• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অতিভারী বৃষ্টির আশঙ্কায় ব্রাউন অ্যালার্ট ! বাংলায় দুর্যোগ কতদিন চলবে জানাচ্ছে আবহাওয়ার রিপোর্ট

  • |

কঙ্গন ও গোয়ার মতো এলাকায় আগেই সত্রকতা জারি করে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল। এদিকে, আবহাওয়ার পূর্বাভাস মতো রাজ্যের একাধিক জায়গায় প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা দেখা গিয়েছে। একনজরে দেখে নেওয়া যাক পশ্চিমবঙ্গের বৃষ্টিস্নাত রূপ নিয়ে আবহাওয়ার পূর্বাভাস কী বলছে?

 ঘূর্ণাবর্তের জোড়া ফলা

ঘূর্ণাবর্তের জোড়া ফলা

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। আর তার জেরেই দক্ষিণ ও উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের প্রবল সম্ভবনা রয়েছে। এই সপ্তাহান্তে এই বৃষ্টির জেরে নাজেহার হতে চলেছেন সাধারণ মানুষ।

 কোন কোন জেলায় কতদিন বৃষ্টি?

কোন কোন জেলায় কতদিন বৃষ্টি?

পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে ভারী বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টায় অর্থাৎ পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে শুক্র ও শনিবার জুড়ে। অর্থাৎ স্বাধীনতা দিবসের দিন বৃষ্টির হাত থেকে রেহাই নেই। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি ও কালিম্পং-এ ভারী বৃষ্টি হতে পারে। উত্তর বঙ্গের বহু এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 উত্তরভারতের প্রবল বৃষ্টি!

উত্তরভারতের প্রবল বৃষ্টি!

আগামী ২ থেকে ৩ দিন উত্তরভারতে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, হরিয়ানা, পাঞ্জাব, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ , পূর্ব রাজস্থানে প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে বলে খবর।

 ব্রাউন অ্যালার্ট

ব্রাউন অ্যালার্ট

মহারাষ্ট্রের একাধিক জায়গায় প্রব বৃষ্টির জেরে ব্রাউন অ্যালার্ট জারি করা হয়েছে। রায়গড়, নাসিক, পুনের মতো এলাকায় বৃষ্টি নিয়ে সাধরণ মানুষকে সতর্ক করা হয়েছে। বহু জায়গায় বাঁধের জল বাড়তে পারে বলেও আশঙ্কা রয়েছে। মহারাষ্ট্রের ৫ টি জেলায় ৮ শতাংশের বেশি বৃষ্টিপাত হয়েছে।

 কলকাতার তাপমাত্রা

কলকাতার তাপমাত্রা

এদিকে, আজ কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করছে। সকালের দিকে রৌদ্রের উজ্জ্বলতা থাকবে। ফলে অস্বস্তি থেকেই যাবে। তবে বেলা বাড়তেই বহু এলাকায় বজ্র বিদ্যুৎ সহ প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দুর্নীতি রুখতে এবার মুখ্যমন্ত্রীর নজরে প্রশাসনিক আধিকারিকরা

English summary
Weather update of West Bengal on 14 August IN Bengali says heavy rain expected
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X