• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিম্নচাপের বৃষ্টি ভাসাবে হৈমন্তিক দুর্গাপুজোকে! আবহাওয়ায় ঘোর বদলের পূর্বাভাস

শারদকালীন দুর্গাপুজো এবার হৈমন্তিক! তবুও বৃষ্টি পিছু ছাড়ছে না। প্রতিবারই পুজোয় ঘূ্র্ণাসুর রক্তচক্ষু দেখায়। এবার সেরকম কোনও পূর্বাভাস না থাকলেও নিম্নচাপের জেরে এবারও মাটি হতে পারে আনন্দ। একে তো করোনার প্রকোপে সসেমিরা অবস্থা তারপর বৃষ্টি না পুরোটাই মাটি করে দেয়, আশঙ্কা মাথাচাড়া দিয়েছে এবার।

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ, পুজোর বাংলায় বৃষ্টি

বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ, পুজোর বাংলায় বৃষ্টি

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ তৈরি হয়েছে। তার প্রভাবেই পুজোর কটা দিন বিক্ষিপ্ত বৃষ্টি হবে রাজ্যে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মাঝেমধ্যেই বাধ সাধতে তৈরি বৃষ্টি। আবহবিদরা মনে করছেন, নিম্নচাপের করাল ছায়া না পড়লেও পুজোর আনন্দ একটু হলেও কেড়ে নেবে বৃষ্টি।

বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত, ভাসবে পুজোর বাংলা

বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত, ভাসবে পুজোর বাংলা

হাওয়া অফিসের পূর্বাভাস, মধ্য বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ওই নিম্নচাপ। নিম্নচাপ রেখাটি বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত। এর ফলে রাজ্যের উপকূলবর্তা এলাকায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা ডাঃ জি সি দাস জানিয়েছেন পুজোর বাংলা ভাসাবে নিম্নচাপের বৃষ্টি।

গতি থেকে রক্ষা পেলেও বৃষ্টি থেকে রক্ষা নেই

গতি থেকে রক্ষা পেলেও বৃষ্টি থেকে রক্ষা নেই

বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘গতি অন্ধ্রপ্রদেশে আছড়ে পড়ার পর পশ্চিম দিকে বয়ে গিয়েছে। পুজোর মরশুমে বাংলা রক্ষা পেয়েছে গতির তাণ্ডব থেকে। তবে হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, এবারও ঘূর্ণিঝড় পিছু ছাড়বে না ভারত মহাসাগরীয় অঞ্চলে। বঙ্গোপসাগর ও আরব সাগরে একের পর এক ঘূর্ণিঝড় বাসা বাঁধবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আবহাওযার চরিত্র বদল, ঘূর্ণিঝড়ের সমারোহ

আবহাওযার চরিত্র বদল, ঘূর্ণিঝড়ের সমারোহ

এবার আবহাওযার চরিত্র একেবারেই বদলে গিয়েছে। শরতের শেষে হেমন্তের আগমন ঘটেছে বাংলার ঋতুচক্রে, তবু ভ্যাপসা গরমের হাত থেকে রক্ষা নেই। হিমের পরশ লাগলেও ঠান্ডার আমেজ টের পাওয়া যাচ্ছে না একেবারেই। এই পরিস্থিতিতে আবহাওয়া অফিস জানিয়েছে, এবার ঘূর্ণিঝড়ের সমারোহ পড়ে যাবে সাগরে।

ঝড় আসবে, বাড়বে ঠান্ডা! আজব আবহাওয়া

ঝড় আসবে, বাড়বে ঠান্ডা! আজব আবহাওয়া

মৌসম ভবন জানিয়েছে, আগামী নভেম্বর ও ডিসেম্বর মাসে ঘূর্ণিঝড় তৈরি হতে পারে। লা নিনা পরিস্থিতি তৈরি হওয়ায় সাইক্লোন তৈরির সম্ভাবনা প্রবল। সেইসঙ্গে কনকনে ঠান্ডা পড়বে এবার। নভেম্বর মাস থেকে শীতকাল পড়লেই ধেয়ে আসতে পারে ঘূর্ণিঝড়। ফলে ‘গতি'র পরে ঘূর্ণিঝড় ‘নিভার' আসার অপেক্ষা এখন।

নিম্নচাপের ভ্রূকুটিতে ধুয়ে যেতে পারে পুজোর রঙ

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

বাংলায় বিজেপির মুখ কে? মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প হিসেবে যা বললেন শাহ

English summary
Weather office forecasts rain will continues in Ganges Bengal over Durga Puja season
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X