• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Weather Update: নতুন বছরের শুরুতেই নামল তাপমাত্রার পারদ! একনজরে বাংলার আবহাওয়ার আপডেট

Google Oneindia Bengali News

ভোরের দিকে সামান্য কুয়াশা থাকলেও, পরে আকাশ পরিষ্কার। সঙ্গে উত্তরে হাওয়া হয়েছে নতুন বছরের শুরুর দিনটিতে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, তাপমাত্রা নামলেও আপাতত জাঁকিয়ে শীতের (winter) সম্ভাবনা নেই। আগামী দিন কয়েক এই পরিস্থিতি বজায় থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের আবহাওয়া

এদিন সকালে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ৩ জানুয়ারি সোমবার সকালের মধ্যে সবকটি জেলায় আকাশ পরিষ্কার থাকার পাশাপাশি আবহাওয়া শুকনো থাকবে। আগামী দিন দুয়েকে রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রির মতো হ্রাস পেতে পারে। আগামী ২৪ ঘন্টায় মূলত সকালের দিকে কোনও কোনও জায়গায় কুয়াশা দেখা দিতে পারে। তবে বেলা বড়তেই আকাশ পরিষ্কার হয়ে যাবে বলে জানানো হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

দক্ষিণবঙ্গের আবহাওয়া

এদিন সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ৩ জানুয়ারি সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। উত্তরবঙ্গের মতোই আগামী দিন দুয়েকে রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াসের মতো নেমে যেতে পারে। এক্ষেত্রে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা বেশি নামতে পারে। এছাড়াও আগামী ২৪ ঘন্টায় সকালের দিকে কোনও কোনও জায়গায় কুয়াশার দাপট থাকতে পারে।

কলকাতার আবহাওয়া

কলকাতার আবহাওয়া

এদিন সকালে দেওয়া কলকাতা এবং আশপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আগামী ২৪ ঘন্টায় আকাশ মূলত পরিষ্কার থাকার সম্ভাবনা। তবে সকালের দিকে কুয়াশা কিংবা ধোঁয়াশা থাকতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ও ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন শুক্রবারের তুলনায় ন্যূনতম তাপমাত্রা খুব সামানই কমেছে। শুক্রবারের ন্যূনতম তাপমাত্রা ছিল ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস। যা এদিন কমে হয়েছে ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা( ডিগ্রি সেলসিয়াস)

উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন শহরের সর্বনিম্ন তাপমাত্রা( ডিগ্রি সেলসিয়াস)

ব্র্যাকেটে আগের দিনের তাপমাত্রা

আসানসোল ১২.৬ (১৪.৬)
বালুরঘাট ১২.৪
বাঁকুড়া ১২.৯ (১৫)
ব্যারাকপুর ১৪.৮ (১৪.৬)
বহরমপুর ১১ (১১)
বর্ধমান ১৪ (১৫)
ক্যানিং ১৪.৪ (১৫.৪)
কোচবিহার ৯.৬ (৭.৬)
দার্জিলিং ৩.৪ (২.৮)
দিঘা ১৪.২ ( ১৫)
কলকাতা ১৫.২ (১৫.৮)
মালদহ ১৩.৬ ( ১৪.১)
পানাগড় ১১.৬ ( ১৪)
পুরুলিয়া ১১.১ (১৩.১)
শিলিগুড়ি ৮.৪ ( ৮.৬)
শ্রীনিকেতন ১১.৬ (১৩.৮)

পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্তও

পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্তও

আবহাওয়া দফতর যেমন একদিকে ৪ জানুয়ারি থেকে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবের কথা বলছে, ঠিক সেই সময়েই রয়েছে ঘূর্ণাবর্তও। যার জেরে জম্মু ও কাশ্মীর, লাদাখ, গিলগিট, বালতিস্তান, মুজফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে ৪-৭ জানুয়ারির মধ্যে বৃষ্টিপাত কিংবা তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। এর প্রভাব পূর্বভারতেও পড়বে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। অন্যদিকে বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে তামিলনাড়ু উপকূলে প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

বর্ষবরণের রাতে মর্মান্তিক দুর্ঘটনা! জম্মুর বৈষ্ণদেবীর মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত্যু ১২ জনের, আহত কমপক্ষে ১৪বর্ষবরণের রাতে মর্মান্তিক দুর্ঘটনা! জম্মুর বৈষ্ণদেবীর মন্দিরে পদপিষ্ট হয়ে মৃত্যু ১২ জনের, আহত কমপক্ষে ১৪

English summary
Teperature slightly comes down on saturday and weather is clear as forecasted by Weather Office.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X