India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Weather update: বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি, আপাতত দক্ষিণবঙ্গে বর্ষার দাক্ষিণ্যের আশা কতটা?

Google Oneindia Bengali News

বর্ষা এলেও তেমন বর্ষণ হচ্ছে কই! নানা প্রান্তে বিক্ষিপ্ত বৃষ্টি হয়ে চলেছে। তার সঙ্গে অস্বস্তিকর গরম তো রয়েইছে। আপাতত বর্ষার নিয়মিত হওয়ার খুব বেশি সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের সব জেলাতেই চলবে বিক্ষিপ্ত বর্ষণ। সেকারণেই অস্বস্তিকর গরম বহাল থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

ভারী বর্ষণের সম্ভাবনা নেই

ভারী বর্ষণের সম্ভাবনা নেই

দক্ষিণবঙ্গে দেরিতেই প্রবেশ করেছে বর্ষা। জুন মাসে বর্ষার তেমন লক্ষণ দেখা যায়নি। হালকা বর্ষণই হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের রাজ্যগুলিতে। জুলাই মাসের শুরুতে তেমন বর্ষণ দেখা যায়নিষ আগামী কয়েকদিন ভারী বর্ষণের কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। অর্থাৎ শহরে জলজমার আশঙ্কা নেই। আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু এক পশলা হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার সকাল থেকে মঘলা থাকবে আকাশ। হালকা বর্ষণ হয়েছে সকালে।

আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে

আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে

বর্ষার দাপট নেই কাজেই তাপমাত্রা পতনের তেমন কোনও সম্ভাবনা নেই। আর্দ্রতা জানিত অস্বস্তি বজায় থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। বাতাসে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকার কারণেই গরম অনুভূত হচ্ছে। কাজেই ভাদ্র মাস না পড়লেও প্যাচপ্যাচে গরম অনুভূত হবে। বিক্ষিপ্ত বর্ষার কারণেই এই অস্বস্তিকর গরম থাকবে বলে জানানো হয়েছে। শহরের তাপমাত্রা ৩৪ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। দক্ষিণবঙ্গের জেলা গুলিতে তাপমাত্রার বিশেষ হেরফের হবে না।

উত্তরবঙ্গে কেমন থাকবে আবহাওয়া

উত্তরবঙ্গে কেমন থাকবে আবহাওয়া

বর্ষার দাপট থেকে কিছুটা রেহাই পাবে উত্তরবঙ্গ। আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলা গুলিতে ভারী বর্ষণের সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে একটু বেশি বর্ষণের সম্ভাবনা রয়েছে। অন্যান্য জেলা গুলিতে আংশিক মেঘলা আকাশ থাকবে। বর্ষার দাপট কমায় তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গে। গত কয়েকদিন ধরে লাগাতার বর্ষণের দাপটে বিপর্যস্ত হয়ে পড়েছিল উত্তরবঙ্গ।

ভাসছে মুম্বই

ভাসছে মুম্বই

উত্তরপূর্বের রাজ্যগুলিতে দাপট দেখানোর পর এবার সোজা পশ্চিম ভারতে পৌঁছে গিয়েছে মৌসুমী বায়ু। গত তিনদিন ধরে মুম্বই সহ মহারাষ্ট্র, গুজরাত, গোয়ায় প্রবল বর্ষণ চলছে। বিশেষ করে মুম্বইয়ে নাগাড়ে বর্ষণে ভয়াবহ পরিস্থিতি হয়েছে। জল থৈ থৈ শহরের অধিকাংশ এলাকা। ইতিমধ্যেই ১ জন মারা গিয়েছেন। আগামী ৫ দিন ভারী থেেক অতি ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে শহরে। পরিস্থিতি মোকাবিলায় জরুরি বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী।

Weather news: আগামী ৫ দিনেই হবে জুলাইয়ের ৭০ শতাংশ বৃষ্টি, সতর্ক করল হাওয়া অফিসWeather news: আগামী ৫ দিনেই হবে জুলাইয়ের ৭০ শতাংশ বৃষ্টি, সতর্ক করল হাওয়া অফিস

English summary
rainfall in Kolkata and south Bengal district
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X