• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বসন্তোৎসব বাতিল বিশ্বভারতীতে। করোনা আতঙ্কের জেরে রঙের উৎসবে বিবর্ণ শান্তিনিকেতন

বসন্তোৎসব বাতিল হয়ে গেল বিশ্বভারতীতে। করোনা আতঙ্কের জেরে এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ইউজিসির চিঠির পরেই বাতিল করে দেওয়া হল ঐতিহ্যমণ্ডিত বসন্তোৎসব। প্রস্তুতি সারা হয়ে গেলেও একেবারে শেষমূহূর্তে তা বাতিল করার সিদ্ধান্ত হল। ইউজিসির নির্দেশিকা পেয়ে টানা চার ঘণ্টা বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বসন্তোৎসব বাতিল বিশ্বভারতীতে। করোনা আতঙ্কে জের

এই সিদ্ধান্তে বিশ্ববিদ্যালের পড়ুয়াদেরও মন খারাপ। অখুশি হয়েছেন হোটেল মালিকরাও। বাংলা তো বটেও বসন্তোৎসবকে কেন্দ্রে বিভিন্ন ভিনরাজ্য ও ভিনদেশের পর্যটকদেরও সমস্ত পরিকল্পনায় জল ঢেলে দিল এই স্থগিতাদেশ। এ বছর বসন্তোৎসব ঘিরে টানাপোড়েন চলছিল। শেষমেশ তা বতিলই হয়ে গেল।

উল্লেখ্য প্রথমে দোলের দিনের বদলে অন্যদিন এই উৎসবের আয়োজন করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের হস্তক্ষেপে পিছিয়ে আসে বিশ্বভারতী। দেলের দিন বসন্তোৎসব নির্ধারিত হলেও পের করোনা আতঙ্কে নিভে গেল আশার প্রদীপ।

করোনা আতঙ্কে এর আগে শান্তিনিকেতনে চিনের ইউনান বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দলের অনুষ্ঠান বাতিল করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্বভারতীয় চিনা ভবনে ওই দলটির অনুষ্ঠান করার কথা ছিল। উল্লেখ্, ভারতেও করোনা আতঙ্ক বাড়ছে। এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩১।

English summary
Viswabharati authority decides to cancel the Basantotsav in Shantiniketan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X