• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মৌসুমী বায়ু ঢুকে পড়েছে বঙ্গোপসাগরে, বাংলায় ভারী বর্ষণের পূর্বাভাস হাওয়া অফিসের

  • By Aveek
  • |

আগামী কয়েকদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি। উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যে বৃষ্টি বাড়বে বুধবার থেকে। আগামী দিনে বর্ষার ঢুকে পড়বে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু্ দক্ষিণ-পূর্ব ও দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের অধিকাংশ এলাকা অতিক্রম করেছে।

বর্যা আসছে, বাংলায় ভারী বর্ষণের পূর্বাভাস হাওয়া অফিসের

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এর বেশ কিছু এলাকায় ঢুকে পড়েছে মৌসুমী বায়ু। আগামী দু - দিনে উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে ঢুকে পড়বে বর্ষা। কলকাতায় আংশিক মেঘলা আকাশ । বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৭ ডিগ্রি । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৪ থেকে ৮৬ শতাংশ।

উত্তরবঙ্গে দার্জিলিং ,কালিম্পং জলপাইগুড়ি জেলায় বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার ও আলিপুরদুয়ারে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বুধবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা । সপ্তাহান্তে বৃষ্টি বাড়বে। বিহার উত্তরপ্রদেশের উপর রয়েছে ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্ত রয়েছে পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে। এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে সোমবার। বুধবার থেকে এর প্রভাবেই ওড়িশা বাংলায় বৃষ্টি বাড়বে।

সুন্দরবনে চালু হল ৫ কোটি ম্যানগ্রোভ রোপণ প্রকল্প

তৃণমূলে যোগ দেওয়া বিধায়ককে 'পুরস্কার’ দিলেন মমতা, বৈঠকের পরই বড় সিদ্ধান্ত

English summary
Weather Office forecasts rain will increase due to monsoon is coming.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X