• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের মহারণের রাশ নারীশক্তির হাতে, নারী দিবস পথে নামছেন মমতা, কোন রণকৌশলে শান তৃণমূলের

বিজেপিরে রুখতে বাংলার মা-বোনেরাই যথেষ্ট। একথা প্রায় সব প্রচারেই বলেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। বিজেপির বিরুদ্ধে মূলত মহিলা ভোটারদের হাতিয়ার করেই এগোতে চাইছেন মমতা। সেই মহিলা ভোটারদের মন জয়েই এগোচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস। নারী দিবসকে সামনে রেখে এবার প্রচার ময়দানে নিজে পথে নামছেন মমতা। জানা গিয়েছে নারী দিবসের দিন মিছিল করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নারী দিবসে পথে মমতা

নারী দিবসে পথে মমতা

বাংলার মা-মেয়ে আর বোনেরাই আসল। কন্যাশ্রী, রূপশ্রী থেকে স্বাস্থ্যসাথীসব ক্ষেত্রেই মমতা সরকার বুঝিয়ে দিয়েছেন বাংলার নেয়েরাই আসল। তাঁরাই ধরেন সংসারের রাশ। সেই নারী শক্তিই এবারের ভোটের মূল টার্গেট। আর সেই লক্ষ্যেই নারী দিবস এবার একটু বিশেষ ভাবে পরিকল্পনা করে রেখেছে শাসক দল। তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে নারী দিবসে পথে নামবেন। আগামী ৮ মার্চ ভবানীপুর থেকে যাদবপুর পর্যন্ত মিছিল করবেন মুখ্যমন্ত্রী।

বাংলার মেয়েকে চাই

বাংলার মেয়েকে চাই

একুশের ভোটে নারী শক্তিকে হাতিয়ার করে এগোচ্ছে তৃণমূল কংগ্রেস। বারবার প্রচার সভায়তাই বিজেপিকে রুখতে বাংলার মা-বোনেদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মমতা। বিজেপির কেউ চমকাতে এলে খুন্তি দেখিয়ে দেবেন। বাংলার মা-বোনেদের সামনে রেখে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। সেকারনেই নারী দিবসকে হাতছাড়া করতে নারাজ শাসক দল। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে থাকবেন সেই পদযাত্রায়। বাংলার মহিলা ভোটারদের টার্গেট করেই বাংলা নিজের মেয়েকে চায় নতুন স্লোগানে প্রচার শুরু করেছে শাসক দল।

মহিলা ভোটাররাই টার্গেট

মহিলা ভোটাররাই টার্গেট

বিজেপিও কিন্তু এই মহিলা ভোটারদের টার্গেট করে রেখেছ। কারণ বিহারে বিজেপির আসন বৃদ্ধির মূলে ছিল এই মহিলা ভোটার।যার জন্য সব বুথ ফেরত সমীক্ষা একেবারে গোলমাল করে গিয়ে বিজেপি বিপুল আসনে জয়ী হয়েছে। আর এর নেপথ্যে রয়েছে মহিলা ভোটাররা। যাঁদের ভোট সম্পর্কে অতটা তৎপর হয়ে সমীক্ষা করেননি সমীক্ষকরা। আর সেই ভোটই সব হিসেব ওলটপালট করে দিেয়ছে। পশ্চিমবঙ্গের ক্ষেত্রও সেই রণকৌশল নিতে পারে বিজেপি।

এগিয়ে মমতা

এগিয়ে মমতা

মহিলা ভোটের নিরিখে অনেকটাই এগিয়ে তৃণমূল কংগ্রেস। কারণ মহিলা মুখ্যমন্ত্রী হওয়ার সুবাদে রাজ্যের মহিলাদের কাছে জনপ্রিয় মমতা। বিশেষ করে তাঁর জনসংযোগের ধরণ আর বেশি জনপ্রিয়। গ্রামে গঞ্জে বাড়িতে ঢুকে কথা বলা। বাড়ির শিশুদের কোলে নেওয়া সহ একাধিক কাজের কারণে মমতা একাধিকবার চমক দিয়েছেন। তাছাড়া কন্যাশ্রী থেকে স্বাস্থ্যসাথী তো রয়েইছে। সেখানে মহিলাদের সামনে রেখেই সব প্রকল্প তৈরি করা হয়েছে।

বাড়িতে সিবিআই, শিউরে ভোট! বাধা কাটাতে বন্দ্যোপাধ্যায় পরিবারে জগন্নাথ পুজো, সঙ্কল্পে অভিষেক

English summary
West Bengal assembly election 2021: Mamata Banerjee rally on Women's day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X