• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইভিএম-এ করোনার 'ছোঁয়া'! ব্যালটে কি হবে ভোট, সোমবার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে কমিশন

সোমবার দুপুরে ১০ টি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে বসতে চলেছে রাজ্য নির্বাচন কমিশন। বৈঠকে পুর নির্বাচন পিছিয়ে রমজানের পরে করার কথা ঘোষণা করা হতে পারে। অন্যদিকে পুরভোটে ইভিএম না ব্যালট পেপার তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তও জানাতে পারে কমিশন।

ইভিএম থেকে ছড়াতে পারে করোনা ভাইরাস

ইভিএম থেকে ছড়াতে পারে করোনা ভাইরাস

রাজ্য নির্বাচন দফতরের এক আধিকারিক বলছেন, ইভিএম থেকে ছড়াতে পারে করোনা ভাইরাস। কেননা একই রকম পরিস্থিতির কারণে কেন্দ্রের তরফে বায়োমেট্রিক উপস্থিতির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই কারণে ব্যালটই একমাত্র অপশন বলে জানাচ্ছেন তাঁরা।

২১ জুলাইয়ের সভা থেকেই ঘোষণা করেছিলেন মমতা

২১ জুলাইয়ের সভা থেকেই ঘোষণা করেছিলেন মমতা

রাজ্যের পরবর্তী পুর নির্বাচন যে ব্যালটে হবে তা অবশ্য ২০২৯-এর ২১ জুলাইয়ের সভা থেকে ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তী নানা সময়ে তৃণমূলের তরফ থেকে পুরভোট ইভিএম-এর বদলে ব্যালটে করার পক্ষেই জোর দেওয়া হয়েছে। কেননা সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ ছিল ইভিএম-এর কার্যকারিতা নিয়ে।

ইভিএম-এ ভোটের দাবি বিজেপির

ইভিএম-এ ভোটের দাবি বিজেপির

যদিও ইভিএম-এ ভোট নেওয়ায় ব্যাপারে অসুবিধার কিছু দেখছেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কেননা বেশিরভাগ নির্বাচন কর্মীরই ইভিএম-এ ট্রেনিং নেওয়া রয়েছে। তাঁর অভিযোগ ভোট ব্যালটে হলে শাসকদল ও তাদের গুণ্ডাদের সাহায্য করবে।

পুরভোট হতে পারে রমজানের পর

পুরভোট হতে পারে রমজানের পর

সূত্রের খবর অনুযায়ী, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের জেরে পিছিয়ে যেতে চলেছে পুরভোট। রমজানের পর তা হতে পারে বলে জানা গিয়েছে।

English summary
WB State Election Commnission is likely to prefer ballots over EVM, says sources.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X