• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিকের পৌরহিত্যে মুখোমুখি মমতা-তেজস্বী! নবান্নের বৈঠক ঘিরে জোর জল্পনা রাজ্যে

বিহারে বাম-কংগ্রেসের সঙ্গে জোট গড়ে নির্বাচনে লড়েছিলেন। তবে বাংলায় বাম-কংগ্রেসের সঙ্গে হাঁটতে অনীহা তেজস্বী যাদবের। কলকাতায় এসেও তাই রবিবার এড়িয়ে গেলেন বামেদের ব্রিগেড। আর তার পরের দিনই অর্থাৎ আজই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক। শুধু বৈঠকই নয়, শোনা যাচ্ছে শুধু প্রসাদ যাদবের দল আরজেডি সঙ্গে জোটও হতে পারে মমতার দলের।

জোট-জল্পনা

জোট-জল্পনা

বিগত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল, বামেদের ব্রিগেডে থাকতে পারেন তেজস্বী যাদব। কিন্তু তরুণ আরজেডি নেতার অভিপ্রায় বোঝা যায়নি তখনও। তবে গতকাল বেলেঘাটায় দলের নেতাদের সঙ্গে বৈঠকের পর বিষয়টি কিছুটা স্পষ্ট হয়। শোনা যায় লালুপুত্র তেজস্বী নাকি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে সময় চেয়েছেন। তখন থেকেই সলতে পাকানো শুরু। শুরু হয় জোট-জল্পনা।

বাংলায় বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে মমতাই মুখ

বাংলায় বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে মমতাই মুখ

তেজস্বী ঘনিষ্ঠ সূত্রে খবর তিনি জানিয়েছেন, বাংলায় বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে মমতাই মুখ। এদিকে তৃণমূল সূত্র মারফত জানা গিয়েছে, আজ তেজস্বীকে সময় দিয়েছেন মমতা। আজ বিকেল চারটেয় তেজস্বী সঙ্গে বৈঠক করবেন তিনি। বৈঠকে তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোরও থাকবেন বলে সূত্রের খবর।

মমতার সঙ্গেই আসন সমঝোতায় যেতে চলেছেন তেজস্বী?

মমতার সঙ্গেই আসন সমঝোতায় যেতে চলেছেন তেজস্বী?

তবে কি বাংলার মাটিতে সরাসরি মমতার সঙ্গেই আসন সমঝোতায় যেতে চলেছেন তেজস্বী? সূত্রের খবর, এই বৈঠকের পর তৃণমূল যদি তেজস্বীর দলের জন্য আসন ছেড়ে দেয়, তাতে অবাক হওয়ার কিছু থাকবে না বলে মত রাজনৈতিক মহলের। আরজেডি সূত্রে খবর, এবছর পশ্চিমবঙ্গের পাঁচটি আসনে লড়বে তারা৷

অভিষেকের সঙ্গে সাক্ষাৎ করেন তেজস্বীর দূত

অভিষেকের সঙ্গে সাক্ষাৎ করেন তেজস্বীর দূত

কোন কোন আসনে তারা প্রার্থী দেবে, তাও একপ্রকার নিশ্চিত বলেই জানা গিয়েছে৷ এবিষয়ে পাকা কথা সারতে দলের তরফে দায়িত্ব দেওয়া হয়েছিল দুই নেতাকে৷ এঁরা হলেন আরজেডি-র প্রধান সাধারণ সম্পাদক আবদুল বারি সিদ্দিকি এবং দলের জাতীয় সাধারণ সম্পাদক শ্য়াম রজক৷ উল্লেখ্য়, কয়েক সপ্তাহ আগেই কলকাতায় এসে অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ের সঙ্গে দেখা করে গিয়েছিলেন এই দু'জন৷

মমতা-তেজস্বী সম্পর্ক বরাবরই মধুর

মমতা-তেজস্বী সম্পর্ক বরাবরই মধুর

উল্লেখ্য, মমতা-তেজস্বী সম্পর্ক বরাবরই মধুর। ইউনাইটেড ইন্ডিয়ার মঞ্চে মমতার পাশেই দেখা গিয়েছিল তেজস্বীকে। এমনকি ধর্মতলার ধর্না মঞ্চেও তিনি যোগ দিয়েছিলেন। এখানেই শেষ নয়। বিহারের বিধানসভা নির্বাচনে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস তেজস্বীর দলকে পূর্ণ সমর্থন জানিয়েছিল। তাই মনে করা হচ্ছে, এদিনের বৈঠক শুধু সৌজন্য বিনিময় আটকে না থেকে, আরও ব্যাপক তাৎপর্য নিয়ে সামনে আসতে পারে।

English summary
West Bengal Assembly Election 2021: CM Mamata Banerjee to meet RJD's Tejashwi Yadav in Nabanna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X