• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তিস্তায় বাড়ছে জলস্তর! লাল সতর্কতা জারি

  • |

উত্তরবঙ্গে গত তিন দিন ধরে প্রবল বৃষ্টি হওয়ার ফলে তিস্তা নদীর জল বেড়ে চলেছে। তিস্তার এই জল বাড়ার জন্য প্রশাসনের পক্ষথেকে অসংরক্ষিত এলাকা গুলিতে জারি করা হয়েছে লাল সতর্কতা।

তিস্তায় বাড়ছে জলস্তর! লাল সতর্কতা জারি

এছাড়াও সংরক্ষিত এলাকাগুলিতে জারি করা হয়েছে হলুদ সংকেত। এই সংকেত জারি করেছে সেচদপ্তর পক্ষ থেকে। জানানো হয়েছে তিস্তায় ব্যারেজ থেকে শুক্রবার সকাল ১১টা পর্যন্ত ৩হাজার ৪৯৯ কিউমেক জল ছাড়া হয়েছে।

তিস্তা নদীতে জল আরও বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে তিস্তা ব্যারেজ কর্তৃপক্ষ। তিস্তা নদীর অসংরক্ষিত এলাকায় বসবাসকারী বাসিন্দাদের দ্রুত অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করেছে প্রশাসন। অন্যদিকে গত তিন দিনের বৃষ্টির ফলে জেলার অন্য নদীগুলিও জলে ফুলে ফেপে উঠছে। এর কারণেই বন্যা পরিস্তিতি তৈরি হয়েছে ডুর্যাসের বানারহাট, বিন্নাগুড়ি,সহ বিভিন্ন এলাকায়। জলপাইগুড়ি

শহর রাতভর বৃষ্টিতে জলমগ্ন। জলপাইগুড়ির শহরের শহরের একাধিক ওয়ার্ড জল থৈথৈ।

তিস্তায় বাড়ছে জলস্তর! লাল সতর্কতা জারি

রাতভর ১৪০ মিলিমিটার বৃষ্টি হয়েছে জলপাইগুড়িতে। মরশুমে এটাই সর্বাধিক বৃষ্টিপাত। তিস্তার দোমোহনী থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত হলুদ সংকেত জারি করেছে সেচ দফতর। জলস্তর বাড়ছে তিস্তায়।

English summary
Water increase in Tista, administration gives red alert. For the last three day rain continue in North Bengal's five district.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X