• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার 'মা কিচেন' এর ডিম-ভাতের পাল্টা বিজেপির 'মাছ -ভাত'! একুশের আগে 'ভোজ' রাজনীতি তুঙ্গে

প্রথমে পোস্টার রাজনীতি, পরবর্তীকালে স্লোগানের যুদ্ধের পর এবার খাবারকে কেন্দ্র করেও স্ট্র্যাটেজি পাল্টা স্ট্র্যাটেজি ধরে এগিয়ে যাচ্ছে তৃণমূল ও বিজেপি। একদিকে তৃণমূলের জনপ্রিয় 'মা কিচেন' যখন শিরোনাম কাড়তে শুরু করেছে,তখন পাল্টা বিজেপি 'মা কিচেন' এর 'ডিম-ভাত'কে চ্যালেঞ্জ দিয়ে 'মাছ ভাত' কর্মসূচি নিয়ে ময়দানে নামল।

ভোজ রাজনীতি

ভোজ রাজনীতি

পূর্ব মেদিনীপুরের এগরায় সাধারণ মানুষের সঙ্গে বসে এবার মধ্যাহ্নভোজের পর্ব সারলেন স্থানীয় বিজেপি নেতারা। এর আগে বিভিন্ন পেশার বহু মানুষের বাড়িতে গিয়ে বিজেপির দিল্লির নেতাদের মধ্যাহ্নভোজ খেতে দেখা গিয়েছে। এবার ভোজ রাজনীতিতে নামলেন খোদ স্থানীয় নেতারা।

 ডিম-ভাতকে টেক্কা দিতে মাছ-ভাত

ডিম-ভাতকে টেক্কা দিতে মাছ-ভাত

মমতার 'মা কিচেন' কে টেক্কা দিতে বিজেপি পাল্টা 'মাছে ভাতে বাঙালি' কর্মসূচি নিয়ে মেদিনীপুরের বুকে নেমেছে। সেখানে কাঁথির বিভিন্ন এলাকায় এই কর্মসূচিতে, পাতে পড়ছে মাছ ও ভাত। আর তাও আবার বিনামূল্যে!

 ৫ টাকার ডিম-ভাত ও পাল্টা বিনামূল্যের মাছ ভাত

৫ টাকার ডিম-ভাত ও পাল্টা বিনামূল্যের মাছ ভাত

বিজেপির দাবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের 'মা কিচেনে' ডিম-ভাত যা পাওয়া যায়, তার দাম ৫ টাকা, কিন্তু বিজেপির 'মাছে ভাতে বাঙালি' কর্মসূচিতে বিনা মূল্যে খাবার দেওয়া হচ্ছে। তাও আবার বাঙালির প্রিয় মাছের সঙ্গে ভাত থাকছে মেন্যুতে। এগরায় বিজেপির তরফে যে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়, তাতে দেখা যায়, পাতে পড়েছে আলুভাজা, ডাল, মাছের ঝোল, চাটনি। বিজেপির দাবি, বাঙালি সংস্কৃতির রেশ ধরেই তাদের এই কর্মসূচি। চায়ে পে চর্চার পর মধ্যহ্নভোজেও যে বিজেপি জনসংযোগ চালিয়ে যাবে , সেই ইঙ্গিত এখন থেকেই দিয়ে রাখছে বিজেপি।

মমতা বন্দ্যোপাধ্যায় কোন ঘোষণা করেছেন?

মমতা বন্দ্যোপাধ্যায় কোন ঘোষণা করেছেন?

বিধানসভায় বাজেট পেশের সময়ই মমতা বন্দ্যোপাধ্যায় 'মা' প্রকল্পের কথা জানিয়েছিলেন। এই প্রকল্পে শহর ও জেলার দারিদ্র্যসীমার নিচে থাকা মানুষদের ৫ টাকায় , ভাত, ডাল, সবজি , ডিম খাওয়ানোর কথা ঘোষণা করা হয়েছে। আপাতত রাজ্যের ১৬ টি বোরো এলাকার ১৮৮ টি ওয়ার্ডে এই প্রকল্প ঘোষণা অনুযায়ী চালু হয়েছে।

মোদী রাজ্য গুজরাতে পুর কর্পোরেশনে নির্বাচন, একের পর এক শহরে জয়জয়কার বিজেপির

English summary
West Bengal Assembly Election 2021, BJP Counters Mamata's Ma kitchen with news free food strategy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X