• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের ভোট দামামা বাজতেই ফের অমিতের নিশানায় মমতা! 'বঙ্গবন্ধু'কে নিয়ে মন্তব্যে দিদিকে বিষাক্ত তীর বিজেপির

একুশের ভোটের রণদামামার ধ্বনি যতই জোরালো হচ্ছে, ততই বাংলার বুকে দুই যুযুধান শিবির লড়াইয়ের তেজ চড়া করছে। বাংলাদেশ ও বাংলাদেশী অনুপ্রবেশ নিয়ে বহুবার তৃণমূলের সুপ্রিমোকে টার্গেট করে গিয়েছে বিজেপি। এবার ফের একবার সেই ঘটনা। ফের বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যের তোপের কটাক্ষের মুখে মমতা।

সোশ্যাল মিডিয়া যুদ্ধ ও প্রশান্ত স্ট্র্যাটেজি

সোশ্যাল মিডিয়া যুদ্ধ ও প্রশান্ত স্ট্র্যাটেজি

প্রসঙ্গত, বিজেপির অন্যতম ধারালো অস্ত্র যে সোশ্যাল মিডিয়া তা বহু আগে থেকেই বুঝে গিয়েছিলেন ভোট স্ট্র্যাটেজিস্ট প্রশান্ত কিশোর। আর সেই জায়গা থেকে বিরোধীপক্ষকে জোরদার লড়াই দিতে তৃণমূলের অন্দরে সোশ্যাল মিডিয়া থেকে ডিজিটাল মাধ্যম নিয়ে আলাদা প্রশিক্ষণের বন্দোবস্ত করেছেন তিনি। এই ডিজিটাল মাধ্যমের লড়াইয়ে প্রশান্তের সামনে মূল চ্যালেঞ্জ বিজেপির তরফে অমিত মালব্য। যিনি বিজেপির আইটি সেলের প্রধান। এদিকে, বাংলার ভোট যুদ্ধেও তিনি পদ্মমহলের অন্যতম মুখ। তাঁকে ঠেকাতে যখন ব্যাস্ত মমতা ক্যাম্প তখন এই অমিত মালব্যই এবার মুখ খুললেন মমতার সাম্প্রতিক এক মন্তব্য নিয়ে।

অমিতের টুইট

অমিতের টুইট

'কাল পিসি বলেছেন, বঙ্গবন্ধু (শেখ মুজিবর রহমান) এর মতো তিনি লড়াই করতে চান জেল থেকে এবং জিততে চান।' এই বক্তব্য রেখেই অমিত মালব্যের প্রশ্ন, ' কেন পিসি , নেতাজি বা অরবিন্দ, বা রাসবিহারী বোস বা ক্ষুদিরামের মতো লড়তে চাইছেন না? মুজিবর রহমান বাংলাদেশ তৈরি করেছেন। তিনি (মমতা) কী চাইছেন?'

 বাংলা প্রসঙ্গে মাতৃভাষা দিবসে মমতার বার্তা

বাংলা প্রসঙ্গে মাতৃভাষা দিবসে মমতার বার্তা

এর আগে 'বাংলা' প্রসঙ্গ নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'রাজ্যের নাম বাংলা করার প্রস্তাব পাঠিয়েছিলাম। দেখতে দেখতে ৪ বছর হয়ে গেল । এখনও কিছুই হল না। ' এরপর সুর চড়িয়ে মমতার প্রশ্ন, ' রাজ্যের নাম বাংলা হবে না কেন? বাংলাদেশ আছে বলে? পাকিস্তানে পাঞ্জাব আছে। তাহলে এদেশে পাঞ্জাব থাকল কী করে?' 'প্রদেশ' প্রসঙ্গ নিয়ে মমতা বলেছিলেন, 'ওদের উচ্চ-মধ্য থাকতে পারে, কিন্তু বাংলার বেলায় সমস্যা।'

কোন ভোটব্যাঙ্ক ইস্যুতে খোঁচা অমিতের

কোন ভোটব্যাঙ্ক ইস্যুতে খোঁচা অমিতের

অমিত মালব্যের প্রশ্ন, বঙ্গবন্ধু মুজিবর রহমানের প্রসঙ্গ তুলে কি তাহলে মমতা বন্দ্যোপাধ্যায় মুসলিম ভোটব্যাঙ্ককে কোনও বার্তা দিতে চাইছেন? প্রসঙ্গত, এর আগে লোকসভা ভোটে মুসলিম ভোটব্যাঙ্ক মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোটের নিরিখে স্বস্তি দিয়েছে। সেই জায়গা থেকে অমিত মালব্যের খোঁচা বেশ তাৎপর্যপূর্ণ।

৪০ বছরের মিথ ভেঙে ক্ষমতায় ফিরবে সিপিএম-জোট! ভোটের আগে আভাস সমীক্ষায়

English summary
West Bengal Assembly election 2021, Amit Malvya targets Mamata over Mujibur Rahman issue in her speech
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X