• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় বিজেপিকে দুরমুশ করতে হাইভোল্টেজ জোটে শিবসেনা! কোন রাজনৈতিক শক্তি সঙ্গে নিয়ে ভোট সমরে ঠাকরে-শিবির

বিহার ভোটের পর আসাদউদ্দিন ওয়েইসির মিমকে 'ভোট কাটওয়া' থেকে 'বিজেপির' বি টিম বলে কটাক্ষ করা হয় বিজেপি বিরোধী শিবিরের তরফেষ। এবার বিজেপির হিন্দু ভোটব্যাঙ্কে থাবা বসাতে বাংলার বুকে তাবড় জোট গড়ে ময়দানে নামছে শিবসেনা।

 ১০০ প্রার্থী শিবসেনা জোটের!

১০০ প্রার্থী শিবসেনা জোটের!

জানা গিয়েছে, ২৯৪ আসনের বাংলা বিধানসভা ভোটে শিবসেনার নব নির্মিত জোট ১০০ জন প্রার্থী দেবে। শিবসেনার এই জোটে রয়েছে 'আমরা বাঙালি',' উত্তরবঙ্গ সমাজ পার্টি' এবং ' উত্তরবঙ্গ আদিবাসী পার্টি'। এদিকে, ঝাড়গ্রামের স্থানীয় কোনও দলও এই জোটে অংশ নিতে পারে বলে খবর। প্রসঙ্গত, বিহার-বাংলা সীমান্তে এর আগেও সংগঠনের জমি শক্ত করতে বহু কসরৎ করতে দেখা গিয়েছে শিবসেনাকে।

বিজেপি বিরোধিতায় শিবসেনা

বিজেপি বিরোধিতায় শিবসেনা

শিবসেনার তরফে দলীয় সাধারণ সম্পাদক অশোক সরকার বলেছেন, বাংলা মূলত বিজেপি বিরোধী। আর বিজেপির ফ্যাসিস্ট শক্তিকে বাংলা পছন্দ করে না। শিবসেনার দাবি , উত্তরপূর্বের যে সমস্ত রাজ্যে বিজেপি এসেছে, সেখানেই বিজেপি বাঙালিদের উপর অত্যাটার করেছে। আর তাই বাংলার সংস্কৃতি রক্ষায় বাংলাপন্থী দলগুলিতে নিয়ে তারা জোট গড়ছে।

রাজ্যে মিম , শিবসেনা

রাজ্যে মিম , শিবসেনা

রাজ্যে গতকালই এসেছেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি । তিনি রাজ্যে পা রেখেই হুগলির ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে দেখা করেন। বৈঠকে বৃহত্তর জোটের আলোচনা হয়। রাজ্যে মিমকে আব্বাস রাস্তা দেখাবেন বলে জানান মিম প্রধান। যা ঘিরে বাংলায় মেরুকরণের ভোটের জল্পনায় কার্যত শিলমোহল পড়ে যায়। ধর্ম ভিত্তিক ভোটব্যাঙ্কের এই লড়াইতে এবার শিবসেনাও। রাজ্যে ঠাকরের ক্যাম্পের এই গেরুয়া দলের জোট যে হিন্দু ভোটকে নিজের দিকে টানতেই হচ্ছে, তা বলাই বাহুল্য।

 শিবসেনা ও বিজেপির ভোট ভাগ!

শিবসেনা ও বিজেপির ভোট ভাগ!

মনে করা হচ্ছে, মিম যদি মমতার ক্যাম্প থেকে মুসলিম ভোট ভাগ করে নেয়, তাহলে শিবসেনা জোটের এই ২৯৪ আসনে ১০০ জন প্রার্থী দেওয়ার ঘটনা নিঃসন্দেহে বিজেপির ঘাড়ে নিঃশ্বাস ফেলার নামান্তর!যদিও বিজেপি খুব একটা বিষয়টিকে আমল দিতে নারাজ।

কলকাতাঃ রাতে ভালো ঘুমিয়েছেন সৌরভ, মঙ্গলবার বিশিষ্ট চিকিৎসক দেবী শেট্টি সৌরভকে দেখবেন

নিজের শক্তি প্রদর্শনের মিছিলে অনুপস্থিত খোদ শোভন! দিনের শেষে বেজায় অস্বস্তিতে বিজেপি

English summary
West Bengal Assembly election 2021, Shivsena to fight in bengal poll
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X