• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রিগেডের আগে কংগ্রেসকে ডেডলাইন বেঁধে দিলেন আব্বাস! জোট প্রশ্নে রুদ্ধশ্বাস স্লগওভার শুরু

  • |

মাঝে মাত্র একটা দিন। তারপরই বামেদের ব্রিগেড। তার আগেই কার্যত পীরজাদা আব্বাসউদ্দিন সিদ্দিকি জানিয়ে রাখলেন তিনি ব্রিগেডের সমাবেশে থাকছেন। আর এই ঘোষণার পাশাপাশি জোটে কংগ্রেস জট যে এখনও কাটেনি, তাও স্পষ্ট করে জানিয়ে রাখলেন আব্বাস।

বামেদের ব্রিগেড ও আব্বাস

বামেদের ব্রিগেড ও আব্বাস

যাবতীয় জল্পনার মেঘ সরিয়ে এদিন আব্বাসউদ্দিন সিদ্দিকি জানিয়েছেন যে তিনি ২৮ ফেব্রুয়ারির বামেদের ব্রিগেডে থাকছেন। পাশপাাশি বামেদের সঙ্গে যে তাঁর সমঝোতার রাস্তা একটা তৈরি হয়েছে, তাও জানিয়ে দেন আব্বাস। এদিন তিনি প্রেস কন্ফারেন্সের জানান যে ৩০ আসনে বামেদের সঙ্গে তাঁর সমঝোতা হয়েছে।

 নন্দীগ্রাম ও ভাঙড় আসন

নন্দীগ্রাম ও ভাঙড় আসন

সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে নন্দীগ্রামে জোটের প্রার্থী হিসাবে বামেরা আব্বাসদের আসন ছাড়তে রাজি হয়েছে। মমতার মুসলিম ভোটে থাবা কষাতেই এমন তোড়জোড় বলে জানা যাচ্ছে। এদিকে আরও এক সূত্র মারফৎ জানা যাচ্ছে যে ভাঙড়েও সম্ভবত আসন আব্বাসদের ছাড়তে চলেছে বামেরা। ফলে মুসলিম অধ্যুষিত ভাঙড়েও মুসলিম ভোট দখলে রাখতে বামেদের তরফে জোট স্বার্থী সামনে রেখে নমনীয় হওয়ার বার্তা দেওয়া হয়েছে। যদিও এবিষয়ে চূড়ান্ত কিছু জানা যায়নি।

কংগ্রেসের সঙ্গে জোট প্রশ্নে আব্বাস

কংগ্রেসের সঙ্গে জোট প্রশ্নে আব্বাস

এদিন আব্বাসউদ্দিন সিদ্দিকি জানিয়েছেন কংগ্রেসের সঙ্গে কয়েকটি আসনে তাঁদের সমঝোতা বাকি রয়েছে। এর আগে এ নিয়ে তাঁরা কংগ্রেসকে চিঠি দিয়েছিল। তবে ফের একবার যে আব্বাসরা বিষয়টি নিয়ে কংগ্রেসকে চিঠি দিয়েছেন, তা এদিন জানান আইএসএফ নেতা। কালকের মধ্যেই তাঁরা কংগ্রেসের কাছ থেকে উত্তর পাওয়ার দিকে তাকিয়ে রয়েছেন বলে জানান তিনি। ফলে ২৮ এর ব্রিগেডের আগে জোট প্রশ্নে এবার কংগ্রেস ও আব্বাসদের মধ্যে রফা নিয়ে রুদ্ধশ্বাস তৎপরতা তুঙ্গে বলেই মনে করছে একটি মহল। প্রসঙ্গত , শোনা যাচ্ছে এদিন রাজ্যে ভোটের দিনক্ষণ ঘোষণা হবে। সেই জায়গা থেকে এই জোটের আসন রফা বাংলার রাজনীতিতে একটি বড় ফ্যাক্টর।

কংগ্রেসের সঙ্গে কোন প্রশ্নে সংঘাত

কংগ্রেসের সঙ্গে কোন প্রশ্নে সংঘাত

মূলত, মালদা ও মুর্শিদাবাদে কংগ্রেসের বেশ কয়েকটি জেতা আসন আইএসএফ নিতে চাইছে বলে খবর। মালদায় কোতুয়ালি পরিবারের প্রভাবে থাকা কংগ্রেসের তরফে এই আসন দেওয়া নিয়ে অসন্তুষ্টি জানানো হয়েছে। এদিকে, উত্তরবঙ্গগের এমন ১৭ আসন নিয়ে আব্বাসদের সঙ্গে কংগ্রেসের রফা হওয়ারদিকে তাকিয়ে রয়েছে বামেরাও। সবমিলিয়ে জোটের জল ব্রিগেডের আগে কোনদিকে গড়ায় সেদিকে নজর বাংলার।

English summary
West Bengal Assembly Election 2021, Abbasuddin siddqui gives ultimatum to Congress on alliance
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X