রীর জায়গা বদল?

তিন মন্ত্রীর জায়গা বদল?

চন্দ্রিমা ভট্টাচার্য উত্তর কাঁথির বিধায়ক। তবে শোনা যাচ্ছে, তাঁকে ফের ফিরিয়ে নিয়ে যাওয়া হতে পারে তাঁর উত্তর দমদম আসনে। পূর্ণেন্দু বসু রাজারহাট গোপালপুরের বিধায়ক। তাঁকে রাজারহাট-গোপালপুর থেকে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে ঝাড়গ্রামের কোনও আসনে। সূত্রের দাবি, বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে রাসবিহারী কেন্দ্রের পরিবর্তে দক্ষিণ ২৪ পরগনা জেলার কোনও আসনে প্রার্থী করা হতে পারে।

English summary
West Bengal Assembly Election 2021, TMC to publish candidate list on Friday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X