• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যশকে নিয়ে এসে চমকের যুদ্ধে মাস্টারস্ট্রোক মুকুলদের! তৃণমূলের 'স্টারডাম'কে কীভাবে চ্যালেঞ্জ দিচ্ছে বিজেপি

বিজেপিতে যোগ দিয়েও তিনি বলছেন , মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে তিনি আশীর্বাদ নিয়েই যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। এহেন যশ দাশগুপ্ত বিজেপির পক্ষে তৃণমূলের টলি 'স্টারডাম' কে টেক্কা দিতে একুশের ভোটে বড় 'দান' হিসাবে উঠে আসতে পারেন বলে জল্পনা। কীভাবে বিজেপি তৃণমূলের অস্ত্রেই তৃণমূলকে জবাব দিতে শুরু করেছে তা এদিন মকুল , কৈলাসদের হাত ধরে টলিউডের এক ঝাঁক তারকার পদ্মমহলে যোগদানের ক্ষেত্রেই কিছুটা স্পষ্ট হচ্ছে।

বিজেপিতে এক ঝাঁক টলি তারকা, সার্চ লাইট যশের উপর
দেবের তৃণমূলের হয়ে লড়াই ও যশের যোগদান

দেবের তৃণমূলের হয়ে লড়াই ও যশের যোগদান

২০১৪ সালে তৃণমূল লোকসভা ভোটের প্রার্থী তালিকায় চমক দিয়ে নাম ঘোষণা করেছিল একাধিক টলিউড স্টারের। যাঁদের বহুবার ২১ শে জুলাই মমতার সঙ্গে এক মঞ্চে দেখা গিয়েছে আগে। আর সেই তালিকায় ছিলেন দেব। টলিউডের এই মেগা স্টারের ফ্যান ফলোইং থেকে প্রবল জনপ্রিয়তা মমতাকে ভোটের খাতায় নিরাশ করেনি। এদিকে, টলিউডের সদ্য স্টারডামে প্রবেশ করা যশ এদিন বিজেপির প্রেস কন্ফারেন্সে প্রবেশ করতেই সভায় হইচই শুরু হয়। আর এই জায়গা থেকেই বহু মহলে জল্পনা শুরু হয়েছে যে দেবের মতো মেগাস্টারদের জনপ্রিয়তাকে টক্কর দিতেই কি যশকে বিজেপিতে আনা হল? যদিও

দুই তারকার টুইটার প্রোফাইল বলে দিচ্ছে দুজনের জনপ্রিয়তার তফাৎ কতটা। যশের ফলোয়ার সংখ্যা টুইটারে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত '২০৭.৪ কে', সেখানে দেব ১ মিলিয়ন ফলোয়ারে অধিকারী।

যশের যোগদান কেন মাস্টারস্ট্রোক মুকুলদের?

যশের যোগদান কেন মাস্টারস্ট্রোক মুকুলদের?

প্রসঙ্গত, যশের সঙ্গে গত কয়েকদিনে তৃণমূল সাংসদ নুসরত জাহানের সম্পর্ক নিয়ে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। জল্পনা তৈরি হয়েছে নুসরতের দাম্পত্য জীবন নিয়েও। ফলে 'ম্যান অফ দ্য মোমেন্ট' যশ তৃণমূল সাংসদের যে ঘনিষ্ঠ , সেবিষয়ে নিশ্চিত। এদিকে, কয়েকদিন আগে সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা যোগদেন তৃণমূলে। সেই জায়গা থেকে বিজেপির ঘরের ব্যক্তিত্ব তৃণমূলে এসেছেন বলে অনেকেই সুজাতার যোগদানকে তৃণমূলের পাশার দান হিসাবে চিহ্নিত করেন। এদিকে, নুসরত ঘনিষ্ঠ যশের যোগদান আজ কার্যত সেই দানের পাল্টা চাল হিসাবে প্রমাণ করে দিল বিজেপি। যা মুকুল রায়ের মাস্টারস্ট্রোক হিসাবে পরিগণিত।

তৃণমূলের ঘুঁটিতেই তৃণমূলকে মাত ও মুকুল ফ্যাক্টর

তৃণমূলের ঘুঁটিতেই তৃণমূলকে মাত ও মুকুল ফ্যাক্টর

প্রসঙ্গত, তৃণমূল বহু আগে থেকেই টলিউডের একাধিক তারকাকে নিজের পার্টিতে যোগদানের ট্রেন্ড বাংলার বুকে শুরু করে। যে ট্রেন্ড এককালে দাক্ষিণাত্যের রাজনীতিতে দেখা গিয়েছে, সেই ট্রেন্ড তৃণমূলে মুকুল রায় থাকাকালীন শুরু হয়। এবারে ২০২১ সালে মুকুল রায় বিজেপিতে। আর এবারেও টলিউডের একঝাঁক তারকা যোগ দিলেন বিজেপিতে। ফলে দেখা যাচ্ছে যে ট্রেন্ড বাংলায় তৃণমূল নিয়ে এসেছে ঝড়ের গতিতে , সেই ট্রেন্ড-অস্ত্রেই টলিউডের স্টারডামে থাবা কষিয়ে জমি দখল করছে বিজেপি।

যোগদান বনাম যোগদান

যোগদান বনাম যোগদান

উল্লেখ্য, একের পর এক ব্লকবাস্টার স্ট্রোকে তৃণমূলের একাধিক হেভিওয়েটকে বিজেপি স্বাগত জানিয়েছে তাঁদের পার্টিতে। এই জায়গা থেকে টলিউডের জনপ্রিয়তাকে ঘরে নিতেও ছাড়েনি বিজেপি। যশের মতো অভিনেতাদের বহুবার ২১ জুলাই কলকাতায় তৃণমূলের শহিদ দিবসে দেখা গিয়েছে। তারপর যশের এই যোগদানকে অনেকেই 'শিবিরবদল' এর তকমা দিচ্ছেন। তবে সেই দিক থেকে তৃণমূলও পিছিয়ে নেই। গত কয়েকদিনে তৃণমূলে কৌশানী , ভরত সহ বহু তারকা যোগ দিয়েছেন। শিল্পীদের যোগদান নিয়ে তৃণমূলে মদন মিত্রকে বহু জায়গায় সরব হতে দেখা যায়। তেমনই টলি পাড়ার সঙ্গে বিজেপির মুকুলের বন্ধুত্ব, জন্মদিনের উইশের পোস্ট ঘিরেও প্রকাশ্যে। তবে ১৭ ফেব্রুয়ারি যশের বিজেপি যোগদান নজর কাড়ছে। এরপর তৃণমূল কোন পাল্টা চমক দেয় সেদিকে নজর বাংলার।

ছবি সৌজন্য:এএনআই

ভাবমূর্তি ধরে রাখতে মরিয়া বিজেপি, কৃষি আইন নিয়ে জনভিত্তি ফিরে পেতে নয়া ছক পদ্ম শিবিরের

English summary
West Bengal Assembly Election 2021, is Yash Dasgupta a challenge from BJP to counter TMC stardom
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X