• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টার্গেট মুসলিম ভোট, চোখ রাঙাচ্ছে সিদ্দিকির দল, ভোটগুরুর পরামর্শে কাউন্টার প্ল্যান সাজিয়ে ফেলেছে তৃণমূল

বাম-কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছেন ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকি। তাতেই ঘুম উড়েছে তৃণমূল কংগ্রেসের। ভোট ভাগের আশঙ্কা করছে তৃণমূল কংগ্রেস। মুসলিম ভোট কেটে নিয়ে যাবে আব্বাস সিদ্দিকির দল আইএসএফ। অন্যদিকে আবার হিন্দু ভোট বিজেপি ছিনিয়ে নিয়ে যাবে। কাজেই ভোট ব্যাঙ্কে প্রবল ধাক্কা আসতে পারে এমনই আশঙ্কায় রয়েছে শাসক দল। তাই আব্বাসদের মোকাবিলায় নতুন কাউন্টার প্ল্যান তৈরি করে ফেলেছে শাসক দল। কীভাবে সংখ্যালঘু ভোট ব্যাঙ্ক তারা রক্ষা করবে তা নিয়ে একেবারে রণকৌশল তৈরি করে ফেলেছে টিম পিকে।

মুসলিম ভোটে কোপ

মুসলিম ভোটে কোপ

তৃণমূলের মুসলিম ভোটে থাবা বসাবে আব্বাস সিদ্দিকির দল আইএসএফ। ফুরফুরা শরিফের প্রভাবিত এলাকা গুলিতেই বেশি করে মুসলিম ভোট কেটে নিয়ে যাবে আব্বাসের দল। তার মধ্যে তৃণমূলের ঘাঁটি ভাঙড়ও রয়েছে। সেখানে আরাবুলের দাপট উপেক্ষা করে মুসলিম ভোট কেড়ে নিয়ে যেতে পারে আব্বাসের দল। আগে থেকেই বামেরা ভাঙড় আসন ছেড়ে দিয়েছে আব্বাসদের। অন্যদিকে নন্দীগ্রামও ছেড়ে দেওয়া হয়েছে। কাজেই চাপ বাড়ছে শাসক দলের উপরে।

হিন্দু ভোেট কোপ বসাবে বিজেপি

হিন্দু ভোেট কোপ বসাবে বিজেপি

একুশের ভোটে এবার হিন্দু ভোটে ভাগ বসাবে বিজেপি। অবাঙালি ভোট তো বটেই। বাংলায় অনেক অবাঙালি বাস করেন।তাঁরা এবার বিজেপিকে ভোট দিতে পারেন এমন আশঙ্কা করা হচ্ছে। কাজেই হিন্দু ভোটও এবার ভাগ করছে। চাপ বাড়ছে শাসক দলের। কাজেই নিজেদের ভোট ব্যাঙ্ক রক্ষায় নতুন রণ কৌশলে শান দিচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস। কীভাবে মুসলিম ভোট ব্যাঙ্ক রক্ষা করা যায় তার জন্য রণকৌশল তৈরি করে ফেলেছেন ভোটগুরু প্রশান্ত কিশোর।

 ভরসা ত্বহা সিদ্দিকি

ভরসা ত্বহা সিদ্দিকি

আব্বাসকে কড়া টক্কর দিতে শাসক দলের একমাত্র ভরসা এখন ত্বহা সিদ্দিকি। ফুরফুরা শরিফের আরেক পীরজাদা। কয়েকদিন আগেই তাঁর সঙ্গে বৈঠক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুসলিম ভোটারদের মন জয়ে ফুরফুরা শরিফের জন্য ২.‌৬০ কোটি টাকা বরাদ্দ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত সপ্তাহে ফিরহাদ হাকিম বৈঠক করেছেন ত্বহা সিদ্দিকির সঙ্গে। ত্বহা প্রকাশ্যেই আব্বাসের বিরোধিতা করেছেন। তিনি অভিযোগ করেছেন নিজে দুর্নীতিগ্রস্ত তাই বাম-কংগ্রেসের সঙ্গে গিয়ে হাত মিলিয়েছেন আব্বাস। তার পরেই ফুরফুরা শরিফের আকের পীরজাদা প্রকাশ্যে তৃণমূল কংগ্রেসকে সমর্থনের কথা ঘোষণা করেছে।

বিজেিপর সুবিধা করে দেবেন আব্বাস

বিজেিপর সুবিধা করে দেবেন আব্বাস

তৃণমূল কংগ্রেস মনে করছে মুসলিম ভোট কেটে আব্বাস বিজেপির সুবিধা করে দেবেন। আব্বাসরা আলাদা দল তৈরি না করে মুসলিম ভোট পুরোটাই তৃণমূলের থাকত। তাতে সাম্প্রদায়িক শক্তি বিজেপিকে বাংলার ঢোকার পথ সুগম করে দেওয়া হবে। সুখেন্দু শেখর রায়ও এমনই দাবি করেছিলেন। বিজেপিকে সুবিধা করে দিচ্ছে আব্বাস সিদ্দিকির দল। সামগ্রিক ভাবে আব্বাসের দলকে নিয়ে বেশ চিন্তায় আছে শাসক দল।

English summary
West Bengal Assembly Election 2021: TMC counter plan to target Abbas Siddiki
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X