• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গ্রামে থেকেই এখন সমস্ত রকম সুবিধা পাবেন গ্রামের মানুষ

  • |

এবার থেকে ব্লক ও জেলার মানুষেরা সরাসরি গ্রামে থেকেই সমস্ত রকম সুবিধা পাবেন। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে সরকারি সুবিধা পাইয়ে দিতে গ্রামেই মানুষের কাছে পৌঁছে যাচ্ছেন সরকারি কর্মীরা। গ্রামে বসেই মানুষ সরকারি সমস্ত রকম সুযোগ সুবিধা পেয়ে যাবেন। গ্রাম সংযোগে প্রশাসন এই নামে এমনই ব্যবস্থাপনা করেছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। গ্রামের কোনও স্কুলের মাঠে বা পঞ্চায়েত অফিস সংলগ্ন এলাকায় জেলা প্রশাসনের সবকটি দপ্তর সদর থেকে উঠে এসে গ্রামের মানুষের হাতে তুলে দিচ্ছে সরকারি বিভিন্ন জনমুখী প্রকল্পের সুবিধা।

 গ্রামে থেকেই এখন সমস্ত রকম সুবিধা পাবেন গ্রামের মানুষ

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জের বোচাডাঙা গ্রামপঞ্চায়েতের ফতেপুর গ্রামে এমনই এক "গ্রাম সংযোগে প্রশাসন "এর আয়োজন করেছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। এই অনুষ্ঠানের উদ্বোধন করেন উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি দীপা সরকার । গ্রাম সংযোগে প্রশাসন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিয়াগঞ্জ ব্লকের জয়েন্ট বিডিও পরিমল দাস, উত্তর দিনাজপুর জেলা পরিষদের সহকারি কোমেন্টর অসীম ঘোষ, জেলাপরিষদের সদস্য দধিমোহন দেবশর্মা সহ জেলা প্রশাসনের আধিকারিকেরা।

গ্রামের সাধারন মানুষের হাতে এদিন তুলে দেওয়া হয় সরকারি বিভিন্ন জনমুখী প্রকল্পের সুবিধা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরনায় রাজ্যজুড়ে চলছে একাধিক জনমুখী প্রকল্প । আর সেই সমস্ত জনমুখী প্রকল্পের সুবিধা সহ অন্যান্য সরকারি সুবিধা সাধারন মানুষের হাতে তুলে দিল উত্তর দিনাজপুর জেলা ও ব্লক প্রশাসনের পক্ষ থেকে। "গ্রাম সংযোগে প্রশাসন" কর্মসূচির মাধ্যমে পৌঁছে যাচ্ছে গ্রামে।

[ মহারাষ্ট্রে আসন সমঝোতা চূড়ান্ত করে ফেলল বিজেপি-শিবসেনা]

শিশুসাথী থেকে সবুজসাথী, সমস্তরকম শংসাপত্র, কৃষক বন্ধুসহ বিভিন্ন জনমুখী প্রকল্পের সুবিধা গ্রামের মানুষের হাতে তুলে দিতে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের বোচাডাঙা গ্রামপঞ্চায়েতের ফতেপুর চৈতন্যদায়ী উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয়েছিল " গ্রাম সংযোগে প্রশাসনের। বিভিন্ন দপ্তরের স্টল তৈরি করে প্রতিটি স্টল থেকে উপভোক্তাদের হাতে তুলে দেওয়া হয় সরকারি বিভিন্ন জনমুখী প্রকল্পের সুবিধা।

[ বাবুলের ওপর হামলা : ব্যর্থ পুলিশমন্ত্রী মমতার পদত্যাগ চাইলেন মুকুল]

English summary
Villagers will get all facilities from village itself
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X