• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জোটের আলোচনা সফল, বাংলায় ভোট হবে ত্রিমুখী লড়াই, তৃণমূল-বিজেপিকে চ্যালেঞ্জ অধীরের

আসন ভাগাভাগি নিয়ে জোটের বৈঠক সফল।আলিমুদ্দিনে সাংবাদিক বৈঠক করে জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি বলেছেন বাংলার তৃণমূল-বিজেপিকে উৎখাত করতে একাধিক রাজনৈতিক দল বাম-কংগ্রেস জোটকে সমর্থন করতে চাইছে। বাংলায় ত্রিমুখী লড়াই হবে। তবে আবাসদের সঙ্গে কত আসনে রফা হয়েছে তা এখনমও স্পষ্ট করে জানাতে চাননি অধীর চৌধুরী

আসন ভাগাভাগি নিয়ে বৈঠক

আসন ভাগাভাগি নিয়ে বৈঠক

আব্বাসদের সঙ্গে আসন রফা ঠিক করতে বাম-কংগ্রেস জোটের বৈঠক ছিল আজ। সেই বৈঠকে আব্বাসদের কত আসন দেওয়া হবে এই নিয়ে আলোচনা ছিল। আব্বাসরা জোটের কাছে ৬০ থেকে ৭০টি আসন চেয়েছে আব্বাস সিদ্দিকি। মালদহ, মুর্শিদাবাদ ও নদিয়ার বেশি আসন দাবি করেছে আব্বাস। তাই নিয়ে জোর আলোচনা হয় বাম-কংগ্রেস জোটের সঙ্গে। আব্বাসদের সঙ্গে আসন রফা নিয়ে আলোচনা সফল হয়েছে বলে সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

ত্রিমুখী লড়াইয়ের বার্তা

ত্রিমুখী লড়াইয়ের বার্তা

এবার একুশের ভোটে ত্রিমুখী লড়াই হবে বাংলায়। সাংবাদিক বৈঠকে এমনই দাবি করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। আব্বাসদের সঙ্গে কত আসন রফা হল তা নিয়ে তিনি স্পষ্ট কিছু জানালেন না অধীর। কিন্তু তিনি তৃণমূল-বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে অধীর চৌধুরী। তিনি দাবি করেছেন বাম-কংগ্রেস জোটের সঙ্গে আরও অনেক দল আসতে চাইছে। সেই তালিকায় রয়েছেন আরজেডি, এনসিপিও জোটের সঙ্গে মিশতে চাইছে বলে জানিয়েছেন অধীর চৌধুরী। তাঁদের সঙ্গে আলোচনার পরেই আসন নিয়ে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রদেশ কংগ্রে সসভাপতি।

সংখ্যালঘু ও দলিত ভোট টার্গেট

সংখ্যালঘু ও দলিত ভোট টার্গেট

একুশের ভোটে সংখ্যা লঘু ভোট টার্গেট করেই যেন অঙ্ক কষছে বাম-কংগ্রেস জোট। এবার সঙ্গে পেতে হবে দলিত ভোটও। সেই টার্গেটেই এখন অঙ্ক কষতে শুরু করেছে বাম-কংগ্রেস জোট। সেকারণেই আব্বাসদের সঙ্গে হাত মেলানোর প্রস্তাব দিয়েছিল জোট। বিজেপি ও তৃণমূল কংগ্রেসকে রুখতে সংখ্যালঘু ভোটকে টার্গেট করেছে জোট।আব্বাস সিদ্দিকিরাও সেই সুযোগ ছাড়েননি। অন্যদিকে দলিত ভোটকে টার্গেট আজেডি ও সমাজবাদী পার্টির প্রস্তাবেও সম্মতি জানাতে তৎপর হয়েছে জোট।

কত আসন দাবি জোটের

কত আসন দাবি জোটের

বাম-কংগ্রেস জোটের সঙ্গে হাত মেলাতে ৬০ থেকে ৭০িট আসন দাবি করেছে আব্বাসের দল।ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টকে এতোগুলি আসন ছাড়তে নিমরাজি কংগ্রেস শিবির। অন্তত ৪০টি আসন তাঁরা চেয়েছেন দক্ষিণবঙ্গের জন্য। বাকি আসন তাঁরা চেয়েছেন উত্তরবঙ্গের জন্য। কিন্তু মালদহ ,মুর্শিদাবাদে কংগ্রেসের ভোটার বেশি তাই কংগ্রেস সেই ভোট হাতছাড়া করতে চাইছে না। ১৮ ফেব্রুয়ারি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন আব্বাসরা।

বাম-কংগ্রেসের ডাকা বৈঠকে এলেন না আব্বাস, মিম নিয়ে অবস্থান স্পষ্ট করার বার্তা

লতা-সচিনদের টুইট নিয়ে তদন্তের কী হবে? বিজেপির ঘাড়ে দোষ চাপিয়েও ১৮০ ডিগ্রি ঘুরলেন মন্ত্রী

English summary
West Bengal assembly election 2021: Left front and Congress seat shearing sucesfull says Adhir Chowdhury
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X