• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাঙালি আবেগে শান বিজেপির! দাদা সাহেব ফালকের মতো সত্যজিৎ রায়ের নামে 'অ্যাওয়ার্ড' এর ঘোষণা কেন্দ্রের

  • |

দাদা সাহেব ফালকের নামে যেভাবে দেশের সম্মানীয় পুরস্কার রয়েছে, ঠিক তেমনভাবেই এবার অস্কারজয়ী সত্যজিৎ রায়ের নামে ভারতে পুরষ্কার চালু করতে চলেছে কেন্দ্র। কলকাতার এক পাঁচতারা হোটেলে এনএফডিসির অনুষ্ঠানে এই ঘোষণা করেছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

মোদী সরকারের বড় ঘোষণা

মোদী সরকারের বড় ঘোষণা

দেশে এবার থেকে সিনেমা জগতের নামী ব্যক্তিত্বদের কুর্নিশ জানাতে আসছে 'সত্যজিৎ রায় পুরস্কার'।একথা এদিন কলকাতায় এক কেন্দ্রীয় সরকারের অনুষ্ঠানে জানান খোদ কেন্দ্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। প্রসঙ্গত, ভোটের আগে বাংলার বুকে এমন এক খবর নিঃসন্দেহে বাঙালি আবেগকে উস্কানি দিতে বাধ্য। সেই জায়গা থেকে মোদী সরকারের সিদ্ধান্ত এখন লাইমলাইটে।

কেন্দ্রের পর পর ঘোষণা ও বাংলা

কেন্দ্রের পর পর ঘোষণা ও বাংলা

প্রসঙ্গত, এদিন বাংলায় এসে নরেন্দ্র মোদী সরাকর দক্ষিণেশ্বের নোয়াপাড়া মেট্রো সম্প্রসারণের মতো একাধিক বড়সড় প্রকল্পের উদ্বোধন করেন। তার আগে তিনি হলদিয়ার সভায় গিয়েও রাজ্যের গ্যাস পাইপলাইন নিয়ে একটি বড় প্রকল্পের উদ্বোধন করেন। এরপর এদিন হুগলির সভায় যোগ দিয়ে রাজ্যের শিল্প পরিস্থিতি নিয়ে তৃণমূলকে তোপ দাগতে ছাড়েননি মোদী। আর ঠিক সেইদিনই রাতে শহরের পাঁচতারা হোটেলে প্রকাশ জাভড়েকরের বড় ঘোষণা সত্যজিৎ রায় পুরস্কার নিয়ে। যা স্বভাবতই ভোট আঙ্গিকে তাৎপর্যপূর্ণ।

বাংলার খ্যাতনামা ব্যক্তিত্ব ও বিজেপির টার্গেট

বাংলার খ্যাতনামা ব্যক্তিত্ব ও বিজেপির টার্গেট

প্রসঙ্গত, বাংলার একের পর এক মণীষীর জন্মবার্ষিকী ঘিরে বিজেপি পর পর কর্মসূচি রাখে শহরে। স্বামী বিবেকান্দের জন্মদিন থেকেই একুশের শুরুতে বিজেপি বাংলার বুকে পারদ চড়ায়। এরপর নেতাজির ১২৫ তম জন্ম জয়ন্তীতে কেন্দ্রীয় সরকারের কর্মসূচি নজর কাড়ে। তারপরই সত্যজিৎ রায়ের নামে এই পুরস্কার ঘোষণার খবর নিঃসন্দেহে বড় বিষয়।

মমতাকে চ্যালেঞ্জ!

মমতাকে চ্যালেঞ্জ!

প্রসঙ্গত, প্রকাশ জাভড়েকরের এদিনের ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়কে যে চ্যালেঞ্জ জানিয়েছে, তা বলাই বাহুল্য। টলিউড সহ ফিল্ম ইন্ডাস্ট্রিকে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক উদ্যোগ নিয়েছেন। সেই বিষয়কে সামনে রেখে দলবদলের ঝড়ের মাঝে যখন তৃণমূল প্রচার অস্ত্রে শান দিচ্ছে,, ঠিক তখনই প্রকাশ জাভড়েকরের ঘোষণা মমতার গড়ে দাঁড়িয়ে। যে ঘোষণা নিঃসন্দেহে বাংলার বুকে চলচ্চিচ্র জগতের ক্ষেত্রে তাৎপর্যবাহী।

English summary
West Bengal Assembly Election 2021, Centre to start Satyajit Ray award like Dada Shaeb Falke
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X