• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আকাশের মুখভার দক্ষিণবঙ্গেও, উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

Google Oneindia Bengali News

ফের আকাশ ঘিরে মেঘের দাপাদাপি। কলকাতা-সহ গোটা রাজ্যে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর হাওয়া অফিস। বুধবার থেকে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গেও। উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গে বৃষ্টির প্রকোপ একটু কমবে। বুধবার হাওয়া অফিস উত্তরবঙ্গের পাঁচটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে। সেইসঙ্গে দক্ষিণবঙ্গও ফের ভিজবে এদিন থেকে।

ভারী বর্ষণের সম্ভাবনা উপকূলবর্তী জেলায়

ভারী বর্ষণের সম্ভাবনা উপকূলবর্তী জেলায়

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, এদিন রাজ্যজুড়ে মেঘলা আকাশ থাকবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে উপকূলবর্তী এলাকাগুলিতে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বিক্ষিপ্ত বৃষ্টি চলবে বিভিন্ন জেলায়।

ভিজছে কলকাতা-সহ শহরতলির জেলাগুলি

ভিজছে কলকাতা-সহ শহরতলির জেলাগুলি

বুধবার সকাল থেকেই আকাশের মেঘ ভার হয়ছিল। সেই মেঘে ভিজেছে কলকাতা-সহ শহরতলির জেলাগুলি। দিনভর এমনই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে দক্ষিণবঙ্গজুড়ে।

উত্তরবঙ্গে উপরের পাঁচ জেলায় ভারী বৃষ্টি

উত্তরবঙ্গে উপরের পাঁচ জেলায় ভারী বৃষ্টি

উত্তরবঙ্গে উপরের পাঁচ জেলায় ভারী বৃষ্টি চলবে। তবে দাপট আগের থেকে একটু কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে ভারী বৃষ্টি হবে। উত্তরবঙ্গের বাকি তিন জেলাতেও বৃষ্টি হবে। নিচের দিকের তিন জেলা দুই দিনাজপুর ও মালদহে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের জেলাতেও

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দক্ষিণবঙ্গের জেলাতেও

আর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে নদিয়া ও বীরভূমেও। এছাড়া কলকাতা, হাওড়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বলে সতর্ক করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট

আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৬ শতাংশ হবে। আবহাওয়া দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ০.৫ মিলিমিটার। এদিন নিশ্চিতভাবেই এই পরিমাণ বাড়বে।

উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জের

উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জের

আবহবিদরা জানিয়েছেন, উত্তর বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। বৃহস্পতিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। আর মৌসুমী অক্ষরেখা বিহারের পাটনা থেকে মালদহের উপর দিয়ে অরূণাচল প্রদেশ হয়ে উত্তর বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত। তার জেরেই বৃষ্টি চলছে উত্তরবঙ্গে।

উদয়নারায়ণপুরের বন্যা কবলিত এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী | Oneindia Bengali
বন্যাকবলিত এলাকায় জলস্তর বাড়বে

বন্যাকবলিত এলাকায় জলস্তর বাড়বে

জলযন্ত্রণা থকে মুক্তি মেলেনি এখনও। এখনও বৃষ্টির জল জমে রয়েছে বহু এলাকায়। তার উপর হাওড়া-হুগলি, পশ্চিম মেদিনীপুর-সহ বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিত তৈর হয়েছে ব্যারেজ থেকে জল ছাড়ায়। তার উপর যদি ফের ভারী বর্ষণ হয়, তবে পরিস্থিতি আরও ভয়াবহ হবে। বন্যাকবলিত এলাকায় জলস্তর বাড়বে।

English summary
Weather update in Kolkata and West Bengal: Heavy rain will occur next 48 hours in South Bengal. North Bengal also wet due to heavy rain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X