• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পশ্চিমী ঝঞ্ঝা কাটলেই কনকনে শীত বাংলায়, আর কতদিনের অপেক্ষা জানাল আবহাওয়া দফতর

Google Oneindia Bengali News

অগ্রহায়ণ শেষ হয়ে পৌষ মাস পড়তে চলেছে। এখনও শীতের আমেজ সেভাবে ধরা দেয়নি। জাঁকিয়ে শীতের অপেক্ষায় প্রহর গুনছে বঙ্গবাসী। সম্প্রতি ঘূর্ণিঝড় জাওয়াদের হানায় তাল কেটে গিয়েছে। এখনও পারদ নামতে বিলম্ব। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস আর বেশিদিন অপেক্ষা করতে হবে না। শীঘ্রই নামবে পারদ। কনকনে শীত পড়বে বাংলায়।

বাংলায় কবে পড়বে কনকনে শীত

বাংলায় কবে পড়বে কনকনে শীত

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কেটে গেলেই বাংলায় অনুভূত হবে শীত। জাঁকিয়ে শীতের আগমন ঘটবে বঙ্গে। ডিসেম্বরের অর্ধেক দিন হতে যায়, এখনও শীতের ছোঁয়াচ লাগেনি সে অর্থে। আবহবিদরা জানিয়েছেন আসন্ন সপ্তাহের শেষ থেকে বা পরের সপ্তাহের প্রথম থেকেই রাজ্যে অনুভূত হবে কনকনে ঠান্ডা।

পশ্চিমী ঝঞ্ঝার দাপটে শীতের দেখা নেই

পশ্চিমী ঝঞ্ঝার দাপটে শীতের দেখা নেই

ডিসেম্বরে বিরল ঘূর্ণিঝড় হানা দিয়েছিল বঙ্গে। বাংলার উপকূল দাপিয়ে চা চলে যায় বাংলাদেশের দিকে। সাগরেই শক্তি হারিয়ে ঘূর্ণিঝড় থেকে নিম্নচাপে রূপান্তরিত হয় জাওয়াদ। ফলে ঘূর্ণিঝড়ের তাণ্ডব না দেখা গেলেও দুর্যোগ ঘনিয়ে আসে বাংলার আকাশে। বৃষ্টির দাপট কাটতে না কাটতেই ফের পশ্চিমী ঝঞ্ঝার দাপট। ফলে শীতের দেখা নেই মাঝ ডিসেম্বরেও।

পারদ নামতে শুরু করে দিয়েছে, আর একটু অপেক্ষা

পারদ নামতে শুরু করে দিয়েছে, আর একটু অপেক্ষা

তবে শীতের জন্য আর হা-হুতাশ করার দরকার নেই। সপ্তাহ খানেকের ভিতরেই শীত আসছে। শীতের পোশাক বের করে ফেলুন। শীত পড়বে, বাংলা ঢাকবে কুয়াশার চাদরে। আবহাওয়া দফতর জানিয়েছে, পারদ নামতে শুরু করে দিয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে ২ থেকে ৫ ডিগ্রি পারদ পতন হবে। তখনই অনুভূত হবে শীত।

কেমন থাকবে আবহাওয়া, তাপমাত্রা কত

কেমন থাকবে আবহাওয়া, তাপমাত্রা কত

রবিবার আলিপুরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে আকাশ মেঘলা থাকবে না। রোদ বেরোবে। সকাল থেকে হালকা রোদ থাকবে। বেলা বাড়ার পর রোদের তেজ একটু বাড়বে। রাতের দিকের আকাশ একটু আবছা থাকার সম্ভাবনা বলে জানিয়েছে হাওয়া অফিস।

বৃষ্টির সম্ভাবনা নেই বাংলায়, এবার শীতের ইনিংস

বৃষ্টির সম্ভাবনা নেই বাংলায়, এবার শীতের ইনিংস

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বৃষ্টির সম্ভাবনা নেই বাংলায়। এবার শীতের ইনিংস শুরু হতে চলেছে। সময় আসছে পৌষের রোদমাখা দিনে পিঠে-পুলির আনন্দ আর পিকনিকের মজা উপভোগ করার। বাংলায় পশ্চিমী ঝঞ্ঝা কেটে ফের শীত শীত ভাব শুরু হয়েছে। এরপর কনকনে শীতের আবেশ ছড়িয়ে পড়ার অপেক্ষা বাংলায়।

সোমবারের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা

সোমবারের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, সোমবারও কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশার হালকা চাদর সরিয়ে রোদের দেখা মিলবে একটু দেরিতে। হালকা রোদ থাকবে বেলার দিকে, সন্ধ্যায় আকাশ থাকবে আবছা কুয়াশাচ্ছান্ন।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Weather Office forecasts winter will start innings after western winds gone from Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X