• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রার্থী নিয়ে বিবাদ গুরুং-বিনয়ের, পাহাড়ে মোর্চা জোট নিয়ে উদ্বেগ বাড়ছে মমতা শিবিরে

একুশের ভোটে তৃণমূলের মাথা ব্যাথার কারণ হয়ে উঠছে বিমল গুরুং। পাহাড়ে প্রার্থী দিতে চায় বিমল গুরুং এবং বিনয় তামা মোর্চার দুই শিবিরই। এদিকে আবার তৃণমূলের পার্বত্য শাখাও প্রার্থী িদতে আগ্রহী। এই নিয়ে শাসক দলের সঙ্গে প্রবল টানাপোড়েন তৈরি হয়েছে। যদিও মোর্চা-তৃণমূল জোটের চুক্তি অনুযায়ী পাহাড়ে লোকসভা আসনে প্রার্থী দেওয়ার কথা তৃণমূল কংগ্রেসের আর বিধানসভা আসনে প্রার্থী দেওয়ার কথা মোর্চার।

পাহাড়ে এবার গুরুং দাপট

পাহাড়ে এবার গুরুং দাপট

পাহাড়ে বিমল গুরুংয়ের দাপট ক্রমশ বাড়ছে। তৃণমূল কংগ্রেস বিমল গুরুংকে ফিরিয়ে আনার পর পাহাড়ে মোর্চা কার্যত ভাগ হয়ে গিয়েছে । বিনয় তামাং ভার্সেস বিমল গুরুং শিবির। পুরনো মোর্চা গুরুংকে ফিরিয়ে নিতে নারাজ। আবার মোর্চায় থাকা গুরুপন্থীরা বিমলের বিরুদ্ধে বিদ্রোহী হয়ে উঠেছে। মিছিল পাল্টা মিছিলে ভোট ঘোষণার আগে থেেকই সর গরম হয়ে উঠেছে পাহাড়।

 প্রার্থী তরজা

প্রার্থী তরজা

মোর্চার সঙ্গে জোটের চুক্তি অনুযায়ী বিধানসভা ভোটে পাহাড়ের তিনটি আসনে প্রার্থী দেওয়ার কথা মোর্চার। তার জন্য ৯টি প্রার্থী বেছে ফেলেছে বিনয় তামাং শিবির। তার মধ্যে থেকে ৩ জন জনপ্রিয় নেতাকে দার্জিলিং, কার্শিয়াং ও কালিম্পংয়ে প্রার্থী করার কথা ভাবছেন বিনয় তামাংরা। এদিকে আবার বিমল গুরুং গোষ্ঠী ৩ জনেক প্রার্থী তালিকা বাছাই কপে ফেলেছে। এই নিয়ে জোর তরজা শুরু হয়েছে।

 পাহাড়ে প্রার্থী নিয়ে চাপ

পাহাড়ে প্রার্থী নিয়ে চাপ

পাহাড়ে প্রার্থী দিতে চাইছে তৃণমূল কংগ্রেসের পার্বত্য শাখাও। এই নিয়ে তুমুল গণ্ডগোল তৈরি হয়েছে। মোর্চা কিছুতেই নিজেদের অধিকার ছাড়তে নারাজ। এদিকে তৃণমূল কংগ্রেসের পার্বত্য শাথার দাবি জোরদার করেছে। অন্য দিকে আার বিমল গুরুং আলাদা করে পাহাড়ে মোর্চার প্রার্থী দিতে চাইছে। সব মিলিয়ে পাহাড়ে প্রার্থী ঘোষণা নিয়ে বেশ চােপ রয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের আশ্রয়ে বিমল

তৃণমূলের আশ্রয়ে বিমল

কৌশলী পিকে ঠিক পুজোর আগেই বিমল গুরুংকে প্রকাশ্যে নিয়ে আসেন। বিজেপির ছায়া থেকে বেরিয়ে এসে বিমল গুরুং জানান এবারে আর বিজেপির সঙ্গে তিনি থাকতে চান না। পাহাড়ের স্বার্থে তৃণমূল কংগ্রেসকে সমর্থন করবেন। ধাপে ধাপে বিমল গুরুংকে পাহাড়ে ফেরায় তৃণমূল কংগ্রেস। তারপরেই পাহাড়ে পরিবর্তন যাত্রায় কালো পতাকা দেখানো হয় দিলীপ ঘোষকে।

English summary
West Bengal Assembly Election 2021:Mamata Banerjee is in truble for candidate selection in Darjeeling hill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X