• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বঙ্গোপসাগরে নিম্নচাপের ঘনঘটা, ভারী বৃষ্টিতে ভাসবে রাজ্য, ২১ জুলাই কেমন থাকবে জেলার আবহাওয়া জেনে নিন

Google Oneindia Bengali News

ফের আকাশের মেঘের আনাগোনা। আগামী ২৪ ঘণ্টায় রাজ্যে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে নাকি একাধিক নিম্নচাপ তৈরি হয়েছে। যার জেরেই এই বৃষ্টি হবে। কাজেই আগামী কয়েক দিন কলকাতা সহ রাজ্যের একধিক জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

 বর্ষা ঢুকে পড়েছে গোটা দেশে

বর্ষা ঢুকে পড়েছে গোটা দেশে

দেরীতে হলেও অবশেষে বর্ষা ঢুকে পড়েছে গোটা দেশে। সাধারণত ১৫ জুলাইয়ের মধ্যে বর্ষা গোটা দেশে ছড়িয়ে পড়ার কথা ছিল। কিন্তু সেটা অনেক দেরিতে পৌঁছেছে গোটা রাজ্যে। রাজস্থানে কেন নিম্নচাপ ঘনীভূত হচ্ছে না তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন আবহাওয়া বিদরা। এবছর অনেক দ্রুত বর্ষা এসেছিল কেরলে। ৩ জুন কেরলে বর্ষা এসেছিল।

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ

আলিপুর হাওয়া অফিস বলছে নিম্নচাপ পরিস্থিতি তৈরি হয়েছে বঙ্গোপসাগরে। ২৩ জুলাই থেকে সেই নিম্নচাপ আরও সক্রিয় হবে। একটা নয় একাধিক নিম্নচাপ অক্ষরেখা রয়েছে বঙ্গোপসাগরে। ওড়িশার কাছে বঙ্গোপসাগরে তৈরি হবে প্রথম নিম্নচাপ। তারপরেই আবার ২৬ জুলাই আরেকটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে বঙ্গোপসাগরে

ভারী বৃষ্টির পূর্বাভাস

ভারী বৃষ্টির পূর্বাভাস

বঙ্গোপসাগরে পর পর নিম্নচাপের কারণে পশ্চিমবঙ্গ এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রবল বর্ষণের পূর্বাভাস রয়েছে। আজ সকাল থেকেই শহরের আকাশ মেঘলা। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে ভারী বৃষ্টি হবে। সঙ্গে বজ্রপাতের সম্ভাবনাও রয়ছে। এছাড়াও রাজ্যের উপকূলবর্তী জেলা গুলিতে ভারী থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

 কলকাতায় কেমন থাকবে আবহাওয়া

কলকাতায় কেমন থাকবে আবহাওয়া

আজ কলকাতার আকাশ মেঘলা থাকলেও আর্দ্রতা বজায় থাকবে। দুপুরের পর দুএক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী সোমবার থেকে জেলা গুলিতে বৃষ্টি বাড়বে বলে জানানো হয়েছে। উত্তরবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই তিন জেলায় ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
West Bengal to Witness Heavy Rain Due to Deep Depression Over Bay of Bengal, Know the Latest Weather Updates of 21st July in Bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X