• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার সঙ্গে জোটের হাত ধরে তেজস্বীদের ফোকাস বাংলার ভোট! অভিষেকের সঙ্গে হাইভোল্টেজ বৈঠক পাখির চোখ

মমতা বন্দ্যোপাধ্যায় বারবার মোদী বিরোধী শিবিরের দলগুলির সঙ্গে সখ্যতার বার্তা দিয়ে এসেছেন। এবার সেই দিদির হাত ধরে বাংলার রাজনীতিতে একুশের ভোটে পা রাখতে চাইছে লালুপ্রসাদের দল আরজেডি।

তৃণমূলের সঙ্গে জোট বাঁধতে চাইছে আরজেডি
বাংলার পাখির চোখ আরজেডির!

বাংলার পাখির চোখ আরজেডির!

একুশের ভোটের আগে একাধিক দল বাংলার দিকে তাকিয়ে রয়েছে। ইতিমধ্যেই গোবলয়ের নীতীশ কুমারের পার্টি জেডিইউ এই ভোটে লড়ার বার্তা দিয়েছে। আসন দেখে প্রার্থী দেওয়ার ভাবনা শিবসেনার মাথায়। উদ্ধব শিবির বাংলায় ১০০ আসনে প্রার্থী দেওয়ার টার্গেট রাখছে। এদিকে, বাংলার ভোটে লালুপুত্র তেজস্বীও ফোকাস রাখছেন।

 দিদির হাত ধরে লালুপুত্র তেজস্বী ক্যাম্প জোট চাইছে!

দিদির হাত ধরে লালুপুত্র তেজস্বী ক্যাম্প জোট চাইছে!

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে লালুপুত্র তেজস্বী যাদব চাইছেন বাংলায় পা রাখতে। এই নিয়ে আরজেডি তৃণমূলের সঙ্গে জোটের কথাও ভাবা শুরু করেছে। সাফ ভাষায় বিহারের এই আঞ্চলিক দলের নেতাদের বক্তব্য বাংলায় বিজেপিকে থামাতে তারা মমতার হাত ধরতে চান। আর সেই লক্ষ্যেই এই জোট চাইছেন তারা।

 আরজেডি জোটে এলে কী সুবিধা হবে মমতার?

আরজেডি জোটে এলে কী সুবিধা হবে মমতার?

মূলত, বিহার সীমান্ত ঘিরে হিন্দিভাষী বলয়ে বিজেপি ব্যাপক পোক্ত। সেখানের হিন্দু ভোট যেমন বিজেপিকে মাইলেজ দেবে, তেমনই সেখানের মুসলিম ভোটে ওয়েইসির মিম প্রভাব ফেলতে পারে। কারণ সদ্য সমাপ্ত বিহার ভোটে বাংলা, বিহার সীমান্তের জায়গায় মিম জমি পোক্ত করেছে, এককালে যে জমি ছিল আরজেডি ও কংগ্রেসের ভোট ব্যাঙ্কের আওতায়। সেই জমি পুনরুদ্ধারে বিহার থেকে উদ্যোগ নিয়েছে লালুপুত্রের শিবির। সেই জায়গা থেকে বাংলায় আরজেডি বিজেপির হিন্দিভাষী ভোটব্যাঙ্ক কাটতে একটি তাৎপর্যপূর্ণ ভূমিকায় আসতে পারে বলে দাবি করছে বহু মহল।

 কয়টি আসন টার্গেট আরজেডির?

কয়টি আসন টার্গেট আরজেডির?

এখনও পর্যন্ত যা জানা গিয়েছে তাতে আরজেডির নজরে বাংলায় সাত থেকে ৮ টি আসনে লড়ার ফোকাস রয়েছে। এক্ষেত্রে তারা,,আসানসোল, রনিগঞ্জ,খড়গপুরের দিকে কয়েকটি আসনের কথা ভেবে রেখেছে।

 কেন তৃণমূলকে বেছেছে আরজেডি?

কেন তৃণমূলকে বেছেছে আরজেডি?

মূলত বিহারে বিজেপির এনজিএ শক্তিকে রুখতে আরজেডি জোট বাঁধে বাম কংগ্রেসের সঙ্গে, সেই জায়গা থেকে বাংলায় বাম কংগ্রেস ফেলে কেন তৃণমূলকে বাছছে লালু শিবির? এই প্রশ্ন উঠতেই আরজেডি জানাচ্ছে, উত্তর প্রদেশ ভোট আসন্ন, এদিকে বিহারেও জমি পোক্ত করতে চাইছে তৃণমূল। সেই জায়গা থেকে এমন জোট দুই শিবিরকেই পোক্ত করতে পারে।

 অভিষেকের সঙ্গে বৈঠক

অভিষেকের সঙ্গে বৈঠক

জানা গিয়েছে, আগামী কয়েকদিনের মাথাতেই তৃণমূলের নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠতে বসতে চলেছে আরজজেডি। আর সেই জায়গা থেকেই জোটের প্রশ্নে একটি কাঠামো উঠে আসতে পারে বলে দাবি একাংশের।

'বিজেপি কর্মীদের বাড়ি থেকে বের হতে দেব না, ঠ্যাং ভেঙ্গে দেব', ফের খবরে অনুব্রত মণ্ডল

English summary
West Bengal Assembly election 2021, RJD wants to join hands with TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X