• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখে 'জয় বাংলা' স্লোগান, চার রাজধানীর দাবি! মমতাকে নিশানা করে বিস্ফোরক দিলীপ ঘোষ

  • |

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) মুখে জয় বাংলা স্লোগান নিয়ে বিস্ফোরক বিজেপির (bjp) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh)। এক ফেসবুক পোস্ট করে তিনি অভিযোগ করেছেন, মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে।

 দিলীপ ঘোষের ফেসবুক পোস্ট

দিলীপ ঘোষের ফেসবুক পোস্ট

বুধবার রাতের দিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ একটি ফেসবুক পোস্ট করেছেন। যার শীর্ষে লেখা রয়েছে ইসলামিক বাংলাদেশের জাতীয় স্লোগান জয় বাংলা। এরপর ছবি দিয়ে বলা হয়েছে রাজ্যে তৃণমূলে ভোট প্রচারে বাংলাদেশি অভিনেতা অংশগ্রহণ করেছিলেন। প্রসঙ্গ ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে বিজেপির এই অভিযোগের ভিত্তিতে বাংলাদেশি অভিনেতা ফিরদৌসকে দেশ ছাড়ার নির্দেশ দিয়েছিল ভারতের স্বরাষ্ট্রমন্ত্রক। পাশাপাশি ওই ফেসবুক পোস্টে উল্লেখ করা হয়েছে মাননীয়ার মুখে বাংলাদেশি স্লোগান। পাশাপাশি ছবি দিয়ে বলা হয়েছে, তৃণমূল নেতার পুজোর উদ্বোধনে বাংলাদেশি ক্রিকেটার। এরপরেই নিচে বড় করে লেখা মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে।

মমতার ৪ রাজধানীর দাবিকে কটাক্ষ

মমতার ৪ রাজধানীর দাবিকে কটাক্ষ

নেতাজির জন্মদিনে দলীয় এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে রাজধানী না রেখে চারটি রাজধানী করার দাবি করেছিলেন। তিনি বলেন, ভারতের দক্ষিণ, উত্তর, পূর্ব ও উত্তর পূর্ব-এই চারটি প্রান্তে চারটি রাজধানী করা হোক। তিনি প্রশ্ন করেছিলেন দিল্লিকে কী আছে? কেন সংসদ একটা জায়গায় সীমাবদ্ধ থাকবে, প্রশ্ন করেছিলেন তিনি। সাম্প্রতিক কালে কিংবা অতীতে কেউ এমন দাবি করেছিলেন বলে কেউই মনে করতে পারছেন না। এনিয়ে ফেসবুক পোস্টে কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ। তিনি বলেছেন, মমতার এই দাবিতে উল্লসিত হয়েছেন জয় বাংলা প্রেমিরা। এতে টুকরো টুকরো গ্যাং উৎসাহিত হবে বলেও মন্তব্য করেছেন দিলীপ ঘোষ।

বাংলাদেশের মুক্তি যুদ্ধে জয় বাংলা স্লোগান জনপ্রিয়

বাংলাদেশের মুক্তি যুদ্ধে জয় বাংলা স্লোগান জনপ্রিয়

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তি যুদ্ধে জয় বাংলা স্লোগানটি জনপ্রিয় হয়েছিল। বর্তমানে তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন। এখানকার একাধিক সংগঠনও এই স্লোগানকে ব্যবহার করছে।

২৩ জানুয়ারি থেকে নতুন করে হইচই

২৩ জানুয়ারি থেকে নতুন করে হইচই

মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল কংগ্রেসের জয় বাংলা স্লোগান নিয়ে তনু করে হইচই শুরু হয়েছে ২৩ জানুয়ারি থেকে। এইদিন ভিক্টোরিয়া মেমোরিয়ালে সংস্কৃতিমন্ত্রকের নেতাজির জন্মদিবস পালন অনুষ্ঠানে বক্তা হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণার পরেই জয় শ্রীরাম স্লোগান ওঠে। মঞ্চেই প্রতিবাদ করে মুখ্যমন্ত্রী পাল্টা জয় বাংলা স্লোগান দেন। এরপরেই বিজেপির তরফে অমিত মালব্য টুইটারে আক্রমণ শুরু করেন। তিনি বলেন, বাংলাদেশের মুক্তি যুদ্ধে এটা ছিল সরকারি স্লোগান। এই স্লোগানকে জনপ্রিয় করেছিলেন শেখ মুজিবর রহমান। তিনি প্রশ্ন তুলেছিলেন, কার কাছ থেকে স্বাধীনতা চাইছেন মমতা। নেতাজি যেখানে ঐক্যবদ্ধ ভারতের স্বপ্ন দেখেছিলেন, সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় বিভেদের কথা বলছেন বলে কটাক্ষ করেছিলেন অমিত মালব্য।

মাননীয়া লড়ছেন বাংলাদেশের হয়ে, কটাক্ষ দিলীপ ঘোষের

'মমতা যা করেছেন বিজেপি এখন তাই করছে', দুই বিরোধী শিবিরকে নিয়ে সুজন ফের সরব

English summary
West Bengal Assembly Election 2021: Dilip Ghosh Criticises Mamata Banerjee alleging Bangladeshi Slogan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X