• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটার তালিকায় ভুলে ভরা, এনআরসি আবহে আতঙ্ক ফারাক্কায়

  • By Aveek Banerjee
  • |

একে তো কেন্দ্রীয় নাগরিকত্ব সংশোধনী আইনে এনআরসি আতঙ্ক। তার উপরে আবার ভোটার তালিকায় ভুলে ভরা নতুন ভোটার ছবি। চাঞ্চল্য ছড়িয়েছে মুর্শিদাবাদের ফরাক্কা ব্লকের বিভিন্ন বুথে বুথে।

ভোটার তালিকায় ভুলে ভরা, এনআরসি আবহে আতঙ্ক ফারাক্কায়

জানা গিয়েছে, সামনেই পুরসভা ভোট। তার আগেই চলছে ভোটার তালিকা প্রকাশের কাজ। মঙ্গলবার চলছিল মুর্শিদাবাদের ফরাক্কা ব্লকেও বিভিন্ন বুথে নতুন ভোটারদের ভোটার কার্ড বিলির কাজ শুরু হয়ে। এদিন হাতে ভোটার ছবি পান বেওয়া ২ নম্বর গ্রামপঞ্চায়েতের ৪০ নম্বর বুথের রামনগরের বাসিন্দা সুনীল কর্মকার(৬০)। ভোটার কার্ড হাতে পেয়ে কার্যত হতভম্ব হয়ে পড়েন তিনি। ভোটার কার্ডে তাঁর ছবির জায়গায় কুকুরের ছবি (WR12007649)। নিজের ছবির জায়গায় কুকুরের ছবি বসায় রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছে সুনীল কর্মকার।

তিনি জানান, মানুষ হিসেবে আমাকে অপমান করা হয়েছে। আমাকে পশু হিসাবে নির্বাচন কমিশন স্বীকৃতি দিয়েছে। সুনীল কর্মকার ৬ জানুয়ারি সংশোধনের জন্য ফর্ম জমা দিয়েছিলেন। ৮ জানুয়ারি সেই ফর্ম আমি জমা দিই।

গোলি মারো-র আগের শব্দ বলা হচ্ছে না, দাবি মুকুলের

বিষয়টির সত্যতা কার্যত স্বীকার করে নিয়ে ফরাক্কার বিডিও রাজর্ষি চক্রবর্তী জানান, বিষয়টি জানার পর খোঁজ নিয়ে দেখেছি। গত জানুয়ারি মাসের সংশোধনের জন্য যে আবেদন পত্র জমা পড়েছে তাঁর নতুন ভোটার কার্ড এপ্রিল মাসে দেওয়া হবে। তাতে এই এুটি থাকবে না। এটি ডিসেম্বর মাসের আবেদন করা ভোটার কার্ড। ফলে এই এুটি দেখা দিয়েছে।

English summary
Voter card panic in Farakka, Murshidabad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X