• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জানুয়ারিতেই ভোট সমীক্ষা করে ফেলেছে তৃণমূল, হুমায়ুন কবীরের মন্তব্যে প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

কে আসছে ক্ষমতায়? জানুয়ারিতেই ভোট সমীক্ষা করে ফেলেছে তৃণমূল কংগ্রেস। সদ্য তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন আইপিএস অফিসার হুমায়ুন কবীর। তিনি দাবি করেছেন জানুয়ারি মাসেই নাকি রাজ্যের পুলিশ প্রশাসন সমীক্ষা করে জেনে গিয়েছে তৃতীয়বারের জন্য রাজ্যে ক্ষমতায় ফিরছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। অর্থাৎ আগেই রাজ্যের পুলিশ প্রশাসনকে দিয়ে ভোট সমীক্ষা করিয়ে ফেলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যয়। হুমায়ুন কবীরের এই মন্তব্যে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে।

পুলিশ প্রশাসনকে রাজনৈতিক কাজে ব্যবহার

পুলিশ প্রশাসনকে রাজনৈতিক কাজে ব্যবহার

পুলিশ প্রশাসনকে রাজনৈতিক কাজে ব্যবহার করছেন মুখ্যমন্ত্রী। রাজ্যপাল জগদীপ ধনখড় থেকে একাধিক বিজেপি নেতা দাবি করেছেন পুলিশ প্রশাসনের রাজনীতিকরণ হচ্ছে বাংলায়। জেপি নাড্ডার উপর হামলার ঘটনার পরে প্রকাশ্যে এমনই দাবি করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। তিনি দাবি করেছেন শুধু আইন শৃঙ্খলান অবনতি হয়নি রাজ্যে। পুলিশ প্রশাসনের রাজনীতি করণ হয়েছে।

হুমায়ুন কবীরের মন্তব্য

হুমায়ুন কবীরের মন্তব্য

হুমায়ুন কবীর কয়েকদিন আগেই হুগলি জেলা পুলিশ সুপারের পদ থেকে ইস্তফা দিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। সূত্রের খবর শাসক দলের প্রার্থী তালিকায় নাকি জায়গা করে নিয়েছেন হুমায়ুন কবীর। তবে তার আগে এক চাঞ্চল্যকর মন্তব্য করেছেন হুমায়ুন কবীর। তিনি জানিয়েছেন রাজ্যের পুলিশ প্রশাসন নাকি জানুয়ারি মাস থেকেই জানে তৃতীয়বারের জন্য ফের ক্ষমতায় আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ রাজ্যে ফের ক্ষমতায় ফিরছেন মমতা।

 পুলিশকে দিয়ে সমীক্ষা

পুলিশকে দিয়ে সমীক্ষা

হুমায়ুন কবীরের এই মন্তব্যের পর প্রশ্ন উঠতে শুরু করেছে। তাহলে কী আগেই পুলিশ প্রশাসনকে কাজে লাগিয়ে ভোট সমীক্ষা করে ফেলেছেন মমতা। সেকারণেই একের পর এক নেতা বিজেপিতে গেলেও তেমন কোনও তাপ উত্তাপ দেখা যাচ্ছে না শাসক দলে। হুমায়ুন কবীর দাবি করেছেন রাজ্যের পুলিশ প্রশাসন আগেই সমীক্ষা করে জেনে গিয়েছে যে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারই হবে তৃতীয়বার। বিজেপি ইচ্ছা করে গেল গেল পরিস্থিতি তৈরি করেছে। যাঁরা বিজেপিতে যোগ দিয়েছেন তাঁরা সকলে হারবেন বলে দাবি করেছেন হুমায়ুন কবীর।

পিেকর চ্যালেঞ্জ

পিেকর চ্যালেঞ্জ

৮ দফায় রাজ্যে ভোট ঘোষণা করে নির্বাচন কমিশন। তার পরের দিনই প্রশান্ত কিশোর টুইট করেন ২ তারিখ মিলিয়ে নেবেন। গণতন্ত্র রক্ষার লড়াই শুরু হবে বাংলা থেকেই। প্রকাশ্যে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন প্রশান্ত কিশোর। বিজেপির পরামর্শ মেনেই ৮ দফায় বাংলায় ভোট ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

English summary
West Bengal Assembly Election 2021: Humaun Kabir claimed TMC will form government third time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X