• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক সপ্তাহেই আমূল বদল আবহাওয়ায়, বড়দিনের আগে কনকনে ঠান্ডায় কাঁপছে বাংলা

  • By Kamal
  • |

এক সপ্তাহেই আমূল বদলে গেল কলকাতা-সহ বাংলার আবহাওয়া। গত সপ্তাহেই সর্বোনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করছিল ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। এই সপ্তাহে তা এক ধাক্কায় নেমে গিয়েছে ১১ ডিগ্রিতে। রবিবারও কলকাতার সর্বোনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রির আশেপাশে থাকবে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে রাজ্যের বিভিন্ন অংশে শৈত্যপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে।

হঠাৎই বদলে গিয়েছে আবহাওয়া

হঠাৎই বদলে গিয়েছে আবহাওয়া

হাওয়া অফিসের অধিকর্তারা জানান, হঠাৎই বদলে গিয়েছে আবহাওয়া। স্বাভাবিকের থেকে দু-তিন ডিগ্রি উপরে থাকছিল তাপমাত্রা। এ সপ্তাহে তাপমাত্রা স্বাভাবিকের থেকে নিচে থাকছে সর্বনিম্ন তাপমাত্রা। এমনকী সর্বোচ্চ তাপমাত্রাও স্বাভাবিকের থেকে নিচে থাকছে। শনিবার তো সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের ৫ ডিগ্রি নিচে।

উত্তরে হাওয়ার প্রকোপ জারি

উত্তরে হাওয়ার প্রকোপ জারি

উত্তরে হাওয়ার প্রকোপ জারি থাকবে রবিবারও। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হয়েছে। দুদিন পরেই বড়দিন। তার আগে শহরেও মনোরম পরিবেশ। ভিক্টোরিয়া হোক বা চিড়িয়াখানা, ইকোপার্ক বা নিকোপার্ক- সর্বত্রই ফুরফুরে মেজাজ। ভিড় জমতে শুরু করেছে শীতের মনোরম আবহাওয়ায়।

শীতের দাপট বেড়ে চলেছে

শীতের দাপট বেড়ে চলেছে

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ক্রমশ শীতের দাপট বেড়ে চলেছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। তাপমাত্রার পারদ নেমে রবিবার ৮ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে। ঘন কুয়াশা আর প্রবল শৈত্যপ্রবাহের দাপট বেড়ে চলেছে। কনকনে ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত। তাপমাত্রার পারদ আরও নামতে পারে বলে আবহাওয়া দপ্তর সূত্রের খবর।

হাড়হিম করা কনকনে ঠান্ডা

হাড়হিম করা কনকনে ঠান্ডা

তিনদিন ধরে সূর্যের দেখা মেলেনি উত্তর দিনাজপু-সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। সেইসঙ্গে রয়েছে ঘন কুয়াশা ও প্রবল শৈত্যপ্রবাহ। হাড়হিম করা কনকনে ঠান্ডা। জনজীবন প্রায় বিপর্যস্ত উত্তরবঙ্গের জেলায়। নিতান্ত প্রয়োজন ছাড়া কোনও মানুষই ঘর থেকে বের হচ্ছেন না। বড়দিনের আগে তাপমাত্রা আরও নামবে বলে পূর্বাভাস।

শশী থারুর বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা

সিএএ ও এআরসি বিরোধিতা করতে বাড়ির বাইরে জাতীয় পতাকা উড়িয়ে বিজেপিকে বার্তা দিন : ওয়েইসি

English summary
Weather condition is forecasted that winter will increase in Bengal. Weather of Bengal is changed within a week
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X